বাংলাদেশে যে ধরনের গেম খেলে টাকা আয় করা যায় বিস্তারিত

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এ সম্পর্কে জানার জন্য আপনারা অনেকে খোঁজাখুঁজি করে থাকেন। তাই আপনি যদি এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে বাংলাদেশের যে সকল গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে আপনি বিস্তারিত জানতে পারবেন এবং অনলাইন থেকে গেম খেলে টাকা আয় বিকাশে পেমেন্ট নিতে পারবেন। বর্তমানে বাংলাদেশে বেশ কিছু জনপ্রিয় গেম অ্যাপ রয়েছে যে সকল গেম খেলে অনেকেই অনেক টাকা অনলাইন থেকে উপার্জন করছে। আর আপনি চাইলে এ সকল গেম খেলে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারেন। 
বাংলাদেশে-কোন-গেম-খেলে-টাকা-আয়-করা-যায়
তাই বন্ধুরা আজকে এই পোস্টটিতে আপনি যে সকল বিষয় জানতে পারবেন তা হলো, কোন ধরনের গেম খেলে টাকা ইনকাম করা যায়, গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো কি, গেম খেলে টাকা আয় বিকাশে পেমেন্ট যেভাবে নিবেন, ফ্রি লটারি খেলে টাকা ইনকাম, বাবুল গেম খেলে টাকা ইনকাম, লুডু গেম খেলে টাকা ইনকাম এবং বিভিন্ন ধরনের গেম খেলে টাকা ইনকাম ২০২৪ সালে যেভাবে করবেন তা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাই প্রিয় পাঠক তাহলে চলুন বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে জেনে নেওয়া যাক।
পোস্ট সূচিপত্র

বাংলাদেশে যে ধরনের গেম খেলে টাকা ইনকাম করা যায়

বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এ বিষয়ে জানার জন্য আমরা অনেকেই আগ্রহ প্রকাশ করি। বর্তমানে বাংলাদেশে অনেক ধরনের গেম সাইট রয়েছে। যে সকল গেম খেলে আপনি খুব সহজে ঘরে বসে মোবাইল ফোনের মাধ্যমে অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। বর্তমানে বেশিরভাগ মানুষ অনেকেই এ সকল গেম খেলে অনেক টাকা উপার্জন করছে। তাই আপনিও চাইলে এ সকল গেম খেলে টাকা ইনকাম করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন। 
আজকে এই পোস্টটিতে বাংলাদেশে যে সকল গেমস সাইট রয়েছে ইনকাম করার জন্য সে সকল গেম সাইট সম্পর্কে আলোচনা করার চেষ্টা করব। তাই প্রিয় পাঠক আপনি যদি গেম খেলেন টাকা আয় করার চিন্তা করে থাকেন তাহলে পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন। বাংলাদেশে কিছু জনপ্রিয় গেম সাইট রয়েছে যে সাইটগুলো টাকা ইনকাম করার সুযোগ করে দিয়েছে সেগুলোর নিচে পয়েন্ট আকারে দেওয়া হল এবং বিস্তারিত আলোচনা করা হলো।

