বাংলাদেশের ১০টি সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে জেনে নিন

বর্তমান কার সময়ে বাংলাদেশে বেশিরভাগ মানুষ অনলাইন থেকে অনেক টাকা আয় করছে এবং আমাদের সকলেরই মাথায় চিন্তা ভাবনা আসে কি করে আমরা অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করব। কিন্তু অনেকেই আমরা সঠিক গাইডলাইনের অভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করতে যেয়ে ধৈর্য ও পরিশ্রম সবকিছুই বৃথা তে চলে যায়। এর মধ্যে থেকে কিছু ব্যক্তি অনলাইন থেকে ইনকাম করার জন্য অধিক পরিশ্রম করে থাকে এবং অনলাইন সম্পর্কে জানার জন্য অনেক কিছু আগ্রহ প্রকাশ করে। 
বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট
তারই ধারাবাহিকতাই অনেকেই জানতে চাই বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট কোনটি বা সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট কোনটি। আমরা যারা অনলাইনে ইনকাম করি বা ইনকাম করতে চাই তাদের এ সকল প্রশ্ন সম্পর্কে জানা আমাদের অনেক জরুরী। কেনেনা অনলাইন থেকে ইনকাম করতে হলে রিয়েল ইনকাম সাইট ছাড়া বা বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট ছাড়া অনলাইন থেকে কোনভাবেই ইনকাম করা যায় না। কেননা অনলাইনে ব্যাপক ধারণের প্রতারক রয়েছে। 

এর জন্য এ সকল প্রতারকের হাত থেকে রক্ষা পেতে আমাদের সকলেরই আগে জানা প্রয়োজন বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট এবং ফ্রি টাকা ইনকাম সাইট সম্পর্কে। তাই প্রিয় পাঠক, আপনি যদি এটি জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি পড়ুন তাহলে আপনি বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট বা সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা চলে আসবে।
পোস্ট সূচিপত্র

সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট

অনলাইন থেকে টাকা উপার্জনের জন্য আমাদেরকে আগে অনলাইন সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা থাকতে হবে। কারণ অনলাইন থেকে টাকা উপার্জন করার জন্য যদি আপনি প্রতারকের ফাঁদে পড়েন তাহলে কোন ভাবেই অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবেন না। সেজন্য অনলাইনে থাকা যে সকল বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট রয়েছে সে সকল ইনকাম সাইট সম্পর্কে আগে আমাদের জানা জরুরী। কারণ রিয়েল ইনকাম সাইট বা বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট আপনাকে কাজের জন্য সঠিকভাবে পেমেন্ট দিয়ে থাকে। 
আর যারা প্রতারক রয়েছে তারা আপনার সাথে প্রতারণা করে কাজের বিনিময়ে কোন অর্থ প্রদান করে না। তাদের কাছ থেকে আপনি প্রতারিত হতে পারেন। সেজন্য এই পোস্টটিতে কিছু রিয়েল ইনকাম সাইট এবং বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট বা অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ যেগুলো দেশের মধ্যে অনুমোদনপ্রাপ্ত সে সাইটগুলো সম্পর্কে ধারণা দেওয়া রয়েছে। আপনি এ সকল সাইটে কাজ করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে পারেন নিঃসন্দেহে। তাহলে চলুন অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ সম্পর্কে জানা যাক।

ফ্রি টাকা ইনকাম-ফ্রি অনলাইন ইনকাম সাইট

বর্তমান কার সময়ে অনলাইন থেকে খুব সহজে আয় করা যায় বা ফ্রি টাকা ইনকাম করা যায়। এই পোস্টটিতে আপনি জানতে পারবেন কিভাবে অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করা যায় বা ফ্রি অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আজকের আর্টিকেলে যে মাধ্যমগুলো দেখাবো এর মাধ্যম গুলো অনুসরণ করলে আপনি অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারবেন। তবে ফ্রি অনলাইন ইনকাম সাইট থেকে টাকা উপার্জন করার জন্য আপনাকে শুধুমাত্র শ্রম ও ধৈর্য দুটোই দিতে হবে। তাহলেই আপনি অনলাইন থেকে ফ্রি টাকা আয় করতে পারবেন তো চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক ফ্রি অনলাইন ইনকাম সাইট ও বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে।

অনলাইন ইনকাম সাইট বাংলাদেশ-বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

বাংলাদেশে সেরা অনলাইন ইনকাম সাইট থেকে টাকা উপার্জন করার জন্য বেশ কিছু জনপ্রিয় রিয়েল ইনকাম সাইট রয়েছে। আপনি সেগুলোতে আপনার দক্ষতা অনুযায়ী কাজ দেখিয়ে টাকা উপার্জন করতে পারেন। এ সকল সাইটে নিঃসন্দেহে কাজ করে আপনি অনলাইনে ক্যারিয়ার তৈরি করতে পারেন। নিচে কিছু ফ্রি অনলাইন ইনকাম সাইট এবং দশটি বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত পয়েন্ট আকারে আলোচনা করা হলো।

