ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে, আগামী মার্চ মাসের ২৪ তারিখ থেকে এ কথা বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ে। ১৩ই মার্চ রোজ বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বাংলাদেশ রেলওয়ে ভারপ্রাপ্ত মহাপরিচালক সরদার শাহাদত আলী তিনি বলেছেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৬ টি ট্রেন ঈদের আগে চালানো হবে।
ট্রেনের অগ্রিম টিকিট
তাই পশ্চিমাঞ্চলে যাতায়াত করা সকল আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে ক্রয় করা যাবে আর পূর্বাঞ্চলে যাতায়াত করা আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট ক্রয় করা যাবে দুপুর ২ টার পর থেকে। ২৪ শে মার্চ যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রয় হবে সেই অগ্রিম টিকিট ৩ এ এপ্রিল যাতায়াত করা যাবে। এইভাবে নিচে যে তারিখের অগ্রিম টিকিট কত তারিখে যাওয়া যাবে টেবিল আকারে দেওয়া হল-

অগ্রিম টিকিট দেওয়া হবে

যে দিনের টিকিট

২৫ শে মার্চ দেওয়া হবে

4 এপ্রিলের টিকিট 

26 শে মার্চ দেওয়া হবে

৫ এপ্রিলের টিকিট

27 শে মার্চ দেওয়া হবে

৬ এপ্রিলের টিকিট

২৮ শে মার্চ দেওয়া হবে

৭ এপ্রিলের টিকিট

২৯ শে মার্চ দেওয়া হবে 

৮ এপ্রিলের টিকিট

৩০ শে মার্চ দেওয়া হবে

৯ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট 

বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক জানিয়েছেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি অগ্রিম টিকেট ঈদের সাত দিন আগে থেকে বিক্রয় করা হবে। 

যেদিন আগে কাটা যাবে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট

প্রতিবার ঈদের অগ্রিম টিকিট ৫ দিন আগে বিক্রি করলেও, এবার ঈদে ৭ দিন আগে থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রয় করা হবে।
এবং এসি, নন এসি টিকিটের এক চতুর্থাংশ দাঁড়িয়ে যাবার টিকিট বিক্রয় করা হবে এবং যাত্রীদের সুবিধার্থে ট্রেনের অগ্রিম টিকিট বেশিরভাগ অনলাইনে কাটা যাবে।

আরো জানান রেলমন্ত্রী, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট কাটার জন্য সব ধরনের কালোবাজারি বন্ধ করা হবে এবং যাত্রীদের জন্য নিরাপদ যাতায়াত ভ্রমণ নিশ্চিত করা হবে।

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট কাটার অ্যাপস

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট কাটার অ্যাপস অনেক খোঁজাখুঁজি করে আমরা পাই না। এজন্য অনেকেই হতাশা বোধ মনে করি। তাই আপনাদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট কাটার অ্যাপস টি এখানে দিয়ে রাখলাম। এখান থেকে সরাসরি ক্লিক করে ঈদে ট্রেনের অগ্রিম টিকিট কেটে নিতে পারবেন। ট্রেনের অগ্রিম টিকিট কাটার জন্য এখানে ক্লিক করুন BD Railway Ticket। এখান থেকে এসি নন এসি আন্তঃনগর ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন। আবার এখান থেকেও ট্রেনের অগ্রিম টিকিট ক্রয় করতে পারবেন Rail Sheba

শেষ কথা

এই আর্টিকেলের মাধ্যমে আলোচনা করেছি ট্রেনের অগ্রিম টিকিট কবে থেকে ক্রয় করা যাবে। এই পোস্টটি পড়ে ভালো লাগলে দয়া করে আপনার বন্ধু-বান্ধবের সাথে ফেসবুকে শেয়ার করবেন এবং ট্রেনের অগ্রিম টিকিট বিষয়ক আরো কোন কিছু জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url