প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ১৫টি উপায়ে

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন কোন ধরনের কোন ইনভেস্ট ছাড়াই। হয়তোবা আপনারা ভাবছেন প্রতি সপ্তাহে ৪ হাজার টাকা আয় করা সম্ভব কিনা। অবশ্যই সম্ভব আপনি যদি কাজ করতে আগ্রহী হন তাহলে প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করতে পারবেন। তবে প্রতি সপ্তাহে ৪ হাজার টাকা আয় করতে হলে আপনার মধ্যে অধিক ধৈর্য ও কঠোর পরিশ্রম করার মন মানসিকতা থাকতে হবে। তবেই কেবলমাত্র আপনি সপ্তাহে ৪০০০ টাকা বা তারও বেশি আয় করতে পারবেন। 
প্রতি-সপ্তাহে-4000-টাকা-পর্যন্ত-আয়-করুন
সেজন্য বন্ধুরা আজকে এই পোস্টটিতে প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে বিস্তারিত উপায় গুলো জানানোর চেষ্টা করব। পাশাপাশি আরও যে সকল বিষয় আপনি জানতে পারবেন তা হল প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করুন বিকাশে পেমেন্ট এবং প্রতিদিন ৪০০ টাকা ইনকাম করুন এ সকল বিষয় সম্পর্কে। সেজন্য প্রিয় পাঠক আপনি যদি প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এই বিষয়টি কিভাবে আয় করা সম্ভব সেটি জানতে চান তাহলে পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
পোস্ট সূচিপত্র

ভূমিকা

বর্তমান কার সময়ে দ্রুতগতির জীবনে আর্থিক স্বর্ণির্ভরতা অর্জনের জন্য অতিরিক্ত আয়ের উৎস খুঁজে বের করা খুবই গুরুত্বপূর্ণ। সবাই তাদের বেতন ও ব্যবসা থেকে আসা আয়ের বাইরেও কিছু অতিরিক্ত উপার্জন করতে চান। সেজন্য আজকের এই পোস্টে আমরা আপনাকে এমন কিছু উপায় সম্পর্কে ধারণা দিব যা আপনাকে প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করতে সাহায্য করবে। তবে একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এমন কিছু উপায় সম্পর্কে এখানে আলোচনা করব যাতে আপনি কাজ করে আনন্দ পান আর আপনার দক্ষতা ভালোভাবে কাজে লাগানো যায়। 

আর মনে রাখবেন, কাজ শুরুর প্রথম দিকে বেশি সময় ও অধিক ধৈর্য বা কঠোর পরিশ্রম করার মন মানসিকতা থাকতে হবে। মনে রাখবেন রাতারাতি সাফল্য আসে না ধৈর্য ধরে এবং কঠোর পরিশ্রম চালিয়ে যেতে হবে। তাহলে চলুন প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে যে সকল পদ্ধতি রয়েছে সেগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাক।

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন ১৫টি উপায়ে

আমরা চাকরি করার পাশাপাশি যে কোন মাধ্যমে বাড়তি আয়ের চেষ্টা করে থাকি। কিন্তু সঠিক গাইডলাইন না জানার কারণে আমরা অনলাইন থেকে বা কোথাও থেকে কোন ভাবে বাড়তি আয় করতে পারি না। তবে এখানে এমন কিছু উপায় গুলো সম্পর্কে আলোচনা করব সে সকল উপায়গুলো অনুসরণ করলে বা সে অনুযায়ী আপনি কাজ করলে অনলাইন থেকে বা অন্যান্য উপায়ে বাড়তি আয় করার সুযোগ পাবেন। তাহলে চলুন প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে ১৫টি জনপ্রিয় উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক।

০১। ফ্রিল্যান্সিং করে এ সপ্তাহে টাকা আয়

ফ্রিল্যান্সিং করে প্রতি সপ্তাহে টাকা আয় করা আপনার জন্য সম্ভব। আপনি যদি আপনার কাজের দক্ষতা অভিজ্ঞতা এবং কতটা সময় আপনি ধরে কাজ করতে আগ্রহী তার উপর ফ্রিল্যান্সিং কাজের ধরন নির্ভর করে। আপনার মধ্যে ফ্রিল্যান্সিং বিষয়ে কিছু দক্ষতা যদি থেকে থাকে যেমন লেখালিখি, সম্পাদনা, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং, অনুবাদ, লোগো ডিজাইন ইত্যাদি কাজের অভিজ্ঞতা থেকে থাকলে ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম গুলোতে ক্লায়েন্টের 
কাজ করে ফ্রিল্যান্সিং সাইট থেকে প্রতি সপ্তাহে বা প্রতিদিন ৪ হাজার টাকা বা তারও বেশি আয় করতে পারেন। কাজ করার জন্য ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে আপনার দক্ষতা অনুযায়ী একটি অ্যাকাউন্ট তৈরি করুন আপনার নামে। এরপর সেখানে কাজের দক্ষতার গিগ পাবলিস্ট করে ক্লায়েন্টের সাথে যোগাযোগ করে কাজ শুরু করে দিন এবং সেখান থেকে আয় করুন।

