শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে জেনে নিন

শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে এটা জানার জন্য গুগলে অনেকেই আগ্রহ প্রকাশ করে। তার আগে বন্ধুরা, শিলাজিৎ কি ও শিলাজিত এর কাজ কি, শিলাজিৎ ক্যাপসুল এর কাজ কি এগুলো সম্পর্কে জানতে হবে। বর্তমানে বাজারে শিলাজিৎ এর প্রচুর চাহিদা রয়েছে। শিলাজিৎ এর বহু গুনাগুন রয়েছে। শিলাজিৎ কে পুরুষের পাওয়ার হাউস বলা যেতে পারে। শিলাজিৎ সম্পর্কে আমাদের অনেকেরই অজানা অনেকেই আমরা জানিনা শিলাজিৎ আসলে কি ও এটি কিভাবে কাজ করে। 
শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে
সেজন্য প্রিয় পাঠক, আপনি যদি শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে এটি অনুসন্ধান করেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে, শিলাজিৎ কি, শিলাজিৎ এর কাজ কি, শিলাজিৎ খেলে কি কি উপকারিতা পাওয়া যায় এ সমস্ত বিষয়বস্তু। তাই মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন তাহলে মূল কথায় যাওয়া যাক।
পোস্ট সূচিপত্র

ভূমিকা-শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে

শিলাজিৎ সম্পূর্ণ প্রাকৃতিক একটি উপাদান বা পদার্থ। হাজারো বছর ধরে শারীরিক সমস্যা সমাধানের শ্রেষ্ঠ ওষুধ এই শিলাজিৎ। হিমালয় পাহাড়ে এটি বহু শতাব্দী ধরে ইউফোরবিয়া এবং ট্রাইফোলিয়াম উদ্ভিদের প্রজাতি থেকে নিঃসৃত লাটেক্স এবং রজন নিঃসরণকারী উদ্ভিদের পচনে তৈরি হয় শিলাজিৎ। সারা বিশ্বে সাইড ইফেক্ট ছাড়া যত ভেষজগুণ আছে তার মধ্যে শিলাজিৎ প্রথম দিকে আছে। শিলাজিৎ এ ৬০ থেকে ৮০ শতাংশ ইউনিক এসিড এবং ফুলভিক এসিড থাকে এছাড়াও থাকে সেলেনিয়াম সহ একাধিক খনিজ উপাদান। 

শিলাজিৎ এর ভিতর পাওয়া উপাদান গুলো মানব শরীরের জন্য বেশ গুরুত্বপূর্ণ সমস্যা সমাধান করতে পারে। ছাড়াও পুরুষদের যৌন দুর্বলতা সহ নানান রোগের সমস্যা সমাধান করতে পারে প্রিয় পাঠক আশা করি শিলাজিৎ সম্পর্কে আপনি জানতে পেরেছেন সকলের কাঙ্খিত এই শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে এ বিষয়ে জানতে বিস্তারিত পড়তে থাকুন।

শিলাজিৎ এর কাজ কি? শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে

শিলাজিত মূলত ফুসফুসে তরল, মস্তিষ্কে ফোলা ভাব, অসুস্থতা, অক্সিজেনের অভাব, খুদার অভাব, অলসতা, মানসিক বিষণ্যতা এবং অনিদ্রা এই সমস্ত সমস্যার জন্য শিলাজিৎ এর ব্যবহার করা হয়ে থাকে। তাছাড়া শিলাজিৎ এর অসংখ্য উপকারিতা মানব দেহের শরীরের জন্য ব্যবহার করা হয়ে থাকে। এছাড়াও শিলাজিৎ পুরুষদের যৌনাঙ্গের রক্ত সঞ্চালন বাড়াতে পুরুষদের যৌন হরমোন তৈরিতে, শুক্রাণু গতিশীলতার বৃদ্ধি করতে অনেক সাহায্য করে। 
আর মানব দেহের চুল পড়া ও টাক মাথায় চুল গজাতে শিলাজিৎ গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এটি মাথার এবং ত্বকের দিকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে যা চুলের পুনঃবৃদ্ধিতে সাহায্য করে। আরো মানব দেহের জন্য অসংখ্য উপকারিতা শিলাজিৎ এর মধ্যে রয়েছে। প্রিয় পাঠক, শিলাজিৎ এর কাজ কি আশা করি বুঝতে পেরেছেন এখন এই কাঙ্ক্ষিত শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে বিস্তারিত জানতে পোস্টটি পড়তে থাকুন।

