পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা গুলো কি জানুন

পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা প্রাকৃতিক ভাবে আলকুশি বীজের মধ্যে লুকিয়ে রয়েছে। বলা যেতে পারে আলকুশি পুরুষদের যৌনশক্তি ফিরিয়ে আনার জন্য দারুন একটি ফল। আলকুশি বীজ সেবন করলে পুরুষের হারানো যৌন শক্তি ফিরিয়ে দিতে পারে। আলকুশি ফলের বহু গুণ বা উপকারিতা রয়েছে যা বাজারে অন্যান্য ফলের তুলনায় অনেক বেশি উপকারী। আলকুশি ফল দেখতে কিছুটা সিমের বীজের মত এর ভিতরে থাকা বীজ মানব শরীরের জন্য অনেক উপকারী। 
পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা
এছাড়াও পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা অনেক রয়েছে। ছেলেদের লিঙ্গে বিকৃতি মেহ, প্রমেহ ও শারীরিক দুর্বলতা, পাতলা বীর্য ঘন করা এসব শক্তিতে আলকুশি বীজের উপকারিতা খুবই গুরুত্বপূর্ণ। প্রিয় পাঠক, আপনি যদি পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা জানার জন্য আগ্রহ প্রকাশ করেন তাহলে, এই পোস্টটি আপনার জন্য। তাছাড়া এ পোস্টে আরও বিস্তারিত আলোচনা করা হয়েছে আলকুশি বীজ চূর্ণ খাওয়ার উপকারিতা, আলকুশি বীজ শোধন করার নিয়ম, আলকুশি পাউডার এর দাম, আলকুশি বীজের দাম এবং আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা সম্পর্কে তাই মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন তাহলে সম্পূর্ণ ধারণা পেয়ে যাবেন।
পোস্ট সূচীপত্র

আলকুশি বীজ কি?

একটি গবেষণায় জানা গেছে প্রাচীনকাল থেকেই আলকুশি বীজ নানান রোগের ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। আলকুশি গাছ একটি ওষুধে গাছ হিসেবে আমাদের কাছে পরিচিত। এটি মূলত গ্রাম অঞ্চলে পাওয়া যায় আর গ্রামাঞ্চলে আলকুশির অপর নাম বিলাই চিমটি নামে পরিচিত। যার বৈজ্ঞানিক নাম হচ্ছে MACUNA PRURIENS এবং ইংরেজি নাম হচ্ছে VALVET BEANS। আলকুশি ঔষধি গাছ হিসেবে আমাদের সকলের কাছে পরিচিত এবং এই গাছের অনেক উপকারিতাও রয়েছে। নিচে পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা বিস্তারিত জানানো হলো।

পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা

আলকুশি বীজ দীর্ঘদিন ধরে পুরুষ যৌনতা উন্নতির জন্য একটি ঔষধি বীজ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। আলকুশি বীজ প্রাচীনকাল থেকে সম্ভাব্য স্বাস্থ্য, ঐতিহ্যবাহী চিকিৎসায়, এটি শিথিলতা, কম লিবিডো এছাড়াও বিভিন্ন চিকিৎসায় ব্যবহৃত হয়। আলকুশি বীজ এক ধরনের গ্রীষ্ম মন্ডলীয় উদ্ভিদ যা তার ফলের আবরণের জন্য পরিচিত। এই ফলটি এল-ডোপা নামে রাসায়নিক সমৃদ্ধ বীজ উৎপাদন করে যা কিছু প্রয়োজনগত নির্দিষ্ট চিকিৎসায় জন্য ব্যবহার করা হয়। 
এটি কখনো কখনো পশুদের খাদ্য হিসেবে এবং ওষুধ হিসেবে ব্যবহার করা হয়। পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা অনেক রয়েছে তা নিচে পয়েন্ট আকারে বিস্তারিত দেওয়া হলো।
  • আলকুসির বীজ মানুষের মেজাজ ও সহায়নশীলতার কার্যকারিতা উন্নত করতে পারে।
  • আলকুশির বীজে বেশ কিছু যৌগ উপাদান রয়েছে যা দ্বারা উদ্যোগ ও স্ট্রেস হ্রাসকারী প্রভাব দেখা গেছে।
  • কিছু গবেষণায় দেখা গেছে যে আলকুশির বীজে L-DOPA নামক একটি যৌগ থাকে যা ডোপামিন নামক নিউরোট্রান্সমিটারের উৎপাদন বাড়াতে পারে। আর ডোপামিন যৌনতা, প্রেরণা এবং মেজাজ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
  • এছাড়াও আলকুশি বীজে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য যৌগ থাকে যা পুরুষ প্রজনন স্বাস্থ্যের জন্য উপকারী হতে পারে।
  • আলকুশি বীজে রয়েছে এল ডোবা যা মেলাটোনিনের উৎপাদন বাড়াতে পারে এটি পুরুষের হরমোন বৃদ্ধি করতে এবং ঘুম এর উন্নতি বৃদ্ধিকরতে পারে।
উপরে দেওয়া তথ্যগুলো পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এটি একটি প্রাকৃতিক প্রতিকার হতে পারে। তবে আলকুশি এর ব্যাপারে আরো গবেষণার প্রয়োজন এবং আপনি যদি এটি সেবন করার কথা ভাবেন তাহলে একজন ভালো চিকিৎসক এর সাথে কথা বলা গুরুত্বপূর্ণ। নিচে আলকুশি চূর্ণ খাওয়ার উপকারিতা সম্পর্কে জানতে পোস্টটি পড়তে থাকুন।

