ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায়গুলো জানুন

ফেসবুক একটি অত্যন্ত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। সাধারণত আমরা ফেইসবুক আমাদের বিনোদনের মাধ্যমে হিসেবে ব্যবহার করে থাকি। কিন্তু এ বিষয়ে অনেকেই জানেন না যে ফেসবুক রিলস থেকে ইনকাম করা সম্ভব। আজকে আমরা আপনাদেরকে ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায় এবং এ সম্পর্কিত আরো বিভিন্ন ধরনের তথ্য সম্পর্কে বিস্তারিত জানাবো।
ফেসবুক রিলস থেকে ইনকাম
বিশ্ব সামাজিক আনতো যোগাযোগের মাধ্যম হিসেবে ফেসবুক সকলের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি মাধ্যম। বর্তমানে খুব কম মানুষই রয়েছেন যারা ফেসবুক ব্যবহার করেন না। দিন দিন ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা আরো বাড়তে থাকছে। সাধারণ এই ফেসবুককে ব্যবহার করে আমরা মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারি। আজকে আপনাদেরকে সে সম্পর্কে জানাবো যে কিভাবে আপনারা ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করবেন। চলুন তাহলে জেনে আসা যাক ফেসবুক রিলস থেকে ইনকাম করার সহজ উপায় সম্পর্কে।
পোস্ট সূচিপত্র

ভূমিকা: ফেসবুক রিলস থেকে ইনকাম

আমরা অনেকেই মনে করে ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব কিনা। আবার অনেকে জানেনই না যে ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব। আজকের আর্টিকেলটি যদি আপনারা সম্পূর্ণ পড়েন তাহলে জানতে পারবেন ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায়, টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়, অ্যাপ থেকে ইনকাম করার উপায় এছাড়াও এ সকল তথ্য সম্পর্কে আরও বিস্তারিত। আপনারাও এ সকল তথ্যগুলোকে ব্যবহার করে খুব সহজেই টাকা ইনকাম করার মাধ্যমে নিজেদের ক্যারিয়ার গঠন করে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারবেন।

ফেসবুক রিলস থেকে ইনকাম

একসময়ে টিকটক অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছিল। এতে সাধারণত একটি চীনা প্রতিষ্ঠান। এরপর থেকেই তাদেরকে ইউটিউব অনুসরণ করা শুরু করে এবং ইউটিউব তাদের অ্যাপ এ 'শর্টস' নামক একটি অপশন চালু করে। যেখানে টিকটক এর মত ছোট ছোট ভিডিও আপলোড করা যায়। এর পরবর্তী সময়ে ফেসবুক ও তাদের অ্যাপে রিলস নামক একটি অপশন চালু করে যেখানে ব্যবহারকারীরা তাদের ছোট ছোট ভিডিওগুলো শেয়ার করতে পারেন। 

এটি ফেসবুকের একটি ফিচার যেখানে ছোট বড় নারী-পুরুষ থেকে সবাই রিলস তৈরি এবং শেয়ার করতে পারেন। সাধারণত এই জিনিস তৈরি করেই মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। সাধারণত ফেসবুক মেয়েটার মালিকানাধীন একটি কোম্পানি। আসুন আর দেরি না করে আমরা জেনে নেই ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায় গুলো:

মনিটাইজেশন থেকে আয়: ফেসবুক মনিটাইজেশন থেকে সাধারণত আয় করা যায়। এক্ষেত্রে যে পেজ থেকে রিলস তৈরি করা হচ্ছে সেই পেইজে মনিটাইজেশন অন করে রাখতে হবে। এখানে যত বেশি ভিডিও ভিউ হবে তত বেশি ফেসবুক এর মাধ্যমে ইনকাম হতে থাকবে।

অ্যাড দেখিয়ে ইনকাম: ফেসবুক রিলস ভিডিওগুলোতে অ্যাড দেখিয়ে ইনকাম করা সম্ভব। এক্ষেত্রে এখানে বিভিন্ন প্রতিষ্ঠানের অ্যাড দেখিয়ে ইনকাম করা যায়।

ব্র্যান্ড প্রমোশনের মাধ্যমে আয়: আপনি চাইলে আপনার ভিডিওগুলোতে বিভিন্ন ব্র্যান্ডের প্রোডাক্ট এর প্রমোশন করেও টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে শুধুমাত্র ওই ব্র্যান্ডের প্রোডাক্টগুলো আপনার ভিডিওতে তুলে ধরতে হবে।