শিলাজিৎ এর উপকারিতা-শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে

শিলাজিৎ একটি প্রাকৃতিক খনিজ পদার্থ যা মানুষকে স্বাস্থ্যকর ও আনন্দময় জীবন উপভোগ করতে সাহায্য করে তাছাড়া যাদের কিডনির সমস্যা রয়েছে শিলাজিৎ সেবন করলে কিডনির সমস্যা সমাধানে সাহায্য করে তবে শিলাজিৎ সেবন করার আগে ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও হিমালয় পাহাড় থেকে তৈরি কৃত এই শিলাজিৎ এর অনেক উপকারিতা রয়েছে তা নিচে পয়েন্ট আকারে দেওয়া হল।
  • এক্সট্রা ক্যালরির যোগান দিয়ে শারীরিক পারফরম্যান্স বুষ্ট করে ও টেস্টোরেন হরমোন বৃদ্ধি করে।
  • মানবদেহের স্ট্রেস কমায় ও ঘুমের সমস্যা দূর করে।
  • চুল পড়ার সমস্যা টাক মাথায় চুল গজাতে এবং মুখে ব্রণ দূর করে স্কিন ক্লিয়ার করে।
  • জয়েন্টের ব্যথা নিরাময় করে এবং মানব দেহের শক্তি বৃদ্ধিতে সাহায্য করে।
  • যৌন সমস্যা বা যৌন অক্ষমতার সমস্যা সমাধানের জন্য অনেক সাহায্য করে।
  • লিভার, কিডনি এবং হার্টের সমস্যা দূর করতে অনেক সাহায্য করে
  • মানবদেহের স্মৃতিশক্তি উন্নত করতে এবং খাবার হজম করতে সাহায্য করে।
  • হাঁপানি রোগ ও এন্টি টিউমার এগুলোতে রোগ প্রতিরোধ করতে অনেক উপকারী।

শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে

শিলাজিৎ সাধারণত অত্যন্ত সহজলভ্য হিমালয়ে যার মধ্যে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, অরুনাচল প্রদেশ এবং কাশ্মীরে এটি প্রচুর পরিমাণে মজুদ রয়েছে এছাড়াও চীন, নেপাল, পাকিস্তান ও আফগানিস্তানে শিলাজিৎ পাওয়া যায়। তাছাড়া বাংলাদেশে শিলাজিৎ ক্যাপসুল পাওয়ার জন্য সাধারণত বাংলাদেশের বড় জেলা শহর গুলোতে আয়ুর্বেদিক ও ওষুধের ফার্মেসি দোকান গুলোতে পাওয়া যায়। এছাড়াও শিলাজিৎ বেশ কয়েকটি ধরনের হয়ে থাকে যেমন শিলাজিৎ ক্যাপসুল, শিলাজিৎ পাউডার এবং শিলাজিৎ লোশন তাই শিলাজিৎ কয়েক ভাবে পাওয়া যায়। 
তাছাড়া বাংলাদেশের সোশ্যাল মার্কেটপ্লেস গুলোতেও শিলাজিৎ এর প্রত্যেকটি উপাদান পাওয়া যায়। আপনি চাইলে ফেসবুক, ইউটিউব অথবা গুগলে সার্চ দিলে অনলাইন প্লাটফর্ম গুলিতে শিলাজিৎ ব্যাপক প্রোডাক্ট রিভিউ দেখতে পাবেন সেখান থেকেও অনলাইনের মাধ্যমে শিলাজিৎ এর অর্ডার করে ক্রয় করতে পারেন এছাড়াও শিলাজিৎ বাংলাদেশের যেসব জেলা শহর গুলোতে পাওয়া যায় সেগুলো হল চিটাগাং, রাজশাহী, ঢাকা, কুমিল্লা, শিবগঞ্জ, এইসব শহর গুলোতে শিলাজিৎ পাওয়া যায়।

শিলাজিৎ ক্যাপসুলের কাজ কি

শিলাজিৎ ক্যাপসুল কর্ম ক্ষমতা শক্তি স্ট্যামিনা বৃদ্ধি করতে সাহায্য করে। শিলাজিৎ ক্যাপসুল সহিংশীলতা বাড়াতে, স্ট্রেস কমাতে, মেজাজ উন্নত করতে সাহায্য করে এবং যৌন দুর্বলতা মোকাবেলায় সহায়তা করে। শিলাজিৎ ক্যাপসুল মানবদেহের সুস্থতা পুরুষের হরমোন উন্নত করতে পারে এবং আপনার মেজাজ পুনর্জীবিত করতে সাহায্য করে। শিলাজিৎ ক্যাপসুল যেভাবে খাওয়া যায় আপনি দিনে দুইবার শিলাজিত ক্যাপসুল খেতে পারেন। 
এটি দুধের সাথে মিশিয়ে খাওয়া যায় তাছাড়াও গ্লাসে পানি নিয়ে শিলাজিৎ ক্যাপসুল সেবন করতে পারেন। ভালো ফলাফলের জন্য নিয়মিত তিন মাস সেবন করুন। তাছাড়া যে কোম্পানিগুলো শিলাজিৎ উৎপাদন করেছে সে কোম্পানির শিলাজিৎ এর প্যাকেটের গায়ে দেওয়া নির্দেশাবলী অনুযায়ী সেবন করুন।

শেষ কথা-শিলাজিৎ ক্যাপসুলকোথায় পাওয়া যাবে

আপনারা ইতিমধ্যেই শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে পোস্টটি পড়ে জানতে পেরেছেন। শিলাজিৎ এর অনেক গুণগতমান রয়েছে যা একটি ভেজাজ প্রাকৃতিক ঔষধি উপাদান। এই শিলাজিৎ টি পুরুষদের সমস্যার পাশাপাশি মহিলাদেরও প্রজনন স্বাস্থ্য বজায় রাখতে অনেক সাহায্য করে। আশা করি শিলাজিৎ সম্পর্কে উপরে দেওয়া তথ্যগুলো আপনার উপকারে আসবে। প্রিয় পাঠক, এমন মজার মজার পোস্ট নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। শিলাজিৎ ক্যাপসুল কোথায় পাওয়া যাবে এই পোস্টে আপনার কোন মন্তব্য থাকলে কমেন্ট করে আমাদেরকে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url