বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে

বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে, সেই সম্পর্কে আজকে আমি এই বিষয়টা নিয়ে আপনাদের মাঝে আবারো হাজির হয়েছ, বরই পাতা কিভাবে সকল সমস্যা দূর করে তা সম্পর্কে বিস্তারিত সকল প্রকারের খুঁটিনাটি বিষয়বস্তু গুলো আপনাদের সাথে আলাপ আলোচনা করার জন্য।
বরই-পাতা-কিভাবে-প্রস্রাবের-সমস্যা-দূর-করেবরই পাতার প্রয়োজনীয়তা সম্পর্কে এক কথায় বলতে গেলে আমি প্রথমে যেটা বলতে চাই যে এটি ফলের গাছের সাথে সাথে একটি বড় প্রকার ঔষধি গাছ যেটি আদিমকাল থেকে ব্যবহার হয়ে আসছে বিভিন্ন কাজে যেমন, ব্যাকটেরিয়া দমন, পচন আটকাতে, চুলকানি দাউদ এলার্জি ইত্যাদি।
পোস্ট সূচিপত্র

বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে

বরই পাতা প্রস্রাবের সমস্যা দূর করতে সাহায্য করতে পারে, কারণ এটি প্রস্রাবের থলি ও নালীকে শুদ্ধ ও স্বাস্থ্যকর রাখে। এটি প্রস্রাবের ইনফেকশন, প্রোস্টেট গ্রন্থির সমস্যা, কিডনি পাথর এবং যৌনবাহিত রোগের প্রতিরোধ করে। এটি প্রস্রাবের বেগ ও পরিমাণ বাড়াতে এবং প্রস্রাবে জ্বালাপোড়া ও ব্যথা কমাতে সহায়তা করে থাকে। তাছাড়া বরই পাতার আরো অধিক গুনাগুন রয়েছে যেগুলো সম্পর্কে আমরা পরে জানবো।
আরো পড়ুনঃ কাঁচা রসুন খাওয়ার নিয়ম
বিস্তারিত পুরো পোস্টের ভিতরে আলাপ আলোচনা করব, এবং বরই বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে তা সম্পর্কে আপনাদেরকে একটা বিস্তৃত ধারণা দেওয়ার চেষ্টা করবো যেগুলো আপনাদের অনেক উপকারে আসবে এবং এই সম্পর্কে একটি ধারণা আপনাদের রাখা দরকার বলে আমি মনে করি।
  • বরই পাতা ব্যবহার করার জন্য আপনি এই পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেনঃ
    • ১। বরই পাতার রস বের করতে হলেঃ কিছু পাতা ধুয়ে এবং কুচি কুচি করে একটি মিক্সারে দিন। একটি ছাঁকনি দিয়ে রসটি ছেকে নিন। আপনি প্রতিদিন এক কাপ রস খেতে পারেন।
    • ২। বরই পাতার চা বানাতে হলেঃ কিছু পাতা ধুয়ে এবং একটি পাত্রে পানি দিয়ে পাতাটি ভালোভাবে ফুটিয়ে নিন। পানি কমে আসলে, পানি থেকে পাতাগুলি বের করে ফেলুন। আপনি প্রতিদিন দুই বার এই চা পান করতে পারেন।
    • ৩। বরই পাতার ক্যাপসুল বা ট্যাবলেট কিনতে চাইলেঃ আপনি কোনও হোমিওপ্যাথিক বা আয়ুর্বেদিক দোকান থেকে এটি পেতে পারেন। আপনি প্রতিদিন দুই বার একটি ক্যাপসুল বা ট্যাবলেট খেতে পারেন।
  • বরই পাতা ব্যবহার করার সময় আপনার কিছু বিষয়ে সতর্ক থাকতে হবেঃ
    • ১। সমস্যাঃ বরই পাতা কিছু মানুষের ক্ষেত্রে এলার্জি বা অসুস্থতা সৃষ্টি করতে পারে। যদি আপনি কোনও রকম দুর্বলতা, চুলকানি, বা অন্য কোনও অস্বাভাবিক লক্ষণ অনুভব করেন, তবে বরই পাতা ব্যবহার করা বন্ধ করে দিন এবং ডাক্তারের কাছে যান।
    • ২। মেয়েদের করণীয়ঃ বরই পাতা গর্ভবতী বা দুগ্ধপায়ী মহিলাদের ক্ষেত্রে উপযুক্ত নয়। এটি গর্ভস্রাব বা গর্ভপাতের ঝুঁকি বাড়াতে পারে। এছাড়াও, এটি দুধের মাধ্যমে শিশুকে ক্ষতি করতে পারে।
    • ৩। সাইড ইফেক্টঃ বরই পাতা যদি অন্য কোনও ঔষধের সাথে মিশে যায়, তবে এটি বিপরীত প্রতিক্রিয়া বা দুষ্প্রভাব সৃষ্টি করতে পারে। যদি আপনি কোনও অন্য ঔষধ বা সাপ্লিমেন্ট নিয়ে থাকেন, তবে বরই পাতা ব্যবহার করার আগে ডাক্তারের সাথে পরামর্শ করুন।
বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে এবং এটি একটি কার্যকরী উপায় হতে পারে, কিন্তু এটি কোনও চিকিৎসার ভিতরে পড়ে না, যে আপনার সমস্যাটি সাথে সাথে একদম ভালো করে দেবে, এটি আপনার উপরে কাজ নাও করতে পারে উলটো আপনার আরো ক্ষতি হতে পারে তাই এটি ব্যবহার করার পাশাপাশি আপনার প্রস্রাবের সমস্যার মূল কারণ জানতে ডাক্তারের পরামর্শ নিন।

