Ben a 400 কি চুষে খেতে হয় - Ben A 400 কিসের ঔষধ?

আসসালামুআলাইকুম রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু, প্রিয় বন্ধুরা আপনারা অবশ্যই এই পোস্ট এর মাধ্যমে জানতে এসেছেন ben a 400 কি চুষে খেতে হয় কিনা জানার জন্য। তো প্রিয় বন্ধুরা আপনারা এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে অবশ্যই জানতে পারবেন ben a 400 কি চুষে খেতে হয় কি না। তো চলুন বন্ধুরা আমরা জেনে আসি ben a 400 কি চুষে খেতে হয়। 
ben a 400 কি চুষে খেতে হয়
প্রিয় বন্ধুরা আপনারা সকলে কোন না কোন কারণবশত অসুস্থ হয়ে থাকেন, কিন্তু অসুস্থ সময় যদি আপনাদেরকে কোন ডাক্তার ben a 400 খেতে বলে তাহলে অবশ্যই আপনারা জানেন। তো এটার খাওয়ার নিয়ম জানার জন্য আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পুরোপুরি পড়তে হবে। আমার তো চলুন বন্ধুরা আমরা জেনে আসি ben a400 সম্পর্কে।
পোস্ট সূচীপত্র

ভূমিকা-Ben a 400 কি চুষে খেতে হয়

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা, আজকে আমরা জানবো, ben a 400 ট্যাবলেট সম্পর্কে। এই ওষুধটি বর্তমানে কৃমির গ্লুকোজ গ্রহণের জন্য বাধা দিয়ে থাকে এবং শক্তির স্তরকে কমিয়ে ফেলতে সাহায্য করে এবং তাদের এবং তাদের মেরে ফেলে দেয়। এই ট্যাবটি সম্ভবত পরজীবী কীটপতঙ্গ গুলোকে দেহ থেকে বাহির করে দেয় অথবা মেরে ফেলে দেয়। এই পোস্টে আজকে এই ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে জানা-অজানা তথ্যগুলো আজ এই পোস্টে জানানো হবে।

Ben A 400 কিসের ঔষধ ও Ben A 10 ml খাওয়ার নিয়ম কি এসব বিষয় জানানো হবে এই পোস্টের মাধ্যমে এছাড়াও আরো অনেক কিছু জানানো হবে। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে যা হয় হালকা একটু মাথা করে চুলের ক্ষতি হয় ইত্যাদি। এই ট্যাবলেটটি প্যারসিটিক ওয়ার্মগুলির কারণে। যেসব ইনফেকশন সৃষ্টি হয় সেসব রোগে এই ওষুধ ব্যবহার করা হয়ে থাকে। 

গর্ভবতী হয়ে থাকলে অথবা শিশুকে বুকের দুধ খাওয়ালে এই ওষুধ খাওয়ার জন্য ডাক্তারের পরামর্শ নিতে হবে। লিভারের রোগ থাকলে এই ওষুধ খাওয়ার জন্য ডাক্তারের পরামর্শ নিতে হবে। চলুন নিচে আরও বিস্তারিতভাবে আলোচনা করা যায়।

Ben a 400 কি চুষে খেতে হয়

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধু আছে এই পোস্টটা আপনাকে জানানো হবে, ben a 400 কি চুষে খেতে হয়। আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা জানেন না, ben a 400 ওষুধ কি আবার অনেকে এগুলো জেনে থাকলে এটা জানেন না যে,ben a 400 কি চুষে খেতে হয়। তাহলে চলুন এগুলো আজ সম্পর্কে জানা যাক এই পোস্টে,না।ben a 400 এই ওষুধটির নাম হল এ্যালবিনডাজল, এটি একটি কৃমিনাশক ঔষধ। 
এ্যালবিনডাজল ওষুধটি পড়া জিবিন আসো ডিম বাসায় ও শুকনাশক এর কার্যকারিতা গুলো প্রদান করে থাকে। এগুলো কৃমির খাদ্য গ্রহণে বাধা দেয় এবং শক্তি কমে তাকে জীবন পরিচালন করার জন্য অক্ষম করে ফেলে। এবং প্রেমিকে মেরে ফেলে দেয়। এই ওষুধটি মূলত কৃমির ওষুধ এই ওষুধটি ছোট কৃমি এবং বড় কৃমিকে মেরে ফেলে দেয়। 