ফাইবার-Fiverr: ফ্রিল্যান্সিং করার জন্য সবথেকে জনপ্রিয় বাংলাদেশের মধ্যে বিশ্বস্ত সাইট হল ফাইবার ডটকম। এ সাইটে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ দেখিয়ে ফাইবার ডটকম থেকে অনেক টাকা উপার্জন করতে পারেন। বর্তমানে বাংলাদেশের বেশিরভাগ মানুষ ফাইবারে কাজ করে স্বাবলম্বী হচ্ছে। আপনিও চাইলে এই সাইটে আপনার কাজের দক্ষতার গিগ তৈরি করে সেটা ফাইবারে পাবলিস্ট করে সেখান থেকে কাজ করে অনলাইন থেকে ব্যাপক টাকা আয় করতে পারেন। ফাইবার ডটকম বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট এটি অনুমোদনপ্রাপ্ত তাই এ সাইটে আপনি নির্দ্বিধায় কাজ করে অনেক টাকা আয় করতে পারেন।

আপওয়ার্ক-Upwork: ফ্রিল্যান্সিংয়ে আরেকটি অন্যতম জনপ্রিয় বিশ্বস্ত সাইট হল আপওয়ার্ক। এখানে বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং কাজ যেমন গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভলপমেন্ট, আর্টিকেল রাইটিং, ডাটা এন্ট্রি, ওয়েবসাইট তৈরি ইত্যাদি অনলাইন কাজ করে অর্থ উপার্জন করতে পারেন। তাই এটিও একটি বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট বা বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট।
ফ্রিল্যান্সার ডটকম-Freelancer.com: এটিও ফ্রিল্যান্সিং কাজ করার জন্য অন্যতম জনপ্রিয় বিশ্বস্ত সাইট। এখানে বিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং কাজ পাওয়া যায়। এখান থেকে অনেকেই বিভিন্ন ধরনের কাজ করে অনলাইন থেকে ব্যাপক টাকা উপার্জন করছে। আপনি চাইলে ফ্রিল্যান্সার ডটকম এই সাইটে কাজ করে অনলাইন থেকে নিজের ক্যারিয়ার তৈরি করতে পারেন। এটি একটি ফ্রিল্যান্সিং কাজের আরেকটি বিকল্প উপায়।

সহজ ডটকম-Shohoz.com: বাংলাদেশের মধ্যে এটি একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে আপনি বিশ্বস্ততার সাথে যেকোনো ধরনের প্রোডাক্ট বিক্রি করে আয় করতে পারেন। দেশের মধ্যে সহজ ডটকম ব্যাপক সুনাম বা খ্যাতি রয়েছে যার জন্য নিঃসন্দেহে এটিও সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট হিসেবে বিবেচিত। আপনি এখানে আপনার নিজের দক্ষতা অনুযায়ী বিভিন্ন পণ্য তৈরি করে এখানে বিক্রি করে অনলাইন থেকে টাকা আয় করতে পারেন।

পাঠাও ডটকম-Pa thao.com: রাইট শেয়ারিং এর ব্যাপারে পাঠাও ডটকম বাংলাদেশের মধ্যে প্রথম স্থানে অবস্থান করছে। Pathao.com এ বিভিন্ন ধরনের রাইট শেয়ারিং ডেলিভারি পরিষেবা, গাড়ি চালানো এবং মোটরসাইকেল চালিয়ে অনলাইন থেকে আয় করা হয়ে থাকে। এই রাইট শেয়ারিংটি শুধুমাত্র ঢাকা-চট্টগ্রাম এ সকল বিভাগ গুলোতে চালু রয়েছে। এটি বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট এখানে আপনি কাজ করে নিঃসন্দেহে অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করতে পারেন।

বিক্রয় ডটকম-Bikroy.com: বাংলাদেশের মধ্যে আরেকটি জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস হলো bikroy.com। যেখানে আপনি বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করে আয় করতে পারেন। এসব সাইটে আপনি নিজের কোন পণ্য অথবা অন্যের পণ্য ক্রয় করে bikroy.com সাইটে বিজ্ঞাপনের মাধ্যমে প্রোডাক্ট সেল করে আয় করতে পারেন। এটিও একটি দেশের মধ্যে বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট বা রিয়েল ইনকাম সাইট। তাই নিঃসন্দেহে এ সকল সাইটে কাজ করে অনলাইন থেকে আয় করে নিজের ক্যারিয়ারকে তৈরি করুন।

আমাজন ডটকম-Amazon.com: অ্যামাজন হল বিশ্বের মধ্যে সবথেকে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম কোম্পানি। বর্তমানে বাংলাদেশে বেশিরভাগ মানুষ amazon এফিলেট মার্কেটিং করে স্বাবলম্বী হচ্ছে। এটি একটি ই-কমার্স কোম্পানি তাই আপনি এখানে বিভিন্ন ধরনের প্রোডাক্ট নিয়ে ফেসবুক, ইউটিউব এগুলোর মাধ্যমে প্রচার করে এফিলেট কমিশন অর্জন করে আয় করতে পারেন। তাই এটিও অনলাইন থেকে ইনকাম করার জন্য রিয়েল ইনকাম সাইট।