বরই পাতার উপকারিতা গুলো জেনে নিন

বরই পাতা একটি ঔষধি ফল, যা বিভিন্ন স্বাস্থ্য সমস্যা দূর করতে সাহায্য করে। বরই পাতার কিছু উপকারিতা হলোঃ
  • ১। বরই পাতা হজমশক্তি বাড়াতেঃ বদহজম ও ডায়রিয়া দূর করতে সাহায্য করে। এটি পাতায় থাকা ট্যানিন এবং অ্যাস্ট্রিঞ্জেন্ট যৌগের কারণে হয়ে থাকে।
  • ২। বরই পাতা শ্বাসযন্ত্রের স্বাস্থ্য উন্নত করতেঃ হাঁপানি, ব্রঙ্কাইটিস ও অ্যাজমার লক্ষণ কমাতে সাহায্য করে। এটি পাতায় থাকা অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-অ্যাজমাটিক যৌগের কারণে হয়।
  • ৩। বরই পাতা শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করতেঃ কিডনি, লিভার ও রক্তের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করে। এটি পাতায় থাকা মূত্রবর্ধক এবং অ্যান্টিঅক্সিডেন্ট যৌগের কারণে কাজ করে।
  • ৪। বরই পাতা ওজন নিয়ন্ত্রণে সাহায্য করতে পারেঃ কারণ এটি পাতায় থাকা উচ্চ ফাইবার উপাদানের কারণে ক্ষুধা কমাতে এবং পরিপূর্ণ বোধ করাতে সাহায্য করে থাকে।
  • ৫। বরই পাতা ক্যান্সার প্রতিরোধে সাহায্য করতে পারেঃ কারণ এটি পাতায় থাকা ফ্ল্যাভোনয়েড এবং ফেনোলিক যৌগের কারণে টিউমার কোষের বৃদ্ধি রোধ করতে এবং ক্যান্সার কোষের উপর সাইটোটক্সিক প্রভাব বিস্তার করতে পারে।
  • ৬। বরই পাতা ভিটামিন এবং খনিজের একটি উৎস হিসাবেঃ এটির পাতায় ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন কে, ক্যালসিয়াম, আয়রন এবং ফসফরাস রয়েছে। এই ভিটামিন এবং খনিজগুলি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, হাড় ও দাঁতের স্বাস্থ্য উন্নত করতে, দৃষ্টি শক্তি বাড়াতে, ত্বক, চুল ও নখের সৌন্দর্য বাড়াতে এবং বিভিন্ন রোগ থেকে রক্ষা করতে সাহায্য করে।
এইভাবে, বরই পাতা আমাদের শরীরের বিভিন্ন অঙ্গের স্বাস্থ্য উন্নত করতে এবং রোগ প্রতিরোধে ক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে। তবে, এটি কোনও ম্যাজিকাল কিউর নয়, তাই এটি ব্যবহার করার পাশাপাশি আপনার সমস্যার মূল কারণ জানতে এবং ডাক্তারের পরামর্শ অনুসরণ করতে হবে। এছাড়াও, বরই পাতা কিছু মানুষের ক্ষেত্রে এলার্জি বা অসুস্থতা সৃষ্টি করতে পারে, তাই এটি ব্যবহার করার আগে ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।