এই ওষুধ তুই যেহেতু কৃমির ওষুধ এবং এক ধরনের ট্যাবলেট। তাই এই ওষুধটি চুষে খায় উত্তম। এই ওষুধটি কৃমির ওষুধ হয় পরিবারের সবাই একসঙ্গে খেলে ভালো হয়। পেটে যখন কৃমি বেশি হয়ে যায় তখন এই ওষুধ গ্রহণ করতে হয়।

Ben A 400 কিসের ঔষধ

প্রিয় বন্ধুগণ এবার আপনাদেরকে জানানো হবে,Ben A 400 কিসের ঔষধ। আপনাদেরকে আগে জানিয়ে রাখি যে, been A 400 ওষুধটি পরজীবী অর্থাৎ কৃমির ওষুধ।Ben A 400 কিসের ঔষধ অনেকে ই এগুলো জানেন না চলুন সেগুলো আজ জানা যাক, এই ওষুধটি এক ধরনের অ্যান্টিপারাসাইটিক ঔষধ ,যা পারাসাইটিক এর যে ইনফেকশন থেকে সৃষ্টির যেসব রোগ রয়েছে সেসব রোগ প্রতিরোধ করে থাকে। এই ওষুধটি বেশি মস্তিষ্ক এবং অন্যান্য শিশুকে প্রভাবিত করে থাকে। 

বিভিন্ন অন্ত্রের সংক্রমণ, ফিলিরিয়াসিস লিম্ফ নোট ইত্যাদিকে প্রভাবিত করে। এই ওষুধটি হাইড্যাটিড রোগ,নিউরোসাইস্টিকার্কোসিস ইত্যাদিকে প্রভাবিত করে থাকে। এই ওষুধটি, এন্টেলমিন্টিক ড্রাগ যা শরীরের পরজীবী গুলোকে হত্যা করে দেয়। এই ওষুধটি জল দিয়ে গিলে অথবা চুষো খাওয়া যেতে পারে। কিন্তু এই ওষুধ খাওয়ার আগে কিছু নিয়ম রয়েছে যেগুলো মেনে খেতে হবে যেমন: লিভারের সমস্যা থাকলে এই ওষুধ খাওয়া যাবেনা।
আবার আপনি যদি গর্ভবতী হয়ে থাকেন বা গর্ভবতী হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করছেন বা পরিকল্পনা করছেন অথবা আপনি যদি আপনার শিশুকে বুকের দুধ খাওয়ানো মা হয়ে থাকেন তাহলে এই ওষুধগুলো খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে। এছাড়াও এই ওষুধ খাওয়ার সময় যদি আপনার এলার্জির জনিত কোন সমস্যা হয়। তখন আপনাকে ডাক্তারের পরামর্শ নিয়ে এই ওষুধ গ্রহণ করতে হবে। 

এই ওষুধ খাওয়ার ফলে আপনার শরীরে কিছু পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যেমন মাথাব্যথা ,চুলের কিছু ক্ষতি ইত্যাদি। বাঘ জ্বর হচ্ছে, ক্ষুদা অথবা পেটের ডান দিকে ব্যথা এমনটা অনুভব করলে আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে এই ওষুধগুলো গ্রহণ করে থাকবেন।

Ben A 400 খাওয়ার নিয়ম

প্রিয় পাঠক বন্ধুগণ এবার আপনাদেরকে জানানো হবে, Ben A 400 খাওয়ার নিয়ম। এই ওষুধটি প্রাপ্তবয়স্ক অথবা দুই বছরের ওপরে বয়সী বাচ্চারাএকটি করে ট্যাবলেট গ্রহণ করতে পারবে। এই ওষুধটি দিনে একটি করে গ্রহণ করতে হয় এবং পরপর তিনদিন এই ওষুধটি সেবন করতে হয়। Ben A 400 খাওয়ার নিয়ম এ আরও রয়েছে, বাচ্চার বয়স যদি এক বছর এর কম হয়। তাহলে একটি ওষুধের অর্ধেক অর্থাৎ ২০০ মিলি এক বছরের কম বা এক বছরের কম বাচ্চা কে খাওয়ানো যায়।