স্পন্সরশিপ এর মাধ্যমে আয়: বিভিন্ন কোম্পানি বা ব্র্যান্ড আপনাকে তাদের প্রোডাক্ট প্রচার করে দেওয়ার জন্য স্পন্সর করবে। আপনি চাইলে সেখান থেকেও ইনকাম করতে পারবেন।
তবে ফেসবুক রিলস থেকে টাকা ইনকাম করতে হলে আপনাকে যে সব বিষয়ে অবশ্যই মানতে হবে সেগুলো হলো:
  • আপনার ভিডিওর সময়সীমা হতে হবে ৩০ সেকেন্ড থেকে ৯০ সেকেন্ড এর মধ্যে এবং ভিডিওটি ভার্টিক্যাল বা লম্বালম্বি হতে হবে।
  • ফেসবুক মনিটাইজেশন থেকে আয় করতে হলে আপনার ফেসবুক পেজের অন্ততপক্ষে পাঁচ হাজার ফলোয়ার থাকতে হবে এছাড়াও পাঁচ ধরনের ইউনিক কনটেন্ট ভিডিও থাকতে হবে যে কনটেন্ট গুলো শুধুমাত্র আপনি প্রথম পোস্ট করেছেন।
  • এছাড়াও আপনার রিলসে এড দিতে হলে আপনার ভিডিওতে কমপক্ষে ১০ হাজার ফলোয়ার এবং ৬০ দিনে ৬ লাখ মিনিটের ভিউজ থাকতে হবে।
  • অন্যের থেকে কপি করা কোন ভিডিও আপলোড করা যাবে না।
  • এছাড়াও ফেসবুক নীতিমালার বহির্ভূত কোন ধরনের কাজ করা যাবে না।
এ সকল নীতিমালা গুলো যদি আপনি মেনে চলতে পারেন তাহলে আপনিও আপনার ফেসবুক থেকে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম থেকে ইনকাম

সাধারণত টেলিগ্রাম একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যেখানে বিভিন্ন ধরনের ছবি ভিডিও এবং বার্তা অডিও সহ নথি পাঠানোর জন্য ব্যবহার করা হয়ে থাকে।আপনারা যদি জেনে নেন যে টেলিগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় তাহলে আপনারা খুব সহজে ইনকাম করতে পারবেন। 

এখান থেকে টাকা ইনকাম করার জন্য আপনাদেরকে কোন ধরনের কোন ঝামেলা পোহাতে হবে না বা কোন ইনভেস্ট করতে হবে না। প্রায় 300 মিলিয়ন ব্যবহারকারীর টেলিগ্রাম ব্যবহার করে থাকেন যুক্তরাষ্ট্রের সিকিউরিটির এক্সচেঞ্জ কমিশনার একটি জরিপ অনুযায়ী। চলুন আমরা জেনে নেই কিভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করা যায়।

টেলিগ্রামে চ্যানেল তৈরি করে: টেলিগ্রামে আপনি একটি চ্যানেল তৈরি করে সেখানে বিভিন্ন ধরনের ভিডিও ছবি কনটেন্ট আপলোড দেওয়ার মাধ্যমে সেখান থেকে ইনকাম করতে পারবেন।

জিনিসপত্র বিক্রয়: আপনি চাইলে টেলিগ্রামে বিভিন্ন ধরনের জিনিসপত্র ক্রয় বিক্রয়ের মাধ্যমে ইনকাম করতে পারবেন।
অ্যাড দেখে ইনকাম: ফেসবুকের মত টেলিগ্রাম এড দেখানোর অপশন রয়েছে যেখানে আপনার কনটেন্ট ভিডিও গুলোতে এড দেখানোর মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

বিভিন্ন ধরনের ক্লাস নেওয়া: আপনি চাইলে আপনার দক্ষতা অনুযায়ী আপনি যে বিষয়ে দক্ষ সে বিষয়ে বিভিন্ন ধরনের ক্লাস নিতে পারেন এখানে। সেখানে শিক্ষার্থীরা আপনার ক্লাসে জয়েন করবে। আর এভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

কোর্স বিক্রয়: আপনি চাইলে বিভিন্ন বিষয়ের উপর কোর্স রেডি করে সেগুলো বিক্রয় করার মাধ্যমেও এখান থেকে ইনকাম করতে পারবেন।

আপনারা যেন নিলেন যে টেলিগ্রাম থেকে কিভাবে আয় করা যায়। তাই আর সময় নষ্ট না করে আপনারা টেলিগ্রাম থেকে ইনকাম করতে চাইলে আজ একটি টেলিগ্রামের চ্যানেল তৈরি করুন এবং সেখান থেকে ইনকাম করা শুরু করুন।

