দারাজ অফিস দিনাজপুর

দারাজ থেকে কেনাকাটা করার নিয়ম দারাজ অফিস দিনাজপুর জেলায় কোথায় অবস্থিত? এই বিষয় সম্পর্কে আমরা আজকের এই আর্টিকেলে জানব। দিনাজপুর হলো বাংলাদেশের অন্যতম একটি জেলা শহর। দিনাজপুরের অনেক মানুষ রয়েছে যারা তারা যে কেনাকাটা করে।
দারাজ অফিস দিনাজপুর
দারাজে কেনাকাটা করার সময় যদি কোন সমস্যা হয় তাহলে অফিসে যাওয়ার প্রয়োজন হয়। আপনার বাড়ি যদি দিনাজপুর হয়ে থাকে তাহলে দারাজ অফিস দিনাজপুর জেলায় কোথায় অবস্থিত? বিস্তারিত জেনে নিন।
পেজ সূচিপত্রঃ দিনাজপুর জেলায় দারাজ অফিস কোথায় অবস্থিত বিস্তারিত জানুন

দারাজ অফিস দিনাজপুর

দারাজ অফিস দিনাজপুর জেলায় কোথায় কোথায় রয়েছে? সাধারণত দারাজের অনেক গ্রাহকদের জানা নেই। আপনি যদি দারাজের একজন নিয়মিত গ্রাহক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে জেনে রাখতে হবে আপনার জেলায় দারাজের অফিস কোথায় রয়েছে। কারণ বিভিন্ন সময় আপনি আপনার কেনা পণ্য নিয়ে সমস্যার মধ্যে করতে পারেন। এই সমস্যা গুলো সমাধান যদি তাড়াতাড়ি পেতে চান তাহলে দারাজের অফিসে যোগাযোগ করতে হবে।

আরো পড়ুনঃ নতুন ভাবে দারাজ থেকে পণ্য কেনার নিয়ম ২০২৪

দিনাজপুর যেহেতু একটি জেলা শহর সাধারণত তাই এখানে দারাজের অফিস বেশ কয়েকটি রয়েছে। কারণ গ্রামের চাইতে শহরের মানুষ দারাজে বেশি কেনাকাটা করে থাকে। যদি আপনার বাসা দিনাজপুর হয়ে থাকে তাহলে আপনি বিভিন্ন জায়গায় দারাজের অফিস দেখতে পাবেন। দিনাজপুর জেলাতে দারাজের তিনটি থেকে চারটি অফিস রয়েছে। চলুন এই অফিসের ঠিকানা গুলো জেনে নেওয়া যাক।

দিনাজপুর দারাজ অফিস ১ঃ

Khokon Moulovir Mor, Dinajpur, Bangladesh 

Rangpur Division

Phone - 01999-087009

দিনাজপুর দারাজ অফিস ২ঃ

Fokirpara Jame Masjid, Fakirpara Rd, Dinajpur

Phone - 01838-149515

দিনাজপুর দারাজ অফিস ৩ঃ

Holding No 420, Neemnagar, Dinajpur

Phone - 01717-789673

এই তিনটি দারাজের অফিস দিনাজপুর জেলা শহরে রয়েছে। যদি আপনার কখনো দিনাজপুর জেলার দারাজের অফিসে যাওয়ার প্রয়োজন হয় তাহলে এই তিনটি ঠিকানায় যেতে পারেন। সাধারণত এখান থেকে আপনি আপনার পণ্য সংগ্রহ করতে পারেন এমনকি আপনার পণ্য যদি নষ্ট হয় অথবা আপনি পরিবর্তন করতে চান তাহলে এখান থেকেই করতে পারবেন।

দারাজ অফিস রংপুর

দারাজ অফিস রংপুর জেলায় কোথায় রয়েছে? সাধারণত যারা রংপুর জেলায় বসবাস করে তাদের এ বিষয়টি জানা দরকার বিশেষ করে যদি দারাজ থেকে কোন ধরনের পণ্য কিনে থাকে তাহলে। কারণ অনেক সময় দেখা যায় আমরা দারাজ থেকে অর্ডার করেছি একটা পণ্য এবং আমাদের কাছে চলে আসে অন্য আরেকটি পণ্য। সাধারণত এগুলো যদি আমরা অনলাইনের মাধ্যমে রিটার্ন করতে যায় তাহলে দীর্ঘ সময় লেগে যেতে পারে।

ভাই আপনি যদি আপনার নিকটস্থ কোন অফিসে গিয়ে এই বিষয়টি ভালো করে বুঝিয়ে বলতে পারেন তাহলে তারা অল্প কিছু দিনের মধ্যেই আপনার পণ্য আপনাকে বুঝিয়ে দেবে। যেহেতু রংপুর একটি বিভাগীয় শহর তাই এই শহরে দারাজের অফিস থাকবে এটাই স্বাভাবিক। বাংলাদেশের মধ্যে সবথেকে জনপ্রিয় এবং বিশ্বাসযোগ্য ই-কমার্স প্রতিষ্ঠান হল দারাজ। বাংলাদেশের বিভিন্ন জেলাতে এই দারাজের অফিস রয়েছে।