০২। ব্লগিং করে প্রতি সপ্তাহে টাকা আয়

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে গুগলে ব্লগিং হতে পারে আপনার জন্য অন্যতম জনপ্রিয় উপায়। কারণ বর্তমানে অনেকেই ব্লগিং করে অনলাইন থেকে অনেক টাকা উপার্জন করছে। আপনি চাইলে গুগলের ব্লগিং অর্থাৎ লেখালেখি বিষয়ে যদি আপনি পারদর্শী হন তাহলে গুগলে ব্লগিং শুরু করতে পারেন। ব্লগিং শুরু করার জন্য আপনার একটি ওয়েবসাইটের প্রয়োজন হবে। পাশাপাশি ওয়েবসাইট তৈরির জন্য ডোমেন প্লাস হোস্টিং ক্রয় করতে হবে। 

অথবা google এর ব্লগার সাইট দিয়েও আপনি ব্লগিং শুরু করতে পারেন সম্পূর্ণ ফ্রিতে। আপনি যদি ব্লগিং শিখতে চান তাহলে এই পোস্টের নিচে কমেন্ট করে জানাতে পারেন আমাদেরকে। আমরা a to z ব্লগিং বিষয়ে আপনাকে সম্পূর্ণ ধারণা শিখিয়ে দিব।

০৩। ইউটিউব থেকে প্রতি সপ্তাহে টাকা আয়

বর্তমানে অনেকেই ইউটিউব ভিডিও তৈরি করে ইউটিউব থেকে অনেক টাকা উপার্জন করছে। আপনি ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও যেমন-ব্লগিং ভিডিও, ফানি ভিডিও, ইন্টারটেইনমেন্ট ভিডিও, গেমিং ভিডিও, কার্টুন ভিডিও, শিক্ষণামূলক ভিডিও ইত্যাদি ভিডিও তৈরি করে ইউটিউব চ্যানেল মনিটাইজ করে অর্থাৎ গুগল এডসেন্স অ্যাপ্রুভাল নিয়ে youtube থেকে প্রতি সপ্তাহে বা মাসে আপনি অনেক টাকা উপার্জন করতে পারেন। তবে এখানে একটি বিষয় ইউটিউব প্রতি মাসে একবার পেমেন্ট দিয়ে থাকে। 

এখানে আপনি সপ্তাহে পেমেন্টের উপায় নেই। তবে অন্য উপায় রয়েছে। ইউটিউব এর মাধ্যমে এফিলেট মার্কেটিং করে আপনি প্রতি সপ্তাহে পেমেন্ট গ্রহণ করতে পারবেন বা প্রতিদিনই পেমেন্ট গ্রহণ করতে পারবেন।

০৪। ফেসবুক থেকে প্রতি সপ্তাহে টাকা আয়

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে ফেসবুক থেকে আয় এটি অন্যতম একটি উপায়। বর্তমানে সবচাইতে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হল ফেসবুক আর এই ফেসবুকে কাজে লাগিয়ে অনেকেই ফেসবুক থেকে মোটা অংকের টাকা আয় করছে। আপনিও এই ফেসবুকে কাজে লাগিয়ে অনেক টাকা উপার্জন করতে পারবেন। ফেসবুকে যে সকল কাজের মাধ্যমে আপনি আয় করতে পারেন তা হল ভিডিও তৈরি করে ইনস্ট্রিম অ্যাডের মাধ্যমে বিজ্ঞাপন দেখিয়ে আয় করতে পারেন। 

ফেসবুক গ্রুপ তৈরি করে সেখান থেকেও আয় করতে পারেন। ফেসবুকের মাধ্যমে বিভিন্ন প্রোডাক্ট সেল করে সেখান থেকেও আয় করতে পারেন। এছাড়াও ফেসবুকের মাধ্যমে এফিলেট মার্কেটিং করে আয় করতে পারেন। তাছাড়া ফেসবুক রিলস ভিডিও তৈরি করে আয় করতে পারেন।