বরই পাতা যে সমস্ত রোগ থেকে রক্ষা করে

বরই-পাতার-উপকারিতা-গুলো-জেনে-নিনবরই পাতা আমাদের শরীরে যে সমস্ত রোগ থেকে রক্ষা করে তা বলা সম্ভব নয়, কারণ এটি অনেক ধরনের রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। তবে, কিছু প্রধান রোগ যেগুলোতে বরই পাতা উপকারী হতে পারে, তা হলোঃ
  • ১। শ্বাসযন্ত্রের রোগঃ যেমন হাঁপানি, ব্রঙ্কাইটিস, অ্যাজমা, কাশি ও জ্বর।
  • ২। পাচনতন্ত্রের রোগঃ যেমন বদহজম, ডায়রিয়া, গ্যাস, পেটের ফোলা ও অস্বস্তি।
  • ৩। ক্যান্সারঃ যেমন স্তনঃ গর্ভাশয়, প্রোস্টেট, মুখ, গলা ও মাথার ক্যান্সার।
  • ৪। ওজন নিয়ন্ত্রণঃ যেমন মোটাপা, ডায়াবেটিস, কোলেস্টেরল ও হৃদরোগ।
  • ৫। যাদু নষ্টঃ যেমন কুষ্ঠ, চর্ম রোগ, কুণ্ডলিনী জাগরণ, মনোবিকার ও ভূতবাধা।
বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে এই প্রশ্নটি এছাড়াও, বরই পাতা শরীরের বিভিন্ন অঙ্গের স্বাস্থ্য উন্নত করতে এবং রোগ প্রতিরোধে সাহায্য করতে পারে, কারণ এটি ভিটামিন, খনিজ, অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিইনফ্লেমেটরি এবং অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য রয়েছে। তবে, বরই পাতা কোন সঠিক চিকিৎসা নয় , তাই এই সকল জিনিস ব্যবহারের আগে অবশ্যই একটি ডাক্তারের সাথে পরামর্শ করা দরকার এবং এই সকল জিনিস বেশি সেবনের ফলে অনেক প্রকারের সাইড-ইফেক্ট দেখা দিতে পারে, সেই সম্পর্কেও ধারণা রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এই সকল জিনিস ব্যবহার করার আগে জেনে বুঝে এবং নিজ দায়িত্বে ব্যবহার করা উত্তম।