অ্যাপ থেকে ইনকাম

বর্তমান বিশ্বায়নের যুগে অ্যাপ থেকেও আমরা বিভিন্নভাবে টাকা আয় করতে পারি। এখন আমরা ইন্টারনেটকে ব্যবহার করে পুরো বিশ্বকে আমাদের হাতের মুঠোয় নিয়ে এসেছি। এখন আমরা চাইলে যেকোনো উপায়ে অ্যাপ থেকে ইনকাম করতে পারি। এখান থেকে ইনকাম করার জন্য কোন ধরনের পরিশ্রম আমাদের করা লাগবে না। 

শুধুমাত্র নিজের দক্ষতা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে আমরা অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারি। নিচে এ সম্পর্কে আরও বিস্তারিতভাবে আলোচনা করা হলো:

1xbet: এই অ্যাপটি একটি বাজি ধরার অ্যাপ। এই অ্যাপটিতে প্রবেশ করার পর আপনি দেখতে পারবেন যে এখানে বিভিন্ন ধরনের ম্যাচ এর বাজি ধরা হচ্ছে। যেমন ধরুন যদি ইন্ডিয়া এবং পাকিস্তানের ম্যাচ চলে এবং আপনি যদি ইন্ডিয়াকে জেতানোর জন্য বাজি ধরে থাকেন আর ইন্ডিয়া যদি জিতে যাই তাহলে আপনিও বাজি জিতে যাবেন এবং টাকা জিতে নিতে পারবেন।
clip clap: এই অ্যাপটিতে সাধারণত বিনা পরিশ্রমে টাকা ইনকাম করা যায়। এজন্য প্রথমে আপনাকে এই অ্যাপটি কে আপনার মোবাইল ফোনে ডাউনলোড করে নিবন্ধন করে নিতে হবে। তারপর এই অ্যাপটিতে প্রবেশ করলে আপনাদেরকে বিভিন্ন ধরনের গেম খেলতে বলা হবে এবং ভিডিওতে বিভিন্ন ধরনের টোকেন দেওয়া থাকবে সেই টোকেন গোলের মাধ্যমে আপনারা বিভিন্ন ধরনের পুরস্কার জিতে নিতে পারবেন।

free birthday lotarey: এই অ্যাপটি থেকে আপনাদেরকে ইনকাম করার জন্য কোন কিছুই করা লাগবে না শুধুমাত্র অ্যাপটি কে ডাউনলোড করার পর যখন আপনারা নিবন্ধন করবেন তখন এখানে আপনার জন্ম তারিখ দিতে বলা হবে। এখানে আপনার মত আরও অনেকের জন্ম তারিখ না হবে এবং এগুলোর মধ্যে লটারি করা হবে। লটারিতে যদি আপনার জন্ম তারিখ উঠে আসে তাহলে আপনি খুব সহজেই লটারি টিভিতে আপনার প্রাপ্ত পুরস্কার জিতে নিতে পারবেন। আপনাকে আর কোন কিছুই করার প্রয়োজন পড়বে না।
MPL: এই অ্যাপসটিতে বিভিন্ন ধরনের পেট এবং ফ্রি গেম এর অপশন রয়েছে। এই গেম গুলোকে আপনাকে সঠিকভাবে খেলতে হবে এবং সঠিক স্কোর করতে হবে। আপনি যদি এখানে সঠিক স্কোর করতে পারেন তাহলে তার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। এছাড়া এখানে বিভিন্ন ধরনের পেইড গেম রয়েছে যেগুলো আপনি ফ্রিতেও খেলতে পারবেন এবং পুরস্কার জিতে নিতে পারবেন।

এগুলো এমন কিছু অ্যাপ যেখানে আপনি বিভিন্ন ধরনের গেম খেলে টাকা জিততে পারবেন। তাই আর দেরি না করে অ্যাপ গুলো এখনই ডাউনলোড করুন এবং এখান থেকে ইনকাম করা শুরু করুন।

শেষ কথা: ফেসবুক রিলস থেকে ইনকাম

আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার মাধ্যমে আপনারা ফেসবুক রিলস থেকে ইনকাম, অ্যাপস থেকে ইনকাম টেলিগ্রাম এর মাধ্যমে ইনকাম এছাড়াও আরবি বিভিন্ন ধরনের তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। আপনারাও চাইলে এই মাধ্যমগুলোকে ব্যবহার করে এখন থেকে ঘরে বসে টাকা ইনকাম করতে পারবেন এবং নিজেদেরকে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারবেন। আশা করছি ফেসবুক রিলস থেকে ইনকাম আজকের এই আর্টিকেলটি আপনাদের উপকারে এসেছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url