ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কিভাবে করবেন এটা নিয়ে আপনি চিন্তিত? আপনি কি জানেন ফেসবুক কত ভিউ কত টাকা হয়। আজকের এই পোস্ট থেকে আপনি খুব সহজে ফেসবুক থেকে টাকা ইনকামের পথ খুঁজে পাবেন।
ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ফেসবুকে কত ভিউ কত টাকা
পোস্ট সূচিপত্রঃ আমরা সকলে ফেসবুক ব্যবহার করে থাকি। কিন্তু এই ফেসবুক থেকে যে আমরাও টাকা ইনকাম করতে পারি একথা আমরা কখনোই ভাবি না। ফেসবুকের বিভিন্ন মাধ্যম রয়েছে টাকা ইনকাম করার। আপনিও চাইলে ফেসবুক থেকে খুব সহজে টাকা ইনকাম করতে পারেন।

ভূমিকা

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম। ফেসবুক কি আপনি বলতে পারেন টাকার খনি কারণ ফেসবুক থেকে ঘরে বসে খুব সহজে ভিডিও বানিয়ে আপনি অনেক টাকা ইনকাম করতে পারেন। ফেসবুক থেকে বিভিন্ন পজিশনে ইনকাম করতে পারেন যেমন- রিলস ভিডিও বানিয়ে, বিভিন্ন ভিডিও পোস্ট করে। এছাড়াও অন্যান্য মাধ্যম রয়েছে যেমন ফেসবুক বিজনেস পেজ ক্রিয়েট, এফিলিয়েট মার্কেটিং, ফেসবুক পেজ সার্ভিস ইত্যাদি এভাবে ইনকাম করতে পারেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

এখন বাড়িতে বসে থেকে খুব সহজে ফেসবুক থেকে টাকা আয় করা সম্ভব। ফেসবুক পেজ থেকে আপনি একাধিক উপায়ে টাকা আয় করতে পারেন। ফেসবুক থেকে আপনি ব্যক্তিগত উদ্দেশ্যে বা অন্যদের বিভিন্ন সেবা দিয়ে আয় করতে পারেন।

ব্যক্তিগত উদ্দেশ্যঃ ব্যক্তিগত উদ্দেশ্য বলতে বুঝায়, নিজের কন্টেন্ট দিয়ে সরাসরি ফেসবুক থেকে ইনকাম করা। এটা হতে পারে ফেসবুক পেজ থেকে বা ফেসবুক আইডি থেকে। নিজের একটি পার্সোনাল একাউন্ট খুলে ফেসবুকে ভিডিও বানিয়ে বা বিভিন্ন কনটেন্ট বানিয়ে বিদেশি ডলার ইনকাম করতে পারেন।
অন্যান্য উদ্দেশ্যঃ অন্যান্য উদ্দেশ্য বলতে আপনি ফেসবুক গ্রুপ বা পেজ তৈরি, ফেসবুক মার্কেট প্লেসে বিভিন্ন পণ্য বিক্রয়, ফেসবুকে ইভেন্টের মাধ্যমে টাকা আয়, ফেসবুক মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, পেজ সার্ভিস ইত্যাদি।
  • ফেসবুক গ্রুপ বা পেজ তৈরিঃ ফেসবুকে একটি গ্রুপ বা পেজ খুলে আপনি খুব সহজেই অন্যদেরকে বিভিন্ন পরিষেবা দিতে পারেন এছাড়াও বিভিন্ন জিনিসপত্র বিক্রি করে টাকা আয় করতে পারেন।
  • ফেসবুক মার্কেট প্লেসে বিভিন্ন পণ্য বিক্রয়ঃ আপনি ফেসবুক থেকে বিভিন্ন পণ্য বিক্রি করে ভালো একটি অ্যামাউন্ট নিতে পারেন। বিভিন্ন আসবাবপত্র যেমন-গয়না, বিভিন্ন ইলেকট্রিক জিনিসপত্র, ফুলদানি ইত্যাদি পণ্য বিক্রয় করে টাকা আয় করতে পারেন।
  • ফেসবুকে ইভেন্টের মাধ্যমে টাকা আয়ঃ ফেসবুকের ভেতরে একটি অসাধারণ সিস্টেম রয়েছে যেটাকে বলা হয় ইভেন্ট। তুমি ফেসবুকে লাইভে মাধ্যমে বিভিন্ন ইভেন্টে হোস্ট হয়ে টাকা আয় করতে পারেন।
  • এফিলিয়েট মার্কেটিংঃ ফেসবুক পেজ থেকে আপনি খুব সহজে অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করতে পারেন।
  • পেজ সার্ভিসঃ অন্যদের ফেসবুক পেজে আপনি বিভিন্ন সার্ভিস দিয়ে টাকা আয় করতে পারেন। যেমন-অন্যদের ফেসবুকের ভিডিও বুস্টিং, পেজ মডিফাই, অ্যাড ক্রিয়েট, এছাড়াও বিভিন্ন পোস্ট করে টাকা আয় করতে পারেন।
  • ফেসবুক পেজ ক্রিয়েটঃ আপনি চাইলে ফেসবুকে নতুন নতুন পেজ খুলে বিক্রি করেও টাকা ইনকাম করতে পারেন। একটি প্রফেশনাল বিজনেস পেজ ক্রিয়েটের মাধ্যমে টাকা আয় করতে পারেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুকে কত ভিউ কত টাকা? এমন প্রশ্ন সকলের মাথায় ঘুরতে থাকে। ফেসবুকে একটি ভিডিওতে ৫ হাজার ভিউতে কত টাকা, ১০ হাজার ভিউতে কত টাকা বা লাখ লাখ ভিউতে কত টাকা হয়। তবে আপনাকে একটি কথা ক্লিয়ার করে বলি ফেসবুকে ভিউ থেকে কোন টাকা আসে না। ফেসবুকে মূলত যে এডটি পাওয়া হয় সে এড থেকে টাকা আসে। ফেসবুকে মোটামুটি একটি ভিডিওতে ২০ হাজার ভিউস থাকলে ১ ডলার ইনকাম করতে পারবেন। ভিউ বেশি কিন্তু টাকা কম তবে, যদি ১০০ টার উপরে ভিডিও থাকে তাহলে এক ডলার করে আসলেও অনেক ডলার ইনকাম করতে পারেন।