এলার্জি চুলকানি দাউদের মহাঔষধ এই পাতা

এলার্জি চুলকানি দাউদের মহাঔষধ এই বরই পাতা এই সম্পর্কে আমি আপনাকে কিছু তথ্য দিতে পারি। বরই পাতা একটি আয়ুর্বেদিক ঔষধ যা এলার্জি, চুলকানি, দাউদ, একজিমা, র‍্যাশ এবং অন্যান্য চর্ম রোগের চিকিৎসায় ব্যবহৃত হয়। এটি চর্মের সমস্যার কারণ হতে পারে এমন ব্যাকটেরিয়া, ফাংগাস, ভাইরাস বা প্রতিক্রিয়াশীল পদার্থের বিরুদ্ধে প্রতিরোধ করে। এছাড়াও, এটি চর্মের সূজন, লালচে, জ্বালা, পোড়া ও ঘামাচি কমাতে সহায়ক। বরই পাতা ব্যবহার করার জন্য আপনি এটি কিছু উপায়ে প্রস্তুত করতে পারেন, যেমনঃ
  • ১। বরই পাতার রসঃ এটি পান করতে বা চর্মে লাগাতে পারেন। এটি তৈরি করতে হলে, কিছু বরই পাতা ধুয়ে নিন এবং একটি মিক্সারে ব্লেন্ড করুন। তারপর একটি কাপড় বা ছাকনি দিয়ে রসটি ছেঁকে নিন। এক চামচ লবণ দিয়ে মিশিয়ে সকাল বেলা খালি পেটে পান করুন।
  • ২। বরই পাতার চাঃ এটি পান করতে পারেন। এটি তৈরি করতে হলে, কিছু বরই পাতা ধুয়ে নিন এবং একটি পাত্রে পানি দিয়ে উবাল দিন। পানি কমে আসলে চুলায় নামিয়ে নিন এবং চিনি বা মধু দিয়ে মিশিয়ে পান করুন।
  • ৩। বরই পাতার পেস্টঃ এটি চর্মে লাগাতে পারেন। এটি তৈরি করতে হলে, কিছু বরই পাতা ধুয়ে নিন এবং একটি হামদানিতে বাটা করুন। তারপর একটি চামচ ঘি বা নারিকেল তেল দিয়ে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এই পেস্টটি আক্রান্ত অংশে লাগিয়ে ১৫-২০ মিনিট রাখুন এবং ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন।
এই উপায়গুলি নিয়মিত অনুসরণ করলে আপনি এলার্জি, চুলকানি, দাউদ এবং অন্যান্য চর্ম রোগ থেকে মুক্তি পেতে পারেন তাছাড়া বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে যা এগুলো দিয়েও নির্মূল করা যায়।

মাথার চুল গজানোতে বরই পাতার ব্যবহার

বরই পাতা চুল গজানোর জন্য একটি প্রাকৃতিক ও উপকারী উপাদান। এটি চুলের গোড়া শক্ত করতে এবং চুলের স্বাস্থ্য উন্নত করতে সাহায্য করে থাকে। বরই পাতা বিভিন্নভাবে চুলের জন্য ব্যবহার করা যায় যেমন, বরই পাতার রস করে চুলে লাগালে বা বরই পাতার পেস্ট করে চুলে লাগিয়ে ৩০ মিনিট রেখে দিলে। এর কার্যকারিতা লক্ষ্য করার জন্য কমসেকম এক মাস টানা নিয়মিত অনুসরণ করলে আপনার চুল পড়া রোধ করতে এবং নতুন চুল গজাতে সাহায্য করতে পারে। তবে একটি জিনিস সব সময় মাথায় রাখবেন যে, সবকিছু সবার সাথে যায় না এখন যদি এই পদ্ধতিটি আপনার সাথে না যায, তাহলে এটি বাদ দিয়ে দিবেন কারণ এগুলো করার আগে সবকিছু জেনেশুনে বুঝে শুনে করতে হয় এবং বেশি সমস্যা হলে ডাক্তারের পরামর্শ গ্রহন অত্যন্ত জরুরী।

মুখের কালো দাগ দূর করতে বরই পাতার ব্যবহার

মুখের কালো দাগের জন্য বরই পাতার অনেক উপকারিতা রয়েছে যেগুলো আসলেই অনেক কার্যকরী, তো এগুলো বিষয় টা অনেক সেনসিটিভ, তো এই কারণে সবকিছু নিজ দায়িত্বে এবং দেখে শুনে বাড়িতে চেষ্টা করবেন। তো বরই পাতা কমবেশি সবাই চিনি এবং পাওয়া যায়। সে বরই পাতা কয়েকটি নিয়ে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে সেটি পিসে নিয়ে একটি পেস্ট বানিয়ে, যেখানে যেখানে কালো দাগ রয়েছে সেখানে সেখানে হাতের আঙ্গুল দিয়ে ফোটা ফোটা করে দিয়ে ১০-১৫ মিনিট রেখে দিবেন।