১) মোবাইল গেমিং থেকে গেম খেলে টাকা ইনকাম

  • মিস্টপ্লে-Mistplay: মিসপ্লে এই অ্যাপটিতে আপনি বিভিন্ন ধরনের মোবাইল গেম খেলে টাকা আয় করতে পারবেন। এই অ্যাপটিতে গেম খেলে আয় করার জন্য প্রথমেই গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করে নিন এবং ইন্সটল করে নিন। এরপর আপনার নামে একটি একাউন্ট তৈরি করুন এবং সেখানে আপনি বিভিন্ন ধরনের গেম রয়েছে সে সকল গেম খেলে এখান থেকে আপনি পয়েন্ট জিতে জমা করতে পারেন এবং জমাকৃত পয়েন্টটি উইথড্র করতে পারবেন। এর জন্য আপনার গিফট কার্ড বা পেপাল অ্যাকাউন্ট এর মাধ্যমে উইড্র নিতে পারবেন।
  • Swagbucks: Swagbucks এই অ্যাপটি একটি জনপ্রিয় পুরস্কার সাইট অ্যাপ। যেখানে আপনি বিভিন্ন ধরনের গেম খেলে আয় করতে পারবেন এবং তার পাশাপাশি অন্যান্য কাজের জন্যও পুরস্কার হিসেবে টাকা আয় করতে পারবেন। এখানে অন্যান্য কাজগুলো হলো-সার্ভে করা, ভিডিও দেখা এবং সাবস্ক্রাইব করা ও ওয়েবে অনুসন্ধান করা এ সকল কাজ করে আপনি খুব সহজে এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।
  • 8 Ball Pool: এই অ্যাপটিতে আমরা অনেকেই 8 Ball Pool গেম খেলে সময় অপচয় করি। কিন্তু অনেকেই হয়তো জানে না এই অ্যাপটির মাধ্যমে আয় করা যায়। এখানে আপনি প্রতিযোগিতামূলক গেম খেলে আয় করতে পারেন। বর্তমানে এই অ্যাপটি অনেকেই ব্যবহার করে থাকে। তাই আপনি এই গেমটি খেলে টুর্নামেন্টে পুরস্কার জিতে টাকা আয় করতে পারেন।
  • Bubble Cash: বাবুল ক্যাশ এই গেমটি আমাদের অনেকের মোবাইল ফোনে ইন্সটল করা থাকে। কিন্তু অনেকে হয়তো বিনোদন হিসেবে এই গেমটি খেলে থাকে। আবার হয়তো অনেকেই জানে না এই গেম খেলে অনলাইন থেকে আয় করা যায়। এই গেমটিতে আপনি বুদবুদ ফাটিয়ে পয়েন্ট সংগ্রহ করতে পারেন এবং সেগুলিকে PayPal এর মাধ্যমে টাকায় রূপান্তর করতে পারেন।
  • WinnaBowl: WinnaBowl একটি জনপ্রিয় ফুটবল গেম যা আপনাকে ভার্চুয়াল ম্যাচ খেলে পুরস্কার জিতে টাকা আয় করার সুযোগ প্রদান করে। এই গেমটি নিয়মিত খেলার মাধ্যমে আপনি খেলার নিয়ম কানুন এবং কৌশল সম্পর্কে আরো ভালোভাবে জানতে পারবেন। যা আপনাকে আরো বেশি ম্যাচ জিততে সাহায্য করবে। এই অ্যাপে বিভিন্ন ধরনের ম্যাচ খেলার চেষ্টা করুন এবং আপনার জন্য কোনটি সবচেয়ে ভালো কাজ করে তা খুঁজে বের করুন। এই টুর্নামেন্ট গুলিতে অংশগ্রহণের জন্য কোন প্রবেশ ফি নেই তাই আপনি ঝুঁকি ছাড়াই পুরস্কার জিততে পারেন এবং আয় করতে পারবেন।

২) ই-স্পোর্টস থেকে গেম খেলে টাকা ইনকাম

  • Garena Free Fire: বর্তমানে এটি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাটল রয়্যাল গেম। বর্তমানে বেশিরভাগ ইয়াং ছেলেরা এই গেম খেলে অবসর টাইম নষ্ট করে। কিন্তু এই গেমের মাধ্যমে আপনি চাইলে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারেন। এই গেমটি টুর্নামেন্টে খেলে টাকা জিততে পারেন অথবা এই গেমের লাইভ স্ট্রিমিং করে ফেসবুক থেকে বা ইউটিউব থেকে অনেক টাকা উপার্জন করতে পারেন।
  • PUBG Mobile: Pubg বাংলাদেশের আরেকটি জনপ্রিয় মোবাইল ব্যাটল রয়্যাল গেম। এই গেমটি ও অনেকেই খেলে থাকে। কিন্তু অনেকে এই গেম খেলে টাকা ইনকাম করে আবার অনেকে ইনকাম করে না। আপনি চাইলে এ গেম খেলে টাকা আয় করতে পারেন এর জন্য আপনি যে গেমটি খেলছেন সেটির স্ক্রিন রেকর্ড করে অথবা লাইভ স্ট্রিমিং করে ফেসবুক, ইউটিউব, টিকটক এর মাধ্যমে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারেন।
  • Dota 2: এটি একটি জনপ্রিয় MOBA (Multiplayer Online Battle Arena) গেম যা পেশাদার ই-স্পোর্টস খেলোয়াড়দের জন্য উল্লেখযোগ্য আয়ের সুযোগ তৈরি করে। এই গেমটি খেলতে আপনাকে অত্যন্ত দক্ষ হতে হবে এবং একটি পেশাদার দলের সাথে চুক্তি করতে হবে। পেশাদার Dota 2 গেমাররা টুর্নামেন্টের পুরষ্কারের অংশ, বেতন এবং স্পনসরশিপ থেকে আয় করে। তাছাড়াও আপনি এই গেমের লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে ইউটিউব, ফেসবুক, টিকটক থেকে আয় করতে পারেন।
  • League of Legends: মোবাইল লিজেন্ড আরেকটি বাংলাদেশের জনপ্রিয় গেম অ্যাপ। যা দ্বারা অনেকে ইউটিউব, ফেসবুক এবং টিকটক থেকে অনেক টাকা উপার্জন করছে। আপনিও চাইলে এই গেমটি খেলার মাধ্যমে মোবাইলে স্ক্রিন রেকর্ড করে সেটি ইউটিউব অথবা ফেসবুকে আপলোড করে গেম খেলে টাকা আয় করতে পারেন।
  • FIFA: ফিফা এই জনপ্রিয় ফুটবল সিমুলেশন গেমটিতে আপনি লাইভ স্ট্রিমিং করে আয় করতে পারেন অথবা টুর্নামেন্টে অংশগ্রহণ করে টুর্নামেন্ট জিতে আয় করতে পারেন।