০৫। অনলাইন সার্ভে করে প্রতি সপ্তাহে টাকা আয়

বর্তমানে অনলাইনে কিছু অ্যাপ রয়েছে যে সকল অ্যাপ অনলাইন সার্ভে করে টাকা দিয়ে থাকে। আপনি এ সকল অ্যাপ কে কাজে লাগিয়ে অনলাইন সার্ভে করে প্রতি সপ্তাহের টাকা আয় করতে পারবেন। প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এই উপায়ে খুব সহজেই আয় করতে পারেন। অনলাইন সার্ভে করে টাকা দিয়ে থাকে সে সকল অনলাইন সার্ভে অ্যাপ গুলো হল- SurveyPlanet, SurveyMonkey, SurveySparrow, SurveyBot, Responsly, QuestionPro, Jotfrom ইত্যাদি এই অ্যাপগুলো অনলাইনে সার্ভে করার মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে। এ সকল অ্যাপ এ কাজ করার জন্য প্রথমেই গুগলে অ্যাপ সম্পর্কে অ্যাপগুলোর রিভিউ দেখে কাজ করা বুদ্ধিমানের কাজ।

০৬। টিউশনি করে প্রতি সপ্তাহে টাকা আয়

প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে টিউশনি হতে পারে জনপ্রিয় উপায়। কারণ আপনার যদি শিক্ষা বিষয়ে ভালো জ্ঞান অভিজ্ঞতা থেকে থাকে তাহলে আপনি বাসা বাড়িতে গিয়ে টিউশনি করে সপ্তাহে পেমেন্ট নিতে পারবেন। এজন্য আপনার যে বিষয়ে দক্ষতা রয়েছে সে বিষয়ে একটি ব্যানার তৈরি করুন এবং সেটা পাড়া মহল্লায় প্রচার করুন। এরপর থেকে আপনাকে আর কিছু করতে হবে না। ছাত্রছাত্রীর গার্জিয়ানেরা আপনাকে টিউশনি করানোর জন্য ফোন দিবে এবং আপনি তাদের সাথে কথা বলে সপ্তাহে পেমেন্ট নেওয়ার সুবিধা করে নিন।

০৭। ফুডপান্ডায় পার্ট টাইম কাজ করে টাকা আয়

আপনি যদি একজন ছাত্র-ছাত্রী হন বা বেকার হন তাহলে ফুডপান্ডায় বিভিন্ন ফুড ডেলিভারি করে আয় করতে পারেন। এখানে কাজের জন্য তেমন কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই। আর এই কাজটি আপনি আপনার ইচ্ছামত সময় দিয়ে করতে পারবেন। বর্তমানে অনেক ছাত্রছাত্রী রয়েছে যারা ফুড পান্ডায় খাবার ডেলিভারি করে আয় করে থাকে। তবে মনে রাখবেন এই কাজটি হয়তো অনেকে ছোট মনে করতে পারে। তবে আমি বলব কোন কাজই ছোট না তাই লজ্জাবোধ না করে ফুড পান্ডায় ফুড ডেলিভারি করে আয় করুন এবং সপ্তাহে পেমেন্ট নিয়ে নিন।

০৮। পাঠাও রাইড শেয়ারিং করে টাকা আয়

বর্তমানে এই উপায়টির মাধ্যমে অনেক বেকার যুবক রাইট শেয়ারিং করে অনেক টাকা উপার্জন করছে। সেজন্য আপনি যদি চান এবং আপনার কাছে যদি একটি বাইক থেকে থাকে তাহলে আপনি পাঠাও এর মত রাইট শেয়ারিং যে সকল প্ল্যাটফর্ম রয়েছে সেগুলোতে রাইড শেয়ারিং করে আয় করতে পারেন। প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এই বিষয়ে এটি হতে পারে জনপ্রিয় উপায়। কারণ রাইট শেয়ারিং এর মাধ্যমে কোম্পানি থেকে সঙ্গে সঙ্গে টাকা পাওয়া যায়। 
তাই কোন দিকে না তাকিয়ে উবার এর মত রাইট শেয়ারিং অথবা পাঠাও এ সকল রাইট শেয়ারিং প্ল্যাটফর্ম গুলি রাইট শেয়ারিং এর কাজ শুরু করে দিন এবং প্রতি সপ্তাহে আয় করুন।

