ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করুন নতুন পদ্ধতিতে

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করতে হলে অবশ্যই কিছু স্টেপ অনুসরণ করতে হয়। যেহেতু ফ্রী ফায়ার গেম খেলার জন্য বর্তমান সময়ে অ্যাডভান্স সার্ভার নামক সিস্টেম চালু করতে হয়। সুতরাং যারা ফ্রী ফায়ার গেম খেলার জন্য অ্যাডভান্স সার্ভার টি ডাউনলোড এবং ইনস্টল করতে চাচ্ছে তাদের জন্যই আজকের এই আর্টিকেল। তাহলে চলুন আজকে এই আর্টিকেলের মাধ্যমে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক। 
ফ্রী-ফায়ার-অ্যাডভান্স-সার্ভার-ডাউনলোড
উক্ত বিষয় বাদেও আরো যে সকল বিষয় সম্পর্কে জানতে চলেছেন সেগুলো হল ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব, ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন পদ্ধতি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। পাশাপাশি ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করতে হলে যে বিষয়গুলো জানা প্রয়োজন সেগুলো জানতে অবশ্যই আর্টিকেলের শেষ পর্যন্ত পড়ুন।
পোস্ট সূচিপত্র

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার

ফ্রী ফায়ার মূলত একটি ব্যাটল রয়েল গেম হিসেবে পরিচিত। গেমটি ১১১ ডটস স্টুডিও থেকে ডেভেলপমেন্ট এবং গেরিনা দ্বারা প্রকাশিত হয়েছে। এটি Android Device এবং IOS Device দুটিতেই উপলব্ধ করা যায়। গেমটি সাধারণত ৫০ জন খেলোয়াড় নিয়ে একটি দ্বীপে অবতরণ করে প্যারাসুটের মাধ্যমে। গেমটির রুলস হল প্যারাসুট দিয়ে নামার পর যুদ্ধ করার মাধ্যমে শেষপর্যন্ত টিকে থাকতে হয়। শেষ পর্যন্ত টিকলে জয়ের বিষয়টিকে BOYA নামে উল্লেখ করা হয়। এটি একটি জনপ্রিয় গেম যা বিশ্বব্যাপী মিলিয়ন লোকজন প্রতিদিন খেলে থাকে। 

গেমটির অন্যতম গ্রাফিক্স এবং বিভিন্ন মোডের জন্য বেশি পপুলারিটি পেয়েছে। তবে ২০২৪ সালে এসে গেমটি খেলতে হলে অ্যাডভান্স সার্ভারের প্রয়োজন পড়ছে। বিশ্বের অন্যান্য দেশের লোক জন যেমন সিঙ্গাপুর, মালয়েশিয়া দেশের লোকজন খুব সহজেই তাদের সার্ভারে যুক্ত হয়ে ফ্রী ফায়ার গেমটি খেলতে পারছে। তবে বাংলাদেশে সরাসরি সার্ভারে যুক্ত হওয়ার কোন প্রক্রিয়া নেই বিধায় অন্য দেশের সার্ভারে আমাদেরকে রেজিস্ট্রেশন করতে হয়। ফ্রী ফায়ার গেমটির অ্যাডভান্স সার্ভার বিষয়টি হলো পরীক্ষামূলক সংস্করণ। 
অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন এবং ইনস্টল করার মাধ্যমে খেলোয়ারদের নতুন বৈশিষ্ট্য ও বিষয়বস্তু পরীক্ষা করার অনুমতি প্রদান করা হয়। আর এজন্য যারা গেমটি নিয়মিত খেলে তাদের ক্ষেত্রে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করাটা অতি জরুরী হয়ে পড়ে। ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার একটিভ করার জন্য অবশ্যই একটি অ্যাক্টিভেশন কোড এর প্রয়োজন হয়। কোডটি পাওয়ার জন্য অ্যাডভান্স সার্ভার রেজিস্টেশন করতে হয় যা গেরিনার মাধ্যমে বিতরণ করা হয়ে থাকে।

