মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে জেনে নিন। বর্তমানে ডিজিটাল যুগে আয় করার জন্য অনলাইনে অনেক প্লাটফর্ম রয়েছে। শুধু কিছু মেধা প্রয়োজন বা বেসিক ধারণা প্রয়োজন এই বেসিক ধারণা থাকলে অনলাইন থেকে খুব সহজেই মাসে ২০ হাজার টাকা আয় করা যায়। আপনি যদি কোন কর্মসংস্থান না পান তাহলে অনলাইন থেকে খুব সহজে আপনার প্রতিভাকে কাজে লাগিয়ে অনলাইন থেকে আয় করতে পারেন। 
মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়
আমরা সাধারণত অনেকেই জানি আবার অনেকেই জানিনা তাই এই পোষ্টের মাধ্যমে জানব কিভাবে মাসে বিশ হাজার টাকা আয় করবেন এবং কিভাবে ঘরে বসে আয় করবেন বিস্তারিত আলোচনা করব তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়লে জানতে পারবেন মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে, তো চলুন শুরু করা যাক।
পোস্ট সূচিপত্র_মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

মাসে ২০ হাজার টাকা আয় করা উপায় গুলোর মধ্যে বেশ কয়েকটি উপায় সম্পর্কে আমি আপনাদের ধারণা দিব। এ ধারণা গুলো কাজে লাগিয়ে খুব সহজেই অনলাইন থেকে মাসে ২০ হাজার টাকা আয় করতে পারবেন বর্তমান সময়ে আমরা অনেকেই ভালো পড়াশোনা করে চাকরির পিছনে ছুটি। কিন্তু চাকরি আমাদের কপালে আসে না তাই চাকরি পিছনে না ঘুরে আমরা অনলাইন থেকে খুব সহজেই ভালো টাকা আয় করতে পারি। 

কিন্তু সেটা একটা ধৈর্যের বিষয় যারা এই ধৈর্য ধরে থাকে বা লেগে থাকে বর্তমানে তারাই সফল। তাই মাসে ২০ হাজার টাকা আয় করার বেশ কিছু উপায় সম্পর্কে এই পোষ্টের মাধ্যমে আলোচনা করেছি তা নিম্নরূপ।
  • ব্লগিং থেকে আয়
  • আর্টিকেল রাইটার করে আয়
  • ফেসবুক মার্কেটিং থেকে আয়
  • ইউটিউব চ্যানেল তৈরির মাধ্যমে আয়
  • ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট থেকে আয়
  • ভিডিও এডিটিং করে আয়
  • ওয়েব ডিজাইনিং করে আয়
  • গ্রাফিক ডিজাইনিং করে আয়
ব্লগিং থেকে আয়: বর্তমানে ব্লগিং করে অনেকেই স্বাবলম্বী হচ্ছে। ব্লগিং করতে তেমন বেশি পড়াশোনার প্রয়োজন হয় না সাধারণত কিছু বেসিক ধারণা থাকলেই যেমন মোবাইল বা কম্পিউটারে বেসিক ধারণা থাকলে ব্লগিং থেকে আয় করা যায়। বর্তমানে বেশিরভাগ মানুষ ব্লগ তৈরি করে অনলাইন থেকে অনেক ডলার ইনকাম করছে তাই আমার মতে ব্লগিং শিখে অনলাইন থেকে নিজের ক্যারিয়ার তৈরি করে নিন। 
বর্তমানে ব্লগিং শিখার অন্যতম সেরা আইটি সেন্টার হচ্ছে অর্ডিনারি আইটি। বাংলাদেশের মধ্যে সবথেকে জনপ্রিয় সেরা আইটি সেন্টার হচ্ছে এটি তাই ব্লগিং শিখার জন্য অর্ডিনারি আইটির এডসেন্স ব্লগিং কোর্স টি করে নিজের ক্যারিয়ারকে গড়ে তুলুন এবং অনলাইন থেকে আয় করুন। আমি নিজেও অর্ডিনারি আইডি থেকে ব্লগ শিখে আয় করছি। 

তাই ব্লগিং থেকে মাসে ২০ হাজার টাকা আয় করা তেমন কোন বিষয় না কারণ ব্লগিং থেকে আনলিমিটেড আয় করা যায়।

আর্টিকেল রাইটার করে আয়: বর্তমানে আমরা যারা অনলাইনে কাজ করে থাকি তাদের কোন না কোন সাইট থেকে থাকে। এর জন্য কিছু আর্টিকেল রাইটারের প্রয়োজন হয়। সেজন্য আর্টিকেল রাইটারকে হায়ার করতে হয়। আপনার যদি লেখালেখির দক্ষতা থেকে থাকে তাহলে নিজে ব্লগ সাইট তৈরি করে বা অন্যের সাইডে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করে 

সেখান থেকে ভালো টাকা আয় করতে পারা যায়। বর্তমানে অনলাইনে আর্টিকেল রাইটারের ব্যাপক ডিমান্ড রয়েছে। তাই এই দক্ষতা কাজে লাগিয়ে মাসে ২০ হাজার টাকা আয় করা যায় আবার এর থেকেও বেশি আয় করা যায়।