ফেসবুক রিলস থেকে ইনকাম

ফেসবুক রিলস থেকে আপনি হিউজ পরিমাণ টাকা আয় করতে পারেন। এটা হতে পারে ফেসবুকে পেজ ক্রিয়েট করে অথবা আপনার মেন প্রোফাইল রিলস ভিডিও ছেড়ে। এজন্য অবশ্যই আপনাকে যে কাজগুলো করতে হবে সেগুলো হলো- আপনার ফেসবুকের প্রফেশনাল মুড অন করতে হবে। এবার আপনাকে প্রতিদিন একটি করে হলেও রিলস ভিডিও আপলোড করতে হবে। রিলস ভিডিও আপলোড করার ক্ষেত্রে একটি কথা মনে রাখবেন যে এক মিনিটের কম রিলস ভিডিও হতে হবে। রিলস ভিডিও যত ছোট হবে তত ভালো। এখন থেকে নিয়মিত ভিডিও বানান এবং টাকা আয় করুন।

ফেসবুকে লাইক দিয়ে টাকা ইনকাম

বিশ্বের প্রায় প্রতিটা মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। ফেসবুকে অনেকই ভিডিও দেখে লাইক বা কমেন্ট করে থাকি। ফেসবুকে লাইক দিয়ে যে ইনকাম করা যায় এটা হয়তো অনেকেই জানিনা। আপনি যে পোস্টগুলা করবেন সেই পোস্টে লাইক থেকেও টাকা ইনকাম হবে। এজন্য আপনার ফেসবুক পেজ না হলেও হবে আপনার ফেসবুকের মেন আইডি দিয়ে ইনকাম করতে পারবেন।
এর জন্য আপনাকে একটি অ্যাপস নামাতে হবে প্লে স্টোর থেকে অ্যাপস এর নাম হলো- Make Money With Givvy Socile। আপনাকে একটি জিমেইল দিয়ে একাউন্ট খুলতে বলবে আপনি জিমেইল দিয়ে অ্যাকাউন্ট খুলে নিবেন। এই অ্যাকাউন্টে আপনি বিভিন্ন পোস্ট দেখতে পারবেন এই পোস্টটি আপনিই লাইক করলে কিছু পয়েন্ট পাবেন এই পয়েন্টের মাধ্যমে আপনি টাকা নিতে পারবেন। লাইক যত বেশি করবেন, পয়েন্ট তত বেশি হবে এবং পয়েন্ট যত বেশি হবে, টাকা তত বেশি পাবেন।

লাইক এর পাশাপাশি আপনি বিভিন্ন পোস্ট করতে পারবেন। এবং এই পোস্ট থেকেও আপনার হিউজ পরিমাণ টাকা আয় করতে পারবেন। এই পোস্ট থেকে যত বেশি লাইক এবং কমেন্ট হবে তত বেশি আপনার ইনকাম হবে।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়? ফেসবুক একটি অনলাইন প্লাটফর্ম। এখানে যেমন অনেক বিনোদনমূলক ভিডিও বা বন্ধুদের সাথে কথা বলা যায়। এর পাশাপাশি ফেসবুক থেকে ইউজ পরিমাণ টাকা আয় করা যায়। ফেসবুক থেকে টাকা আয় করার জন্য অফিসে আপনার ফেসবুকে বা ফেসবুক আইডি মনিটাইজেশন হতে হবে।