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ওল্ড ভার্সন

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ২০২৪ বর্তমান সময়ে অ্যাভেইলেবল হলেও পূর্বেও ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভারের ওল্ড ভার্সন মজুদ ছিল। ফ্রী ফায়ার এর ওল্ড ভার্সন এর সার্ভারে খেলোয়ারদের বৈশিষ্ট্য প্রকাশ করার সেরকম কোন সুযোগ ছিল না। একজন গেমারের খেলার পরিপেক্ষিতে যদি বৈশিষ্ট্য প্রদর্শন করার সুযোগ না থাকে সেক্ষেত্রে ভার্সনটি আপডেট করে নিতে হয়। পূর্বে ওল্ড ভার্সনে গেমের গতি এতটা পরিলক্ষিত ছিল না। দ্রুত গতিতে গেম ম্যাচ প্লে করার ক্ষেত্রে অবশ্যই নিউ ভার্সনে যোগ দিতে হবে। 

আবার গ্রাফিক্সের বিষয়টি আসলে ওল্ড ভার্সনে যে গ্রাফিক্স এবং ফিউচার দেওয়া ছিল সেগুলো অনেকটাই লো কোয়ালিটি। কিন্তু ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভারে নতুন গ্রাফিক্স যুক্ত করার পরিপ্রেক্ষিতে বর্তমানে গ্রাফিক্স এবং ভিজুয়াল ইফেক্ট অনেক জনপ্রিয়তা লাভ করেছে। আসুন তাহলে এবার ফ্রী ফায়ারের ওল্ড ভার্সন থেকে নতুন ভার্সনে গেলে কেমন বৈশিষ্ট্য গুলো দেখা যাবে।
  • দ্রুতগতির গেম প্লে করার জন্য এবং ম্যাচগুলো মাত্র ১০ মিনিট স্থায়ী, পাশাপাশি একশন ও উত্তেজনা পূর্ণ ম্যাচ খেলার ক্ষেত্রে অ্যাডভান্স সার্ভারে যুক্ত হতে হবে।
  • গ্রাফিক্স গুলো দেখলে মনে হবে সত্যি সত্যিই যেন বাস্তবে কোন জগতে প্রবেশ করা হয়েছে। সুতরাং ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভারে রেজিস্ট্রেশন করলে গ্রাফিক্স এবং ভিজুয়াল ইফেক্টের জন্য গেমটিতে আরো নিমগ্ন হতে হয়।
  • ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ইন্সটল করলে বিভিন্ন মোড পরিলক্ষিত হয়। যা একজন গেমারকে উপভোগ করার সুযোগ তৈরি করে। পাশাপাশি ডেথ ম্যাচ, রেন্ট ম্যাচ এবং বোম স্কোয়ারড খেলার সুযোগ থাকে।
ফ্রী ফায়ার একটি মজাদার ও উত্তেজনাপূর্ণ জনপ্রিয় ব্যাটেল গেম। সাধারণত মোবাইল ডিভাইস দিয়েই গেমাররা উক্ত গেমটি খেলে থাকে। কিন্তু অ্যাডভান্স সার্ভার আপডেট হওয়ার কারণে ওল্ড ভার্সনে খেলে আর মজা পাওয়া যাবে না। তাই গেমাররা বর্তমানে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব বা ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করার ইচ্ছা প্রকাশ করে থাকে। আজকে এই আর্টিকেলের প্রত্যেকটি বিষয় যদি কোন ফ্রী ফায়ার গেমার ভালোভাবে পড়ে তাহলে খুব সহজেই অ্যাডভান্স সার্ভারে রেজিস্ট্রেশন করতে পারবে।

