বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা সম্পর্কে বিস্তারিত জানুন

বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা জানার জন্য যদি আপনি আগ্রহ প্রকাশ করেন তাহলে আজকের এই পোস্টটি পড়ুন। আমাদের ভবিষ্যতের জন্য আমরা বিভিন্ন ধরনের ইন্সুরেন্স বা বীমা করে থাকি। কিন্তু কিছু ইন্সুরেন্স বা বীমা কোম্পানি রয়েছে যারা প্রতারক চক্রের সাথে জড়িত। সেই সুবাদে আমরা যাতে সে সকল প্রতারকের চক্রের হাতে না পড়তে হয় সেজন্য সকলেই বাংলাদেশের সেরা বীমা কোম্পানি সম্পর্কে জানতে চাই। 
বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা
তাই আপনাদের কথা চিন্তা করে আজকের এই পোস্টটিতে জানাতে চলেছি বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা, বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলো কি কি, বাংলাদেশের মধ্যে বীমা কোম্পানি কয়টি রয়েছে এবং টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ সম্পর্কে। তাই প্রিয়, পাঠক আপনি মনোযোগ সহকারে পোস্টটি পড়ুন তাহলে বাংলাদেশের মধ্যে যে বীমা কোম্পানি গুলো সবচেয়ে সেরা কোম্পানি সম্পর্কে জেনে নিন।
পোস্ট সূচিপত্র

ভূমিকা- বাংলাদেশের ভালো বীমা কোম্পানির তালিকা

বীমা হল এক ধরনের চুক্তি যেখানে একজন ব্যক্তি বা বীমা গ্রহীতা নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করে। এর বিনিময়ে বীমা কোম্পানি বিভিন্ন ঝুঁকিপূর্ণ ঘটনা যেমন-মৃত্যু, অসুস্থতা, সড়ক দুর্ঘটনা ও প্রাকৃতিক দুর্যোগ ইত্যাদি ক্ষতি ঘটলে সে বীমা কোম্পানিগুলো তাদের গ্রাহকদের জন্য আর্থিক ক্ষতিপূরণ দিয়ে থাকে। এছাড়াও বীমা কোম্পানিগুলো তাদের গ্রাহকের জন্য বিভিন্ন ধরনের শিক্ষা, বিবাহ, অবসর ইত্যাদির জন্য দীর্ঘ মেয়াদী লক্ষে ঋণ প্রদান করে থাকে। 

তাই বাংলাদেশের কিছু সচেতন নাগরিক রয়েছে যারা তাদের ভবিষ্যতে জন্য নির্দিষ্টকালীন বিভিন্ন বীমা কোম্পানিতে জীবন বীমা অথবা লাইফ ইন্সুরেন্স করে থাকে। তাই প্রিয় পাঠক, আপনি যদি বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা খুঁজে থাকেন তাহলে পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

বাংলাদেশে বীমা কোম্পানি কয়টি

বাংলাদেশের মধ্যে বীমা কোম্পানিগুলো অনেক রয়েছে তবে এর মধ্যে কিছু সেরা বীমা কোম্পানি রয়েছে। যারা তাদের গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়ে থাকে। বাংলাদেশে বর্তমানে মোট ৮০ টি বীমা কোম্পানি রয়েছে যারা তাদের গ্রাহকদের বিভিন্ন ধরনের বীমা সেবা দিয়ে আসছে। এর মধ্যে থেকে ৩৪ টি লাইফ বীমা কারি কোম্পানি ও ৪৬ টি নন লাইফ বীমা কারি কোম্পানি এবং এ সকল লাইফ বীমাকারি কোম্পানির মধ্যে ১ টি সরকারি এবং ৩৩ টি বেসরকারি মালিকাধীন রয়েছে। 
আর নন লাইফ বীমা কারি কোম্পানির মধ্যে একটি সরকারি ও ৪৫ টি বেসরকারি বীমা মালিকাধীন রয়েছে। প্রিয় পাঠক আপনি ইতিমধ্যেই বাংলাদেশে বীমা কোম্পানি কয়টি জানতে পেরেছেন এখন আরো জানবো বাংলাদেশের বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা সম্পর্কে।

বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা

বাংলাদেশের মধ্যে ভাল বীমা কোম্পানির তালিকা গুলো অনেক সূত্র থেকে জানা যায় এবং সে সকল তথ্য থেকে বিবেচনা করা হয়েছে তা এখন আমরা এখানে বিস্তারিত জানব। বাংলাদেশের মধ্যে সেরা কিছু বীমা কোম্পানি এর তালিকা নিচে তুলে ধরা হলো।
  • মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড
  • পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • জীবন বীমা কর্পোরেশন লিমিটেড
  • গোল্ডেন লাইফ ইন্সুরেন্স লিমিটেড
  • তাকাফুল ইসলামী ইন্সুরেন্স লিমিটেড
  • অগ্রণী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
  • ট্রাস্ট ইসলামে লাইফ ইন্সুরেন্স লিমিটেড
উপরে উল্লেখিত, ইন্সুরেন্স কোম্পানিগুলো বাংলাদেশের মধ্যে সেরা তালিকায় রয়েছে। আপনি উক্ত কোম্পানিগুলোতে বীমা করতে পারেন তাছাড়া এ সকল বীমা কোম্পানিগুলো অনেক বিশ্বস্ত। তাই এ সকল বীমা কোম্পানিতে তাদের শর্ত অনুযায়ী আপনার ভবিষ্যতের জন্য বীমা করে রাখতে পারেন। আমরা ইতিমধ্যে জানলাম বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা সমূহ সম্পর্কে এখন আরো জানবো টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ সম্পর্কে।

টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ

আমরা অনেকেই বেশিরভাগ সময়ে বীমা করতে গেলে আগে জানতে চাই কোন বীমা ভালো বা নতুন বীমা কোম্পানি এগুলোতে বীমা করলে ভবিষ্যতের জন্য আমাদের ভালো হবে কিনা। তাই আজকে এই পোস্টটিতে আমরা জানব টপ 5 ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ সম্পর্কে। যাতে করে যে সকল বীমা কোম্পানি রয়েছে সে সকল বীমা কোম্পানিতে ইন্সুরেন্স করে ভবিষ্যতে ভালো ফলাফল পাওয়া যায় এবং আমাদের বীমার টাকা পেতে যেন কোন ভোগান্তি না পোহাতে হয়। সেজন্য নিচে টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ যেগুলো রয়েছে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।
  • সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড
  • ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড
  • গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

আপনি যদি সোনালী লাইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড বীমা করেন তাহলে আপনার টাকা সুরক্ষিত থাকবে এবং প্রতারিত হবার চান্স অনেকটাই কম। তাছাড়া এই সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় এবং তারা অনেক গ্রাহকের মন জয় করেছিল। যার ফলে তারা দীর্ঘদিন যাবত বিশ্বস্ততার সাথে বীমা গ্রাহকদের সুবিধা দিয়ে আসছে। আর আপনি এই বীমা কোম্পানি থেকে টাকা তোলার জন্য ভোগান্তির মধ্যে পড়তে হবে না। 
তাদের নিয়ম অনুযায়ী আপনার বীমার মেয়াদ শেষ হলে ৭ থেকে ১০ দিনের মধ্যে টাকা উত্তোলন করতে পারবেন তাই এটি টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ মধ্যে পড়ে।

মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠানটি আমেরিকাতে ১৮৬৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি শুধু আমেরিকাতে নয় বাংলাদেশ সহ বিভিন্ন দেশে বিস্তার করে রয়েছে। বাংলাদেশের প্রতিটি জেলায় মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড শাখা-প্রশাখা রয়েছে। মেটলাইফ কোম্পানি ইন্স্যুরেন্স কোম্পানি দীর্ঘদিন যাবত বাংলাদেশের মধ্যে বিশ্বস্ততার সাথে বীমা গ্রাহকদের সুবিধা দিয়ে আসছে। তাই আপনি নিঃসন্দেহে মেটলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর যে কোন শাখায় বীমা করতে পারেন। 