৩) ফ্রিল্যান্সিং সাইটে গেম ডেভেলপমেন্ট করে আয়

  • Freelancer: আপনার যদি গেম ডেভেলপমেন্টে দক্ষ হন তাহলে আপনি বিভিন্ন ধরনের গেমিং অ্যাপ তৈরি করে ফ্রিল্যান্সিং সাইট থেকে আয় করতে পারেন। যেমন ফাইবার, অফওয়ার্ক, ফ্রিলেন্সার ডটকম এই সকল প্লাটফর্মে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে টাকা আয় করতে পারেন।
  • YouTuber: আপনি যদি গেমিং ভিডিও তৈরিতে দক্ষ হন তাহলে সে ভিডিওগুলো তৈরি করে ইউটিউবে আপলোড করে গুগল এডসেন্স এপ্রুভ নিয়ে বিজ্ঞাপনের মাধ্যমে অনলাইন থেকে আয় করতে পারেন। অথবা বিভিন্ন স্পন্সারশীপ এর মাধ্যমে টাকা আয় করতে পারেন।
  • Twitch streamer: আপনি যদি গেম খেলার সময় লাইভ স্ট্রিমিং উপভোগ করেন, আপনি Twitch-এর মাধ্যমে দর্শকদের কাছ থেকে দান বা সাবস্ক্রিপশন ফি পেয়ে টাকা আয় করতে পারেন।
উপরে উল্লেখিত আলোচনায়, বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে সংক্ষিপ্ত আকারে ধারণা দিয়েছি। আপনি ইতিমধ্যে জানতে পেরেছেন বাংলাদেশের যে সকল ধরনের গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে। এখন আমরা জানবো গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো কি কি রয়েছে বাংলাদেশের মধ্যে সে সম্পর্কে।

গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ

দেশের মধ্যে গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ অনেক গুলো রয়েছে। তার মধ্যে কিছু জনপ্রিয় অ্যাপ সম্পর্কে আপনাদেরকে ধারণা দিব। যে সকল অ্যাপ গেম খেলে টাকা ইনকাম করার সুবিধা করে দিয়েছে। এর মধ্যে থেকে কিছু জনপ্রিয় অ্যাপ হল- Taka Income Pro - টাকা ইনকাম, Spin To Win - Cash & Recharge ইত্যাদি। এ সকল বিশ্বস্ত সাইটগুলো গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ। আপনি এ সকল সাইডে বিভিন্ন ধরনের গেম খেলে বা বিভিন্ন ধরনের সার্ভে করে, ভিডিও দেখে বা এড দেখে ইনকাম করতে পারেন। 
তাছাড়া গেম খেলে টাকা ইনকাম করার অ্যাপ বিস্তারিত জানার জন্য আমার অন্য একটি পোস্ট রয়েছে। সে পোষ্টটি দেখতে এখানে ক্লিক করুন। আর আপনি জানতে পেরেছেন বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে। এখন আমরা আরো জানব বিভিন্ন গেম খেলে টাকা ইনকাম ২০২৪ কিভাবে করা যায় সে সম্পর্কে সংক্ষিপ্ত আকারে আলোচনা করার চেষ্টা করব।

গেম খেলে টাকা ইনকাম ২০২৪

গেম খেলে টাকা ইনকাম ২০২৪ সালে যেভাবে করবেন এর মধ্যে থেকে কিছু জনপ্রিয় গেম খেলার অ্যাপ সম্পর্কে আলোচনা করব। তার মধ্যে ফ্রি লটারি খেলে টাকা ইনকাম, বাবুল গেম খেলে টাকা ইনকাম এবং লুডু গেম খেলে টাকা ইনকাম সম্পর্কে। তাহলে চলুন ফ্রি লটারি খেলে টাকা ইনকাম প্রথমে জেনে নেওয়া যাক।

ফ্রি লটারী খেলে টাকা ইনকাম

ফ্রি বলতে বুঝানো হয় বিনামূল্যে টাকা ইনকাম করাকে। অর্থাৎ আপনি শুধুমাত্র অনলাইনে লটারি খেলে ফ্রিতে বা বিনামূল্যে টাকা উপার্জন করতে পারবেন সে গুলোকে বুঝাই। আপনারা যদি ফ্রি লটারি খেলে টাকা ইনকাম করতে চান সেক্ষেত্রে কিছু উপায় অবশ্যই অবলম্বন করতে হবে। ফ্রী লটারি খেলে ইনকাম করার জন্য কয়েকটি অনলাইন অ্যাপের প্রয়োজন হবে। আমি শুধু মাত্র সে অ্যাপ গুলো সম্পর্কে এখানে তুলে ধরব আপনারা এটি সম্পর্কে বিস্তারিত জেনে নিবেন। 