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার খেলোয়ারদের নতুন বৈশিষ্ট্যগুলো পরীক্ষা ও ডেভেলপকারীদের প্রতিক্রিয়া প্রদান করার একটি দুর্দান্ত উপায় হিসেবে গণ্য করা হয়ে থাকে। পাশাপাশি ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করলে নতুন নতুন বন্ধুদের সাথে দেখা করার সুযোগ ও খেলার নতুন উপায় খুঁজে পাওয়া যায়। আর এ সকল বিষয়গুলো সামনে রেখে গেমাররা ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার এর ডাউনলোড করার বিষয়টি জানতে চায়। তবে কোন বিষয় গ্রহণ করার পূর্বে সেটি কতটা কার্যকরী বা কতটুকু সুবিধা সংবলিত সেটি জেনে নেওয়া উচিত। আসুন তাহলে এবার ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার যদি কেউ ডাউনলোড করে সেক্ষেত্রে কি কি সুবিধা ভোগ করা সম্ভব।
  • কোনরকম লেগিং ছাড়াই প্রচুর গেম খেলা যায়। একজন গেমার যত বেশি ম্যাচ খেলবে গেমের বৈশিষ্ট্য সম্পর্কে ঠিক ততগুলোই ধারণা পাবে। পাশাপাশি খেলার মাঝে পয়েন্ট আরনিং এর মাধ্যমে বিভিন্ন ফিচার সামনে চলে আসে।
  • বেশি বেশি গেম খেললে গেমের প্রতিক্রিয়া আরো বৃদ্ধি পায় পাশাপাশি প্রতিক্রিয়া গুলো প্রদান করার ক্ষেত্রে কোন ভয় থাকে না। ডেভেলাপানরা শুনতে চায় যে একজন গেমার নতুন বৈশিষ্ট্য গুলো সম্পর্কে কি চিন্তা করে থাকে।
  • অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করলে বাগ এবং গ্লিচের কোন চিন্তাই আর থাকে না। যদি রেজিস্ট্রেশন করার পরেও এরকম সমস্যা দেখা যায় তাহলে সেই ডেভলপারকে রিপোর্ট করার মাধ্যমে সমাধান পাওয়া সম্ভব।
  • ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করা হয়, তাহলে বন্ধুদের সাথে অনেক অনেক মজা করা যায়। যা ফ্রী ফায়ার খেলা উপভোগ করার ক্ষেত্রে একটি অন্যতম দুর্দান্ত উপায়।
আর উপরে বর্ণিত এ সকল সুবিধা গুলো পাওয়ার জন্য অবশ্যই একজন ফ্রী ফায়ার গেমারকে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার এর ডাউনলোড বিষয়টি জানতে হয়।

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব

বর্তমান সময়ে যেহেতু ফ্রী ফায়ার গেম খেলে এরকম ব্যক্তির সংখ্যা অনেক। তবে গেম স্লো এবং গ্লিচ হওয়ার কারণে কেউই গেম খেলে মজা পায় না। আর তখন তারা মনে করে ফ্রী ফায়ার গেমটি হয়তোবা আর ভালো হবে খেলা যাবে না। কিন্তু যদি অ্যাডভান্সসার্ভারটি ফ্রী ফায়ার গেমে যুক্ত করা যায়। তাহলে আগের গ্লিচ যেমন ঠিক হয়ে যায় পাশাপাশি গ্রাফিক্সের বদৌলতে গেম খেলাতে প্রাণ ফিরে আসে। তখন ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব বিষয়টি সামনে আসে কিন্তু ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন পদ্ধতি একটু জটিল হওয়ার প্রেক্ষিতে অনেকেই আছে ঠিক করতে পারে না। 
ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার যদি কেউ ডাউনলোড করতে চায় সেক্ষেত্রে অবশ্যই প্রথমে সার্ভার রেজিস্ট্রেশন করতে হবে। অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন বিষয়ে যদি কেউ না জানে, তাহলে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব বিষয়টি আর জানতে পারবে না। আর সেজন্যই আমরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে একজন ফ্রী ফায়ার গেমার কিভাবে অ্যাডভান্স সার্ভার রেজিস্টেশন করতে পারবে সে বিষয়টি নিয়ে আলোচনা করার চেষ্টা করছি। তবে আপনাদের জ্ঞাতার্থে একটি বিষয় উল্লেখ করছি যে ফ্রী ফায়ার গেম ইন্সটল বা অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে অবশ্যই হাই স্পিড ইন্টারনেট এর আওতায় থাকতে হবে। কেননা সার্ভারের কার্যক্ষমতা অনেক সময় লো হয়ে থাকে যার ফলে রেজিস্ট্রেশন বিফলে যেতে পারে।