Ben A 10 ml খাওয়ার নিয়ম

আসসালামু আলাইকুম বন্ধুগণ এবার আপনাদেরকে জানিয়ে দেবো,Ben A 10 ml খাওয়ার নিয়ম। আছে এই পোস্টে আমরা বিস্তারিতভাবে জানতে চলেছি,Ben A 10 ml খাওয়ার নিয়ম। এই ওষুধটি খাওয়ার নিয়ম হল বেন A সিরাপ এক থেকে দুই বছর বয়সী শিশুদের জন্য আলবেনডাজল 400 ট্যাবলেট বা এক চা চামচ সেবন করতে হবে। প্রাপ্তবয়স্ক এবং দুই বছর শিশুদের জন্য ৪০০ মিলিগ্রাম করে একটানা তিন দিন গ্রহণ করতে হবে। বয়স্কদের জন্য ৪০০ মিলিগ্রাম করে ব্যবহার করতে হবে।

দিনে দুইবার করে এবং যদি কোন ফলাফল না পান, তবে 14 দিন ব্যবধান করে আবার সেবন শুরু করতে হবে। বিভিন্ন কারণে ওষুধের তারতম্য হতে পারে এজন্য ওষুধ সেবনের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করবে।

বেন এ সিরাপ খাওয়ার নিয়ম

প্রিয় পাঠক বন্ধুরা এবার আপনাদেরকে জানানো যাবে যে,বেন এ সিরাপ খাওয়ার নিয়ম‌। বেন এ সিরাপ মূলত হুকওয়ার্ম, কেঁচো কৃমি, সুতা কৃমি, গোল কৃমি, ফিতা কৃমি ইত্যাদি। রোগ হলে এ ওষুধ খাওয়ার নিয়ম হয়েছে,বেন এ সিরাপ খাওয়ার নিয়ম, বেন A সিরাপ এক থেকে দুই বছর বয়সী শিশুদের জন্য আলবেনডাজল 400 ট্যাবলেট বা এক চা চামচ সেবন করতে হবে। প্রাপ্তবয়স্ক এবং দুই বছর শিশুদের জন্য ৪০০ মিলিগ্রাম করে একটানা তিন দিন গ্রহণ করতে হবে। 
বয়স্কদের জন্য ৪০০ মিলিগ্রাম করে ব্যবহার করতে হবে ।দিনে দুইবার করে এবং যদি কোন ফলাফল না পান, তবে 14 দিন ব্যবধান করে আবার সেবন শুরু করতে হবে। বিভিন্ন কারণে ওষুধের তারতম্য হতে পারে এজন্য ওষুধ সেবনের আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করবে।

শেষ কথা-Ben a 400 কি চুষে খেতে হয়

প্রিয় বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আমরা জানলাম Ben a 400 কি চুষে খেতে হয় সম্পর্কে। আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা বেন এ ঔষধ মূলত প্রেমের ওষুধ এবং কৃমি রোগ প্রতিরোধ করে থাকে এটা জানতেন না। এই ওষুধ চুষে খাওয়া হয় আবার পানিতে গিলো খাওয়া হয় দুই ভাবে আপনি খেতে পারেন অর্থাৎ আপনার সুবিধা অনুযায়ী আপনি এই ওষুধ খেতে পারবেন। আপনাদের যদি এই কনটেন্ট ভালো লেগে থাকে। তাহলে আমাদের এই ওয়েবসাইট মাঝেমধ্যে ভিজিট করবেন। 

আমাদের এই ওয়েবসাইটে প্রতিদিন তথ্যমূলক বিষয়ে পোস্ট করা হয়। যেগুলো আপনাদের অনেক উপকার আসবে বলে আশা করা যায়। আর এই পোস্টগুলো শেয়ারের মাধ্যমে অন্যকে দেখার সুযোগ করে দিবেন ,ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url