আলকুশি বীজ চূর্ণ খাওয়ার উপকারিতা

পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এবং আলকুশি বীজ চূর্ণ খাওয়ার উপকারিতা মূলত একই রকম। সুতরাং প্রতিরক্ষামূলক স্বাস্থ্য এবং স্থায়ী রোগ প্রতিরোধ প্রায় দুই হাজার বছর আগে থেকে আলকুশি গাছ, বীজ বা পাতার রস মানব দেহের উপকারে ব্যবহৃত হয়ে আসছে। এটি উর্বরতা উন্নত করে। এটি নিয়মিত সেবন করলে শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি পায়, যা উর্বরতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আলকুশির গুঁড়ো খেলে বীর্য ঘন হয়। টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করে, যার ফলে শুক্রাণুর সংখ্যা এবং গতিশীলতা বৃদ্ধি পায়। ফলস্বরূপ, যৌন ক্ষমতা দ্রুত বৃদ্ধি পায়।

আলকুশি পাউডার খাওয়ার নিয়ম

১ কাপ পানিতে ১ চা চামচ আলকুশীর বীজের গুঁড়া এবং ১ চা চামচ অশ্বগন্ধার মূলের গুঁড়া মিশিয়ে সারারাত রেখে সকালে শুধু পানি পান করলে সব ধরনের যৌন সমস্যা ভালো হয়। অথবা আপনার নিকটস্থ ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করা ভালো।

আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা

আমরা অনেকেই জানতে চাই আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা সম্পর্কে। সেজন্য আজকের এই পোস্টে জানতে পারবেন আল-খুশি পাউডার খাওয়ার উপকারিতা গুলো কি। আলকুশি বীজের চেয়ে পাউডার খাওয়ার উপকারিতা বহুগুণ রয়েছে। আর আলকুশি শিকড় এর চেয়ে আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা বহু গুণ। কারণ আলকুশি পাউডার খেলে মানব শরীরে দ্রুত রোগ প্রতিরোধ করার ক্ষমতা রাখে। তাই প্রিয় পাঠক, আলকুশি পাউডার খাওয়ার উপকারিতা গুলো কি বিস্তারিত জানার জন্য নিচে পয়েন্ট আকারে দেওয়া হয়েছে। তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।
  • মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়ায়: আলকুশির বীজের গুঁড়া সেবন মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে সাহায্য করে। কারণ এতে প্রচুর পরিমাণে অ্যামাইনো অ্যাসিড থাকে। এতে উপস্থিত ডোপামিন মানসিক শক্তিকে দ্বিগুণ করতে পারে। স্মৃতিশক্তি বাড়াতেও এর প্রভাব রয়েছে।
  • ক্যান্সার প্রতিরোধ: নিয়মিত আলকুশি বীজের গুঁড়ো সেবন ক্যান্সার প্রতিরোধে সাহায্য করে। এটি গ্রহণ করলে ক্যাটালেসের মাত্রা বৃদ্ধি পায়, যা কোষকে ফ্রি র‌্যাডিক্যাল এবং অ্যান্টিঅক্সিডেন্টের ক্ষতি থেকে রক্ষা করে।
  • উর্বরতা বাড়ানোর ক্ষেত্রে: কম ফলিকল-উত্তেজক হরমোন বা কম টেস্টোস্টেরনের মাত্রা বন্ধ্যাত্বের কারণ হতে পারে। তাই নিয়মিত আকুশ বীজের গুঁড়ো খেলে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
  • ডায়াবেটিস প্রতিরোধ করে: আলকুশি বীজের গুঁড়া খাওয়া রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে এবং ইনসুলিনের প্রভাব অনুকরণ করে। কারণ এতে ডি চিরো ইনসিডল নামক একটি উপাদান রয়েছে। এ কারণে এটি ডায়াবেটিস প্রতিরোধে বিশেষ ভূমিকা পালন করে।
  • প্রতিরক্ষামূলক স্বাস্থ্য: আলকুশি বীজের গুঁড়ো শত শত বছর ধরে মানবদেহের উপকারে ব্যবহৃত হয়ে আসছে। এটি আরও উর্বরতা উন্নত করতে সাহায্য করে। আলকুশি বীজের গুঁড়া গরম দুধের সাথে পান করলে বীর্য ঘন হয় এবং টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি পায়।
  • টিউমার প্রতিরোধ করে: একটি সূত্র অনুসারে, আলকুশি পাউডারে মিথানল নামক একটি উপাদান রয়েছে, যা টিউমার প্রতিরোধে সাহায্য করে।
  • ক্লান্তি দূর করে: আবার এই গুঁড়ো বা বীজ সেবন করলে আমাদের শরীরের সারাদিনের ক্লান্তি দূর হয়। এছাড়াও মানসিক এবং শারীরিক চাপ কমাতে সাহায্য করে।
  • চর্মরোগের চিকিৎসা করে: আলকুশি পাউডার নিয়মিত সেবন করলে তা শুধু চর্মরোগই ভালো করে না বরং ত্বকের উন্নতি ও সৌন্দর্য বজায় রাখে।

আলকুশি পাউডার এর দাম-আলকুশি বীজের দাম

উপরে আমরা পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে ইতিমধ্যে জেনে গেছি। এখন আমরা জানবো আল খুশির পাউডারের দাম বা আলকুশি বীজের দাম কত। এই পণ্যটি বাজারে থাকা বিভিন্ন হারবাল বা আয়ুর্বেদিক ওষুধের দোকানে পাওয়া যায়। এছাড়াও অনলাইন প্লাটফর্ম সোশ্যাল মিডিয়া মার্কেটপ্লেস গুলোতেও আলকুশি পাউডার এর ব্যাপক রিভিউ রয়েছে। সেগুলো থেকে আপনি অনলাইনের মাধ্যমে আলকুশি পাউডার অর্ডার করে কিনতে পারেন। 
আলকুশি পাউডার এর বর্তমান বাজার মূল্য অনুযায়ী প্রতি ১০০গ্রাম পাউডারের দাম ২৩০ টাকা। তবে আলকুশি বীজের দাম বাজার মূল্যে এর কম বেশি হতে পারে। তাই আপনি বাজার মূল্য অনুযায়ী যাচাই করে আলকুশি পাউডার বা বীজ কিনতে পারেন।

শেষ কথা-পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা

পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা পুরুষ শক্তি বৃদ্ধির জন্য একটি সম্ভাব্য প্রাকৃতিক প্রতিকার হতে পারে। তবে, আরও আলকুশি এর ব্যাপারে বিস্তারিত জানার জন্য আপনার নিকটস্থ ডাক্তারের সাথে পরামর্শ করা গুরুত্বপূর্ণ। আশা করি পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা সম্পর্কে যে তথ্য দেওয়া রয়েছে এগুলো আলকুশি খাওয়ার ব্যাপারে আপনার অনেক উপকারে আসবে। প্রিয় পাঠক, 

পোস্টটি পড়ে আপনার উপকারে আসলে অবশ্যই অনুরোধ রইল বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করবেন। আর এমন মজার মজার পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। পুরুষ শক্তিতে আলকুশি বীজের উপকারিতা এই পোস্টে কোন মন্তব্য থাকলে নিচে মন্তব্য বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমাদেরকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url