ফেসবুক ডটকম-Facebook.com: ফেসবুকের কথা বলতে গেলে আমরা সকলেই জানি ফেসবুক একটি সোশ্যাল মিডিয়া যেখানে হাজার হাজার মানুষ ফেসবুক থেকে প্রতিনিয়ত বিভিন্ন উপায়ে টাকা উপার্জন করে আসছে। ফেসবুকে বিভিন্নভাবে উপার্জন করা যায় তার মধ্যে থেকে বিভিন্ন ধরনের ব্লগ ভিডিও এফলেট মার্কেটিং ইত্যাদি উপায়ে আয় করা হয়ে থাকে। আপনি চাইলে ফেসবুক থেকেও ভিডিও তৈরির মাধ্যমে অনেক টাকা আয় করতে পারেন। আশা করি বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট ফেসবুক কে নিঃসন্দেহে বলা যেতে পারে।

ইউটিউব ডটকম-Youtube.com: বাংলাদেশের মানুষের জন্য সবথেকে সহজভাবে ইনকাম করার সহজ উপায় হল ইউটিউব। আর ইউটিউব কে আমরা সকলেই বেশিরভাগ সময় ইন্টারটেনমেন্ট ভিডিও দেখে টাইম পার করি। কিন্তু এই youtube এ বিভিন্ন ধরনের ভিডিও তৈরি করে বা ইউটিউব এর মাধ্যমে এফিলেট মার্কেটিং করে অনলাইন থেকে অনেক টাকা উপার্জন করা যায়। আর এটি একটি বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট বা বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট ইউটিউব কে বলা যেতে পারে। তাই আপনি ইউটিউবে কাজ করে অনলাইন থেকে নিজের ক্যারিয়ারকে তৈরি করুন।
গুগল ডটকম-Google.com: বিশ্বের মধ্যে সবথেকে জনপ্রিয় সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন Google এর কথা সকলেই জানে। বিষয়টা যেমনই হোক না কেন আমরা সকলেই গুগলকে অনেক বিশ্বাস করি এবং আমরা অনেকেই গুগলের হয়ে কাজ করে থাকি। আমি নিজেও গুগলে ব্লগিং করে অনলাইন থেকে টাকা উপার্জন করি। তাই নিঃসন্দেহে Google একটি বিশ্বস্ত অনলাইন প্লাটফর্ম। যাকে ব্যবহার করে পৃথিবীর বেশিরভাগ মানুষ তাদের ক্যারিয়ারকে গড়ে তুলেছে। আপনি গুগলে বিভিন্ন ধরনের কাজ করে আয় করতে পারেন যেমন ব্লগিং করে, এফিলেট মার্কেটিং করে, বিভিন্ন ধরনের অ্যাপ তৈরি করে ইত্যাদি কাজ করে গুগল থেকে আয় করতে পারেন। তাই বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট google কে নিঃসন্দেহে ১০০% বলা যেতে পারে।

এতক্ষণ উপরে উল্লেখিত, আলোচনায় বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট বা সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট সম্পর্কে বিস্তারিত জানিয়েছি। প্রিয় পাঠক, অনলাইনে আরও অনেক রিয়েল ইনকাম সাইট রয়েছে যা বলে শেষ করা যাবে না। তাই আপনি আপনার দক্ষতা ও যোগ্যতা অনুযায়ী মানানসহ কাজ খুঁজুন এবং এ সকল সাইটে কাজ করে নিজের ক্যারিয়ারকে গড়ে তুলুন। আর মনে রাখবেন, সব সময়ই বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট ব্যবহার করবেন এবং প্রতারণার বিষয়ে সতর্ক থাকুন। আপনার কাজের মান উন্নত রাখুন এবং ইতিবাচক রিভিউ অর্জন করুন ধৈর্য ধরুন এবং কঠোর পরিশ্রম করুন কারণ অনলাইনে কাজ করতে গেলে অনেক ধৈর্য ধারণ অবশ্যই করতে হবে।

শেষ কথা- বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত আলোচনায় আপনি ইতিমধ্যে জানতে পেরেছেন বাংলাদেশের সেরা অনলাইন ইনকাম সাইট সম্পর্কে। আশা করি উপরে দেওয়া তথ্যগুলো আপনার অনলাইন থেকে ফ্রি টাকা ইনকাম করার বিষয়ে সাহায্য করবে। উপরে উল্লেখিত আলোচনা যদি আপনার কোন মন্তব্য থেকে থাকে তাহলে নিচে দেওয়া মন্তব্য ও বক্সে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন। আর এমন মজার মজার পোস্ট নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। আর সরকার অনুমোদিত অনলাইন ইনকাম সাইট এই পোস্টটি পড়ে যদি আপনার উপকারে আসে তাহলে অনুরোধ রইলো পোস্টটি আপনার বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url