ফ্রি লটারি খেলে টাকা ইনকাম করার অ্যাপ গুলো হল- Pick My Postcode, Free Birthday Lottery, Small Worker, Clip Claps, Mpl এবং 1xbet ইত্যাদি রয়েছে। এ সকল অ্যাপ থেকে ফ্রি লটারি খেলে টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই আশা করি বুঝতে পেরেছেন।

বাবুল গেম খেলে টাকা ইনকাম

বাবুল গেম খেলে টাকা ইনকাম এ বিষয়ে আমি উপরে আলোচনা করেছি তারপরও এখানে সংক্ষিপ্ত আকারে আবার আলোচনা করলাম। বর্তমানে বাবুল গেম খেলে টাকা ইনকাম করা সম্ভব। এর জন্য কিছু জনপ্রিয় উপায় হলো টুর্নামেন্টে অংশগ্রহণ করা, মোবাইল অ্যাপ ব্যবহার করা, লাইভ স্ট্রিমিং করা, প্রশিক্ষক বা কোচ হওয়া, সামগ্রী তৈরি করা এ সকল উপায়ে আপনি বাবুল গেম থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

তাছাড়া আপনি যদি একজন দক্ষ বাবুল গেম খেলোয়ার হন তাহলে YouTube, Twitch, বা অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফর্মে আপনার গেমপ্লে স্ট্রিম করতে পারেন। এবং দর্শকদের কাছ থেকে দান, সাবস্ক্রিপশন এবং বিজ্ঞাপন রাজস্বের মাধ্যমে আপনি আয় করতে পারেন।

লুডু গেম খেলে টাকা ইনকাম

বর্তমানে আমরা সকলেই বিনোদন হিসেবে লুডু গেম খেলে থাকি। কিন্তু এই খেলার পাশাপাশি অনলাইন থেকে লুডু গেম খেলে টাকা ইনকাম করা যায় এটা হয়তো অনেকেই জানে আবার অনেকে জানে না। আপনি যদি অনলাইন থেকে লুডু গেম খেলে টাকা ইনকাম করতে চান তাহলে বর্তমানে সেটি সম্ভব। বর্তমানে বাংলাদেশে বেশ কিছু লুডু মোবাইল অ্যাপ রয়েছে যেগুলো আপনাকে আয় করার জন্য সুবিধা করে দিয়েছে। এর মধ্যে থেকে জনপ্রিয় মোবাইল অ্যাপ হল লুডু কিং এবং লুডু ক্লাব। এ দুটি অ্যাপ ব্যবহার করে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারেন। 
তাছাড়া লুডু খেলার লাইভ স্ট্রিমিং করে ইউটিউব এর মাধ্যমে অনলাইন প্লাটফর্ম থেকে টাকা আয় করতে পারেন। তাছাড়া লুডু গেম খেলে টাকা ইনকাম এই বিষয়টির বিস্তারিত জানতে আমার অন্য একটি পোস্ট রয়েছে এ বিষয়ের উপর সে পোস্টটি বিস্তারিত দেখতে এখানে ক্লিক করুন। তাহলে আপনি লুডু গেম খেলে টাকা ইনকাম করার বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

লেখক এর মন্তব্য

প্রিয় বন্ধুরা আজকে আমরা বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এ বিষয়ে ইতিমধ্যে জানতে পেরেছি। উপরের দেওয়া তথ্য গুলো বাংলাদেশে যে সকল গেম অ্যাপ রয়েছে বা যে ধরনের গেম খেলে টাকা আয় করা যায় সে সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা দেওয়া হয়েছে। উপরে দেওয়া তথ্য গুলো অনুসরণ করলে আপনি খুব সহজেই গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন। এছাড়া পোস্টটি পড়ে আপনার উপকারে আসলে অবশ্যই অনুরোধ রইল একটি শেয়ার করবেন। 

আর বাংলাদেশে কোন গেম খেলে টাকা আয় করা যায় এ পোস্টে আপনার কোন মন্তব্য থাকলে নিচে দেওয়া মন্তব্য বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমাদেরকে। আর একটি কথা বলতে চাই সেটি হলো অনলাইন থেকে টাকা আয় করার জন্য অনেক ধৈর্য সময় অধিক ধৈর্যশীল মন মানসিকতা থাকা প্রয়োজন। তাই বন্ধুরা টাকা আয় করতে হলে ধৈর্য ধরুন এবং মেধা ও পরিশ্রম দিয়ে আয় করার চেষ্টা করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url