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করার জন্য যেহেতু রেজিস্ট্রেশন বিষয়টি আগে কমপ্লিট করা জরুরী। তবে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভারের আওতায় যদি গেম খেলতে চায়, তাহলে রেজিস্ট্রেশন করার মাধ্যমে শুধুমাত্র যারা অ্যাক্টিভেশন কোড পাবে তারাই অ্যাডভান্স সার্ভারের আওতায় গেম খেলতে পারবে। অন্যথায় যদি কেউ কোড না পায় সেক্ষেত্রে অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন সম্পন্ন হবে না এবং সে অনুযায়ী গেম খেলতে পারবে না। তাই প্রথমবার যদি রেজিস্ট্রেশন ফেল হয় সে ক্ষেত্রে আবার চেষ্টা করা উচিত। অনেক সময় বড় বড় গেমাররা বিভিন্ন ইভেন্টের মাধ্যমে রেজিস্ট্রেশন কোড গুলো প্রদান করে থাকে। 

সুতরাং কেউ যদি প্রশ্ন করে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব। তাহলে সর্বপ্রথম রেজিস্ট্রেশনের মাধ্যমে একটিভেশন কোড নেওয়া জরুরি। তাহলে ইভেন্টের মাধ্যমে প্রাপ্ত সকল কোড দিয়েও খুব সহজেই অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করে ফ্রী ফায়ার গেম খেলা সম্ভব। ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার এর অন্যতম বৈশিষ্ট্য গুলো হল নতুন গ্রাফিক্স এবং ভালো মানের মানচিত্র, অস্ত্র, যানবাহন এবং উপভোগযোগ্য চরিত্র অন্তর্ভুক্ত থাকবে। নিচে ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন করতে হলে কোন কোন পদক্ষেপ অবলম্বন করতে হবে সেগুলো দেওয়া হলো।
  • সর্ব প্রথমে গুগলে গিয়ে Garena Free Fire লিখে সার্চ করতে হবে।
  • ওয়েবসাইটটির ভেতরে প্রবেশ করলে “Register Now”নামক একটি অপশন দেখা যাবে, সেখানে ক্লিক করতে হবে।
  • এরপর Facebook, Google অথবা Twitter অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন কার্য সম্পন্ন করতে হবে।
  • অ্যাকাউন্ট ক্রিয়েট করা হয়ে গেলে একটি সক্রিয় ইমেইল এবং মোবাইল নাম্বার দিয়ে দিতে হবে।
  • উপরের সকল কার্য সঠিকভাবে সম্পন্ন করার পর “Submit” বাটনে ক্লিক করতে হবে।
  • তথ্যগুলো সঠিকভাবে সংবলিত করার মাধ্যমে প্রদত্ত ইমেইল এড্রেস এ একটি অ্যাক্টিভেশন কোড পাঠানো হবে।
যদি সার্ভারের সমস্যা জনিত কারণে কারো অ্যাক্টিভেশন কোড না আসে তাহলে উপরে দেওয়া পদক্ষেপ গুলো পুনরায় চালিয়ে যেতে হবে। অনেক সময় সার্ভারের জটিলতার কারণে অ্যাক্টিভেশন কোড পাঠাতে বিলম্ব হয়। আবার সার্ভারের সমস্যা জনিত কারণে কোড আসে না। তাই কোড না আসলে সে ক্ষেত্রে পুনরায় চেষ্টা করে দেখতে হবে। অ্যাক্টিভেশন কোড পাওয়া মানে রেজিস্ট্রেশন কমপ্লিট হওয়া।