আর এই মনিটাইজেশন পেতে হলে অবশ্যই আপনার ফেসবুক আইডিতে একটি নির্দিষ্ট পরিমাণে ফলোয়ার থাকতে হবে । ফেসবুক আইডিতে মোট ৫০০০ ফলোয়ার হলে এবং তার সাথে আপনার ৬০ হাজার ওয়াটটাইম পূরণ থাকতে হবে। ফলোয়ার এবং ৭৫ পূরণ হলে আপনি মূলত ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক ফলোয়ার কিভাবে বাড়বে

ফেসবুক থেকে টাকা আয় করার জন্য অবশ্যই আপনাকে ফেসবুকে ফলোয়ার থাকতে হবে। ফলোয়ার মূলত দুটি উপায়ে বাড়ানো যায়। একটা লিগেল পথে এবং আনলিগ্যাল পথে। এই দুইটা পথে আপনি ফলোয়ার বাড়াতে পারবেন।

লিগেল পথঃ এই পদ্ধতিতে আপনি যদি ফলোয়ার পারেন তাহলে পরবর্তী সময় আপনার পেজে কোন ক্ষতি হবে না। কারো সব সময় মনে রাখবেন ফেসবুকের মধ্যে থেকে যদি কোন টাকা দিয়ে ফলোয়ার নিন তাহলে এটা লিগেল। আর যদি ফেসবুকের বাইরে থেকে ফলোয়ার নেন তাহলে ওইটা আনলিগেল। নিজের পথে জীবনের ফলোয়ার নিতে হয়-বিভিন্ন অ্যাট ক্রিয়েট করে আপনি ফলোয়ার বাড়াতে পারেন, আপনার নিজস্ব ভিডিওতে পোস্ট করে ফলোয়ার বাড়াতে পারে। এভাবে আপনার ফেসবুক আইডি বা পেজে ফলোয়ার বারাতে পারেন।

আনলিগেল পথঃ আনলিগেল পথ বলতে যে পথে ফেসবুকের বাহিরে কোন অ্যাপস বা ওয়েবসাইট থেকে টাকা দিয়ে ফলোয়ার নেওয়া। এ পদ্ধতিতে মূলত কম টাকায় ইউজ পরিমান ফলোয়ার হতে পারেন। তবে মনে রাখবেন এই ফলারগুলো সত্যিকারের ফলোয়ার নয়। কালার গুলো হলো রোবট। এবং এই পদ্ধতিতে ফলোয়ার নিলে পরবর্তী সময়ে সমস্যা সম্মুখীন হতে হবে। যখন ফেসবুকের রোবট দেখবে আপনার ফলোয়ার আছে কিন্তু ভিউ হচ্ছে না, তখন আপনার ফেসবুক পেজটি ডাউন খেয়ে যাবে।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক থেকে আসলে কত টাকা আয় করা যায়। এই পৃথিবীতে প্রায় প্রতিটা মানুষ ফেসবুক ব্যবহার করে। ফেসবুক প্রোফাইল নানা কারণে হতে পারে যেমন- facebook থেকে একে অন্যের সাথে যোগাযোগ করা, ফেসবুক থেকে বিভিন্ন ভিডিও দেখা, ফেসবুক থেকে টাকা উপার্জন করা। বর্তমানে ফেসবুক থেকে খুব সহজে টাকা আয় করা যায়। ফেসবুক থেকে টাকা আয় হয় মূলত ফেসবুকের অ্যাডস থেকে। ফেসবুকের টাকার পরিমাণ হতে পারে কম বা বেশি। তো স্বাভাবিক ভাবে দেখলে দেখা যায় ২৩ থেকে ২৪ হাজারে মোটামুটি ১ ডলার করে আসে।

লেখক এর মন্তব্য

ফেসবুক এমন একটি প্ল্যাটফর্ম এই প্লাটফর্মে আপনি বিনোদন পাবেন, এই কন্যার সাথে কথা বলতে পারেন, এছাড়াও এখান থেকে খুব সহজে টাকা আয় করতে পারেন। ফেসবুকে আয় করার বিভিন্ন অপশন রয়েছে আশা করি এই পোস্ট থেকে আপনি বুঝতে পেরেছেন। এমন নিত্য নতুন তথ্য জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ফলো করুন। এই পোস্ট থেকে আপনার মতামত অবশ্য কমেন্টের মাধ্যমে জানাবেন। আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url