০৯। আর্টিকেল লিখে প্রতি সপ্তাহে টাকা আয়

আপনার মধ্যে যদি লেখালেখির পারদর্শিকতা থেকে থাকে তাহলে আপনি আর্টিকেল লিখে প্রতি সপ্তাহে আয় করতে পারেন। আপনি বাংলা ইংরেজি উভয় ক্ষেত্রে আর্টিকেল লিখে বিভিন্ন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম থেকে আয় করতে পারেন। আবার অনেক আইটি সেন্টার রয়েছে যেগুলো আর্টিকেল লিখে নেওয়ার জন্য নিয়োগ দেয়। আপনি যদি আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে আমাদের ডিজিটাল অনলাইন আইটি তে আর্টিকেল লেখার জব করে প্রতি সপ্তাহে পেমেন্ট নিতে পারেন। 

আমরা আপনাকে আর্টিকেল লিখে আয় করার জব দিব। যদি আগ্রহী হন তাহলে এই পোষ্টের নিচে কমেন্ট করে অথবা কন্টাক্ট পেজে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

১০। টিকটক ভিডিও তৈরি করে টাকা আয়

এখনকার সময়ে অনেকে টিক টক ভিডিও তৈরি করে অনলাইন থেকে আয় করছে। আপনার মধ্যে যদি তেমন কোন অভিজ্ঞতা থেকে থাকে ভিডিও তৈরি বিষয়ে তাহলে ভিডিও তৈরি করে টিকটক প্লাটফর্মে আপলোড করে আয় করতে পারেন। তবে টিকটক প্লাটফর্ম থেকে আয় করার জন্য অনেক ধৈর্য ধারণ করতে হবে। অনেকেই এই টিকটক থেকে বিভিন্ন উপায়ে ভিডিও তৈরি করে আয় করছে। tiktok এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করে প্রতি সপ্তাহে পেমেন্ট নিতে পারবেন।

১১। এস‌ইও এক্সপার্ট এর কাজ করে টাকা আয়

আপনার মধ্যে যদি ফ্রিল্যান্সিং বিষয়ে কিছু অভিজ্ঞতা থেকে থাকে যেমন এসইও এক্সপার্ট যদি হন তাহলে আপনি খুব সহজে অনলাইন থেকে এসইও এক্সপার্ট হয়ে বিভিন্ন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম থেকে অনেক টাকা উপার্জন করতে পারবেন। আর যদি এস‌ইও এক্সপার্ট দক্ষতা না থাকে তাহলে আগে ফ্রিল্যান্সিং ইনস্টিটিউট থেকে এস‌ইও এক্সপার্ট এর কাজ শিখে কাজ শুরু করে দিন। মোটকথা অনলাইন থেকে আয় করার জন্য আপনার যে কোন বিষয়ে একটি দক্ষতার প্রয়োজন রয়েছে তাহলেই কেবলমাত্র প্রতি সপ্তাহে বা প্রতি মাসে টাকা আয় করতে পারবেন।

১২। অনলাইন টিউটোরিয়াল করে সপ্তাহে টাকা আয়

বর্তমানে অনলাইন টিউটোরিয়াল করে অনেক ব্যক্তি স্বাবলম্বী হচ্ছে। আপনার মধ্যে যদি যেকোনো বিষয়ে দক্ষতা থেকে থাকে তাহলে অনলাইনে মাধ্যমে সে সকল দক্ষতার কাজ শিখিয়ে প্রতি সপ্তাহে আয় করতে পারবেন। প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে অনলাইন টিউটোরিয়াল হতে পারে অন্যতম। কারণ অনলাইন টিউটোরিয়াল এর মাধ্যমে অনেকে কাজ শিখিয়ে কাজের মাধ্যমে ফি নিয়ে থাকে। আপনিও আপনার কাজের মাধ্যমে সার্ভিস দিয়ে ফি গ্রহণ করতে পারবেন এবং সেটা প্রতি সপ্তাহে আর প্রতিদিন।

১৩। ব্যবসা করে প্রতি সপ্তাহে টাকা আয়

বর্তমান কার সময়ে ব্যবসা করে আয় করা অনেক জনপ্রিয় একটি উপায়। আর এই উপায়টির মাধ্যমে এখনকার সময়ে ফেসবুক, ইউটিউব, টিক টক এ সকল জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কে কাজে লাগিয়ে অনেকে ব্যবসা করে অনলাইন থেকে অনেক টাকা উপার্জন করছে। আপনি যদি চান প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন তাহলে সেটি করতে পারবেন খুব সহজে। কারণ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যবসার প্রচার করা অনেকটাই সোজা। 