তাছাড়া এই কোম্পানি মেয়াদ শেষে টাকা উত্তোলন করতে কোন ভোগান্তির মধ্যে পড়তে হয় না। আপনি বীমার মেয়াদ শেষে সাত দিনের মধ্যে বীমার টাকা উত্তোলন করতে পারবেন।

পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

পপুলার লাইফ কোম্পানি লিমিটেড ২০১৫ সালের দিকে খুব দুর্নীতিগ্রস্ত ছিল। এই কোম্পানিটি তাদের গ্রাহককে তিন থেকে ছয় মাস পর্যন্ত টাকা ফেরত দিতে সময় নিয়েছিল। কিন্তু তারপর থেকে এই কোম্পানিটি পুনরায় বিশ্বস্ততার মধ্যে ফিরে এসে গ্রাহকদের মন জয় করেছিল। এরপর থেকে তাদের আর পিছু ফিরতে হয়নি এখন পর্যন্ত। তাদের বিরুদ্ধে কোনো ধরনের কোনো অভিযোগ উঠে আসেনি। তাই পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড বাংলাদেশের মধ্যে অনেক জনপ্রিয়তা রয়েছে। 
আপনি এই কোম্পানিতে বীমা করতে পারেন তাছাড়া এখানে আপনি বিভিন্ন ব্যাংকের মাধ্যমে বীমার প্রিমিয়াম টাকা জমা দিতে পারবেন। তাই এটিও টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি ইন বাংলাদেশ এর মধ্যে পড়ে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

এই কোম্পানিটি মে মাসের ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই কোম্পানি অনেক বিশ্বস্ততার সাথে তাদের গ্রাহকদের সাথে ব্যবসা করে যাচ্ছে। তাদের বিশ্বস্ততা এতটাই যে প্রত্যেকটা গ্রাহকের মন জয় করছে আর এই ইন্সুরেন্স কোম্পানির নিয়ম হল আপনার বীমার টাকা মেয়াদ শেষ হয়ে গেলেই এক মাসের মধ্যে টাকা প্রদান করে থাকে। এটাই এই কোম্পানির পলিসি তাই ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এখানে বীমার টাকা নিঃসন্দেহে রাখতে পারেন।

গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড

এই কোম্পানিটি সকলের পরিচিত স্কয়ার কোম্পানির মালিকাদিন একটি বীমা কোম্পানি। এখানে আপনি টাকা রাখলে টাকা হারানোর কোন ভয় নেই এবং এদের সিস্টেমটা এমনই যে বীমার টাকার ক্ষেত্রে আপনি যদি মনে করেন সরাসরি অফিসে গিয়ে জমা দিবেন সেটাও দিতে পারেন। তাছাড়া যদি মনে করেন বিকাশের মাধ্যমে বীমার টাকা জমা দিবেন সে ক্ষেত্রে এই সিস্টেমটাও তারা চালু রেখেছে। এছাড়া এই কোম্পানিতে বীমার টাকা মেয়াদ শেষে এক মাসের মধ্যে প্রদান করে থাকে তাই এটিও একটি টপ ৫ ইন্সুরেন্স কোম্পানি বাংলাদেশ এর মধ্যে পড়ে।

শেষ কথা-বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা

প্রিয় বন্ধুরা, আমরা আমাদের ভবিষ্যতের জন্য বিভিন্ন দুর্ঘটনার কবলে যাতে পড়লে মুক্তি পায় সেজন্য আমরা অনেকেই জীবন বীমা করে থাকি। তবে এটি করা আমাদের ভবিষ্যতের জন্য উপকার আসতে পারে। উপরে উল্লেখিত আলোচনায়, আপনারা ইতিমধ্যে জানতে পেরেছেন বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা বা বাংলাদেশের সেরা বীমা কোম্পানি গুলো কি সে সম্পর্কে। প্রিয় বন্ধুরা পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অনুরোধ রইলো পোস্টটি অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন। 

আর বাংলাদেশের ভাল বীমা কোম্পানির তালিকা এই পোস্টে কোন মন্তব্য থাকলে নিচে দেওয়া মন্তব্য বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমাদেরকে। আর মজার মজার পোস্ট নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url