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার আপডেট

ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার আপডেট করার জন্য অবশ্যই রেজিস্ট্রেশন কমপ্লিট হওয়ার পর ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করে নিতে হয়। যদি রেজিস্টেশন সাকসেসফুল হয় তাহলে প্রদত্ত ইমেইলে একটি অ্যাক্টিভেশন কোড পাঠানো হবে। আর উক্ত কোডটি সাবমিট করলেই ফ্রী ফায়ার অ্যাডভান্স হারবার আপডেট হয়ে যায়। পূর্বে ওল্ড ভার্সনে সেরকম কোন সুযোগ-সুবিধা ছিল না। তাই বর্তমানে যারা ফ্রী ফায়ার গেম খেলে তারা অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করে সেটা আপডেট করে 
নিচ্ছে। আসুন তাহলে এবার ফ্রী ফায়ার আপডেট করার জন্য ডাউনলোড পদ্ধতি এবং কিভাবে একটিভ করার মাধ্যমে গেম খেলা সম্ভব সেগুলো জেনে নেওয়া যাক।
  • অ্যাক্টিভেশন কোড পাওয়ার পর আবার google এ গিয়ে সার্চ করতে হবে “Free Fire Advanced Server APK”। গুগলের সার্চ লিস্টে সর্বপ্রথমে একটি ওয়েবসাইট দেখানো হবে। এখানে ক্লিক করে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। অথবা অ্যাপ্লিকেশনটি এখান থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন
  • ডাউনলোড হতে কিছুক্ষণ সময় নিবে। ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পর অ্যাপ্লিকেশনটি ভালোভাবে ইন্সটল করে নিতে হবে।
  • ইনস্টল করার পর এখানে “Log In”নামক একটি অপশন দেখতে পাওয়া যাবে। এখানে ক্লিক করে Facebook, Google এবং Twitter অ্যাকাউন্ট ব্যবহার করে লগইন করতে হবে।
  • এই ধাপে এসে “Activate” নামক একটি অপশন পাওয়া যাবে এবং সেখানে ক্লিক করতে হবে।
  • উক্ত বাটনে ক্লিক করার পর একটি কোড দিতে হবে। রেজিস্ট্রেশন করার সময় যে ইমেইল দেওয়া হয়েছিল সেখানে অ্যাক্টিভেশন কোড টি পাঠানো হয়েছে। উক্ত কোডটি কপি করে এখানে পেস্ট করতে হবে।
  • উপরে সকল কার্য সঠিকভাবে সম্পাদন হয়ে গেলে “Submit” বাটনে ক্লিক করে গেমে ঢোকা যাবে।

উপসংহার

প্রিয় পাঠক বৃন্দ যারা ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার ডাউনলোড করে খেলতে চাচ্ছেন তাদের ক্ষেত্রে অনেক সময় এক্সেস করা বা অ্যাডভান্স সার্ভার একটিভ করা কঠিন হতে পারে। তাই ফ্রী ফায়ার অ্যাডভান্স সার্ভার কিভাবে ডাউনলোড করব, বিষয়টিতে আমাদের এই আর্টিকেলে দেওয়া তথ্যগুলো ভালোভাবে পড়ার মাধ্যমে অ্যাডভান্স সার্ভার যুক্ত করে ফ্রী ফায়ার গেম উপভোগ করা সম্ভব। যদি কারো অ্যাডভান্স সার্ভার রেজিস্ট্রেশন বা ডাউনলোড ফেল হচ্ছে এরকম সমস্যা হলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। 

পাশাপাশি আপনার বন্ধুবান্ধব যারা ফ্রী ফায়ার গেম খেলে তাদেরকে অ্যাডভান্স সার্ভারের আওতায় নিয়ে আসার জন্য আজকের এই পোস্টটি শেয়ার করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url