এইভাবে নিয়মিত দুইদিন পরপর করে করতে থাকবেন ইনশাআল্লাহ এর রেজাল্ট আপনি দেখতে পাবেন। আরেকটি কথা মনে রাখবেন যে ভুলেও এটি যাদের মুখে ব্রনের সমস্যা আছে বা মুখে ব্রন আছে তারা কখনো এটি ইউজ করবেন না, কারণ এটি আপনার মুখের ব্রণ বাড়িয়ে দিতে পারে আরো এবং এটি ব্যবহার করার ফলে যদি কোন প্রকারের সমস্যা হয় তা এটি করা বাদ দিয়ে দিবেন।

যাদুটোনা থেকে নিরাময়ের উপায়ে বরই পাতার ব্যবহার

যাদুটোনা থেকে নিরাময়ের জন্য বরই পাতা অনেক কার্যকরী। জাদু জিনিসটা আসলেই অনেক জটিল জিনিস এবং এটি একটি জঘন্যতম কাজ তো যদি এখানে কেউ আপনাকে জাদু করে থাকে বা আপনি যাদুগ্রস্ত হয়ে থাকলে অবশ্যই আপনি ৯-১০টা কুল বরইের পাতা নিয়ে সেটি ভালোভাবে ধুয়ে নিয়ে, একটি পাত্রে সুন্দরভাবে পেস্ট কর, সেটি পানির সাথে মিক্স করে আপনি গোসল করতে পারেন।
আরো পড়ুনঃ মুখের ব্রণ দূর করার উপায়

যার ফলে আপনি জাদুর হাত থেকে নিস্তার পেতে পারেন। এটি বছরের-পর-বছর এই পরম পারাটা চলে আসতেছে কিন্তু এটার কোন সাইন্টিফিক কোন প্রমাণ নেই যে, এটি কাজ করে কিন্তু আপনি এটি একবার চেষ্টা করে দেখতেই পারেন। অবশ্যই এই সকল কিছু করার আগে একটি ভালো জ্ঞানী এবং অভিজ্ঞ আলেমের কাছ থেকে পরামর্শ নেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ, যার ফলে আপনি এই জঘন্যতম কাজের ফারাকের হাত থেকে রেহাই পেতে পারে, আল্লাহ আপনার সহায় হোক।

বরই পাতা দিয়ে কেন গোসল করানো হয়

বড়ই পাতা দিয়ে গোসল করানোর কারণ হচ্ছে যে যখন কোন মানুষ যাদু টোনাতে আক্রান্ত হয় বা যাদু টোনার কবলে পড়ে তখন তাকে এই বরই পাতা গুরু করে পানিতে মিশিয়ে সে পানি দিয়ে গোসল করলে যাদু টোনা নিরাময় করা যায়। এটি পরম্পরা ভাবে চলে আসতেছে। বরই পাতার আরেকটি বড় গুণ হচ্ছে, যেটি হাদিস থেকে বর্ণিত আমাদের বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন যে, যখন কোন ব্যক্তি মারা যাবে তখন তাকে জেনো বরই পাতা উষ্ণ গরম পানির ভিতরে দিয়ে সেই পানি দিয়ে মৃত ব্যক্তিকে ধৌত করানোর কথা তিনি উল্লেখ করেছেন, যাতে বিভিন্ন ধরনের জীবাণু থেকে যাতে মরা দেহ সুরক্ষিত থাকতে পারে।