তাই অনলাইনে সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে বিভিন্ন পণ্য যেমন টি-শার্ট, প্যান্ট, চশমা, ঘড়ি, বেল্ট, এমনকি খাবার সামগ্রী প্রচার করে আয় করতে পারবেন এবং প্রতিদিন বা প্রতি সপ্তাহে পেমেন্ট নিতে পারবেন।

১৪। এফিলেট মার্কেটিং করে সপ্তাহে টাকা আয়

ডিজিটাল যুগে অনেকেই এফিলেট মার্কেটিং করে লক্ষ লক্ষ টাকা আয় করছে। আপনিও যদি চান তাহলে যে কোন কোম্পানির এফলেট প্রোগ্রামে যোগ দান করে কোম্পানি নির্দিষ্ট কমিশন পেতে পারেন। এর জন্য আপনাকে প্রথমেই কোন একটি ভাল কোম্পানি পছন্দ করতে হবে অথবা আপনি অ্যামাজনের মত কোম্পানি পছন্দ করে অ্যামাজনের প্রোডাক্ট নিয়ে এফিলেট মার্কেটিং করে হাজার হাজার ডলার ইনকাম করতে পারেন। প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে এটি খুবই সামান্য আয় কিন্তু এফিলেট মার্কেটিং করে অনেক টাকা উপার্জন করা যায়।

১৫। অনলাইন ব্যবসা করে সপ্তাহে টাকা আয়

উপরে আমি যদিও অনলাইন ব্যবসা সম্পর্কে বলেছি তারপরও এখানে আরেকবার অনলাইন ব্যবসা সম্পর্কে ধারণা দিতে চাই। বর্তমানে অনলাইন ব্যবসা যেন এক জনপ্রিয় হয়ে উঠেছে। এর কারণ সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অনেকেই ব্যবসা করে লক্ষ লক্ষ টাকা আয় করছে। আপনিও অনলাইন প্লাটফর্ম সোশ্যাল মিডিয়া গুলোকে কাজে লাগিয়ে অনলাইন থেকে ব্যবসা করে আয় করতে পারেন। অথবা bikroy.com এই সকল সাইডে পুরাতন পণ্য কিনে যেমন বিভিন্ন ধরনের আসবাবপত্র, মোবাইল, টিভি, ফ্যান ইত্যাদি পণ্য কিনে bikroy.com সেল করতে পারেন আশা করি বুঝতে পেরেছেন।

প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করুন বিকাশে পেমেন্ট

প্রিয় বন্ধুরা উপরে উল্লেখিত আলোচনায় যে সকল উপায় সম্পর্কে আলোচনা করেছি ওই সকল উপায় অনুসরণ করে আপনি প্রতিদিন ৩০০ ৪০০ টাকা ইনকাম করতে পারবেন। তবে বন্ধুরা অনলাইন থেকে আয় করার জন্য অধিক পরিশ্রম ও ধৈর্য থাকতে হবে। তবে উপরে যে সকল বিষয়ে আলোচনা করা হয়েছে আপনি ওই সকল বিষয়ের মধ্যে আমার মতে, ব্লগিং শুরু করতে পারেন। কারণ আমি নিজে ব্লগিং করে গুগল থেকে মাসে ৫০০০০ টাকা বা তারও বেশি আই করে থাকি। 
তাই আমার মতে, উপরে সকল বিষয় এর মধ্যে থেকে ব্লগিংকে বেছে নিতে পারেন। আপনি ব্লগিং শুরু করলে প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়টা আপনার কাছে একদম সাধারণ মনে হবে আশা করি বুঝতে পেরেছেন।

লেখক এর মন্তব্য

প্রিয় পাঠক আমরা আজকে উপরে উল্লেখিত আলোচনায় প্রতি সপ্তাহে 4000 টাকা পর্যন্ত আয় করুন এ বিষয়ে সম্পর্কে ১৫ টি কার্যকরী উপায় সম্পর্কে জানানোর চেষ্টা করলাম। তবে এটি নির্ভর করে আপনার দক্ষতা, অভিজ্ঞতা এবং আপনি কতটা সময় ও প্রচেষ্টা করতে ইচ্ছুক তার উপর। আশা করি উপরে দেওয়া তথ্য গুলো আপনার অনলাইন ইনকাম করার বিষয়ে সাহায্য করবে। আর পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে একটি শেয়ার করবেন। আর অনলাইন থেকে আয় করার জন্য অন্য কোন বিষয়ে জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন আমাদেরকে। তাহলে পরবর্তীতে সে বিষয়ে আমরা আর্টিকেল পাবলিস্ট করার চেষ্টা করব।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url