ফেসবুক মার্কেটিং থেকে আয়: বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় সোশ্যাল যোগাযোগ মিডিয়া হল ফেসবুক। বর্তমানে বেশিরভাগ মানুষ রাত-দিন 24 ঘন্টা ফেসবুকে কাজ না থাকলে টাইম পার। করি কিন্তু ফেসবুকে কাজে লাগিয়ে মাসে ২০ হাজার টাকা আয় করা কোন ব্যাপারই না। আমার মতে আপনি যদি ফেসবুক মার্কেটিং শিখে থাকেন বা জেনে থাকেন তাহলে ফেসবুকে মার্কেটিং করে প্রতি মাসে 
২০ টাকা আয় করা কোন ব্যাপারই না। তাই সঠিকভাবে ফেসবুক মার্কেটিং শিখে ফেসবুকে অযথা টাইম পার না করে সময়টাকে কাজে লাগিয়ে খুব সহজে ফেসবুক থেকে পণ্য বিক্রির মাধ্যমে মাসে ২০ হাজার টাকা আয় করা যায়।

ইউটিউব চ্যানেল তৈরির মাধ্যমে আয়: বর্তমান সময়ে আমরা অনেকে ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও দেখে থাকি কিন্তু এই ভিডিওটা কেউ না কেউ youtube এ পোস্ট করেছে। ঠিক তেমনি ভাবে আপনার যদি কোন বিষয়ে প্রতিভা থেকে থাকে যেমন ধরুন আপনি ঘুরতে পছন্দ করেন তাহলে কোথাও ঘুরতে গেলেন সেটা ভিডিও করে ইউটিউব চ্যানেল তৈরি করে সেখানে আপলোড করে সেখান 

থেকেও ভালো টাকা আয় করতে পারেন। তবে এক্ষেত্রে রেগুলার ভিডিও আপলোড করতে হবে এবং গুগল এডসেন্স আপলোড করাই সেখান থেকে আয় করতে হয় এভাবেও আপনি মাসে ২০ হাজার টাকা আয় করতে পারেন।

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট থেকে আয়: ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট মানে হল অনলাইনে কোন ব্যক্তি সঙ্গে কাজ করা বা সহযোগী পার্টনার হিসেবে তার সঙ্গে সঙ্গ দেওয়া আপনার যদি ইংরেজিতে দক্ষতা থেকে থাকে তাহলে অনলাইনে থাকা মার্কেটপ্লেসগুলোতে যেমন ফাইবার, আপ ওয়ার্ক, ফ্রিল্যান্সিং ডটকম এই গুলোতে যারা কাজ করে তাদের সহযোগী হিসেবে কাজ করে মাসে ২০ হাজার টাকা আয় করা যায়

ভিডিও এডিটিং করে আয়: বর্তমান বিশ্বে ডিজিটাল যুগ হিসেবে দিন দিন সবকিছুর ডিজিটাল হচ্ছে এরই ধারাবাহিকতায় সবকিছু অনলাইন ভিত্তিক হচ্ছে এবং সর্বক্ষেত্রে ভিডিও করার প্রয়োজনীয়তা বেড়েই চলেছে কোন কিছু করতে গেলে আমাদের ভিডিও করতে হয় ফেসবুকে ভিডিও ইউটিউবে সর্বক্ষেত্রে ভালো মানের ভিডিও প্রচুর চাহিদা রয়েছে তাই আপনার যদি ভিডিও এডিটিং বিষয়ে দক্ষতা 

থেকে থাকে সে দক্ষ তাকে কাজে লাগিয়ে মাসে ২০ হাজার টাকা আয় করা তেমন কোন বিষয় না এর থেকেও বেশি আয় করতে পারা যায় তাই আমার ভিডিও এডিটিং করে নিজের লাইফকে ক্যারিয়ার হিসেবে গড়ে তুলুন।

ওয়েব ডিজাইনিং করে আয়: বর্তমানে ওয়েব ডিজাইনারের প্রচুর চাহিদা রয়েছে এবং ভালো ডিমান্ড রয়েছে। তাই ওয়েব ডিজাইনিং শিখে অনলাইন থেকে খুব সহজেই আয় করতে পারেন। ওয়েব ডিজাইনের মূলত পার্টটাইম এবং ফুল টাইম দুইভাবে কাজ করা যায়। আপনি আপনার পছন্দমত কাজ অনুযায়ী ওয়েব ডিজাইনিং করে প্রতিমাসে অনেক টাকা আয় করতে পারেন।
গ্রাফিক ডিজাইনিং করে আয়: বর্তমানে গ্রাফিক্স ডিজাইনের ও প্রচুর চাহিদা ও ডিমান্ড রয়েছেএকজন গ্রাফিক ডিজাইনার অনেক ধরনের কাজ যেমন পোস্টার বিজ্ঞাপন পেজ তৈরির করার কাজ করে থাকেন। কিন্তু এই দক্ষতাই কম্পিউটার বিষয়ে ফুল ধারণা থাকতে হবে তাই গ্রাফিক ডিজাইন শিখে প্রতি মাসে এটাকে পেশা হিসেবে কাজে লাগিয়ে অনলাইন থেকে ব্যাপক টাকা আয় করতে পারেন।

লেখক এর মন্তব্য

আজকের এই আর্টিকেলের মাধ্যমে মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়গুলো আলোচনা করেছি, বা অনলাইন থেকে কিভাবে আয় করা যায় সকল বিষয় সম্পর্কে আলোচনা করেছি। তাই আমার এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে অবশ্যই ফেসবুকে শেয়ার করবেন এবং মাসে ২০ হাজার টাকা আয় করার বা এর থেকে বেশি আয় করা উপায়গুলো সম্পর্কে জানতে চাইলে কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url