বরই পাতার উপকারিতা সম্পর্কে সব অজানা তথ্য

বরই-পাতা-যে-সমস্ত-রোগ-থেকে-রক্ষা-করেবরই পাতা সম্পর্কে একাধিক অজানা তথ্য আছে, যা মানুষের স্বাস্থ্য ও পৃথিবীর পরিবেশের জন্য উপকারী হতে পারে। কিছু অজানা তথ্য নিম্নে উল্লেখ করা হলোঃ
  • ১। প্রোটিন ও পুষ্টির উৎসঃ বরই পাতা মোটামুটি ৬-৮% প্রোটিন বিশিষ্ট হয়ে থাকে, যা মাংস ও ডেয়ারি পণ্যের তুলনায় অল্প হলেও এটি অনেক উপকারী যেটির ভিতর একটু হলেও প্রোটিন রয়েছে। তাছাড়া, এটি ভিটামিন, খনিজ এবং এনটিঅক্সিডেন্টসহ অনেক পুষ্টির উৎস হিসেবে কাজ করতে।
  • ২। প্রাকৃতিক চিকিৎসাঃ বরই পাতা অনেক ধরনের রোগ ও অসুস্থতার চিকিৎসায় ব্যবহৃত হয়ে থাকে। তা এলার্জি, চুলকানি, দাউদ, পাচন সমস্যা ইত্যাদি নিরাময় করতে পারে।
  • ৩। পরিবেশ সংরক্ষণঃ বরই পাতা জমিতে উগানো যায় অনেক সহজে এবং প্রতিফলনশীল ভাবে, তাহলে এটি পরিবেশের সংরক্ষণে সাহায্য করতে পারে। মাটি উর্বর করতে, সাহায্য করতে পারে।
  • ৪। অর্থনৈতিক উন্নয়নঃ বরই পাতা অর্থনৈতিক উন্নয়নে সহায়ক হতে পারে, সার ব্যবহার এবং কীটনাশক ব্যবহারের চেয়ে একটি বেশি সহনশীল ও পরিবেশবাদী বিকল্প। এটি গরিব ও কৃষকদের প্রাকৃতিক কীটনাশক রূপে বড় ভূমিকা পালন করতে পারে।
  • ৫। প্রাকৃতিক কীটনাশকঃ বরই পাতা কীটনাশক সম্প্রসারণের জন্য প্রাকৃতিক একটি বিকল্প হতে পারে। এটি কীটনাশক ব্যবহার করা থেকে মাটি ও জলের স্বাস্থ্য বিপথে সাহায্য করতে পারে।
বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে তাছাড়া এগুলো ছাড়াও, বরই পাতা সম্পর্কে আরো অনেক কিছু আছে যেগুলো আমাদের জানা এবং অজানার বাইরে সেগুলো সম্পর্কে জানা আমাদের দরকার কারণ এগুলো বিষয়ে জানলে আমরা পরিবেশ এবং নিজের স্বাস্থ্যের উন্নতি করতে পারব এবং পরিবেশের ভারসাম্য ঠিক থাকবে যার যার ফলে আমাদের বিষাক্ত দ্রব্যের চাহিদা এবং ব্যবহার কমতে থাকবে।

বরই পাতার উপকারিতা সম্পর্কে আমার মতামত

বরই পাতার উপকারিতা সম্পর্কে বলতে গেলে আসলে অনেক কিছু বলার থাকে তার ভিতরে একটি কথা বলতে চাই যে আমাদের আস্তে আস্তে প্রাকৃতিক নির্ভরশীল হওয়া দরকার। আমরা এখন যত সামনের দিকে এগোচ্ছি আমরা তত বেশি বিষাক্ত প্রডাক্টস, বিষাক্ত দ্রব্য দিকে ঝুঁকে পড়তেছি। যার কারণে আমাদের হায়াত এবং আমাদের শরীর চেহারা, চুল, সবকিছু আস্তে আস্তে ক্ষতির সম্মুখীন হচ্ছে। এগুলোর হাতে থেকে বাঁচার জন্য আমাদের ভেজালমুক্ত জিনিস এবং বিষাক্ত দ্রব্য হতে দূরে থাকতে হবে ও সেগুলো আপনাদের কে জানানো হয়েছে।

বরই পাতার উপকারিতা আসলেই অনেক তা হয়তো বা আপনারা এতক্ষণ বুঝতে পেরেছেন যে বরই পাতা দিয়ে কি করা সম্ভব এবং বরই পাতা কিভাবে প্রস্রাবের সমস্যা দূর করে কিভাবে কি করলে কি হবে তা হয়তো আপনারা ইতিমধ্যেই জেনে গিয়েছেন, এবং বরই পাতা সম্পর্কে আরো অনেক কিছু আছে যেগুলো হয়তো বা আজকে বলা সম্ভব হচ্ছে না। তাহলে আজকের জন্য এই পর্যন্তই আশা করি আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন, আমি আবার কোন একদিন কোন নতুন একটি পোস্ট নিয়ে আবার নতুন ভাবে আপনাদের মাঝে হাজির হবো, তো ততদিন পর্যন্ত নিজের খেয়াল রাকবেন আল্লাহাফেজ। 28826

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url