রংপুর শহরে দারাজের অফিস ১ঃ

P7P5+PCC, Rangpur, Bangladesh 

Rangpur Division

Phone - 01999-087004

রংপুর শহরে দারাজের অফিস ২ঃ

Tajhat Road, Rangpur

Phone - 01999-087004

দারাজ অফিস হেল্পলাইন নাম্বার

দারাজ অফিস দিনাজপুর জেলায় কোন কোন জায়গায় রয়েছে এই বিষয় গুলো ইতিমধ্যেই আলোচনা করা হয়েছে। এখন আপনার যদি দারাজ অফিস হেল্প লাইন নাম্বার প্রয়োজন হয় তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্যই। অনেক সময় বিভিন্ন সমস্যার সমাধান করার জন্য দারাজ অফিসে ফোন দিতে হয় তাদের একটি নির্দিষ্ট হেল্পলাইন নাম্বার থাকে যেখানে কিছু প্রতিনিধি সবসময়ই সমস্যা সমাধান করার জন্য বসে থাকে।

মনে করুন আপনি দারাজ থেকে কোন পণ্য অর্ডার দিয়েছেন। এখন পণ্যটি আপনার কাছে আসার পরে দেখছেন এই পণ্যটি আপনি অর্ডার দেননি আপনি ভিন্ন আরেকটি পণ্য অর্ডার দিয়েছিলেন কিন্তু আপনার কাছে পাঠানো হয়েছে অন্য একটি। এই মুহূর্তে আপনার করণীয় হলো প্রথমে আপনাকে দারাজ অফিস হেল্প লাইন নাম্বারে ফোন দিতে হবে এবং আপনার এই সমস্যার কথা জানাতে হবে।

আপনি যদি দারাজ থেকে শপিং করার সময় কোন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকেন তাহলে দারাজের হেল্প লাইন নাম্বার 16492 কল করুন যেকোনো সময় বাংলাদেশের যেকোনো স্থান থেকে। তারা আপনার জরুরী এ সমস্যা গুলো সমাধান করে দেওয়ার চেষ্টা করবে খুব তাড়াতাড়ি। যদি এই নাম্বার থেকে আপনি কোন ধরনের সাহায্য না পান তাহলে +8809610096111 কল করুন।

ঢাকার বাইরে দারাজের ডেলিভারি চার্জ কত

ঢাকার বাইরে দারাজের ডেলিভারি চার্জ কত? সাধারণত যারা ঢাকার বাইরে বসবাস করে তারা এই বিষয়টি সম্পর্কে জানতে চাই। বাংলাদেশের রাজধানী হলো ঢাকা তাই এই শহরে দারাজের অনেক গুলো অফিস রয়েছে এবং এখানে ডেলিভারি চার্জ খুব কম। কারণ প্রতিটি ডেলিভারি করা হয় ঢাকার বিভিন্ন অফিস থেকে। যদি আপনি ঢাকার বাইরে থেকে দারাজ থেকে কেনাকাটা করতে চান তাহলে ডেলিভারি চার্জ কত হতে পারে এ বিষয় গুলো জেনে নিন।

ঢাকার-বাইরে-দারাজের-ডেলিভারি-চার্জ-কত

একটি বিষয় জেনে রাখুন যে ডেলিভারি চার্জ নির্ভর করে আপনি বাংলাদেশের কোন জায়গা থেকে নিচ্ছেন এবং আপনার অর্ডার করা পণ্য কি রকম তার ওপরে। আরো একটি বিষয় রয়েছে আপনি যদি একই সেরার থেকে একাধিক পণ্য অর্ডার করেন তাহলে একবার ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে। আবার যদি একাধিক সেলার থেকে একাধিক পণ্য অর্ডার করেন তাহলে একাধিকবার আপনার ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে।

মনে করুন আপনি একটি পণ্য একজনের কাছ থেকে অর্ডার করেছেন আবার আরো একটি পণ্য অন্য আরেকজনের কাছে অর্ডার করেছেন এক্ষেত্রে আপনার দুইবার ডেলিভারি চার্জ দেওয়া লাগবে। সাধারণত ঢাকার বাইরে ডেলিভারি চার্জ কমপক্ষে ১২০ টাকা থেকে শুরু হয়ে থাকে। এখন আপনি বাংলাদেশের কোন জায়গায় ডেলিভারি নিতে চান এবং আপনার পণ্য ধরনকে এরকম তার ওপর নির্ভর করে টাকা কম বেশি হতে পারে।

ঢাকার মধ্যে দারাজের ডেলিভারি চার্জ কত

ঢাকার মধ্যে দারাজের ডেলিভারি চার্জ কত? এ বিষয়টিও আমাদের অনেকের জানা নেই। আপনি যদি ঢাকার ভেতরে দারাজ থেকে বিভিন্ন ধরনের পণ্য কেনাকাটা করতে জানতে তাহলেও একই নিয়ম। উপরের আলোচনায় আমরা ইতিমধ্যেই দারাজ অফিস দিনাজপুর জেলায় কোথায় রয়েছে এ বিষয় গুলো সম্পর্কে জেনেছি। এখন আপনি যদি দিনাজপুর থেকে কোন ধরনের পণ্য অর্ডার করেন তাহলে এক্ষেত্রে আপনার ডেলিভারি চার্জ অন্যরকম হবে।

আবার যদি ঢাকার মধ্যে থেকে অর্ডার করেন তাহলে ডেলিভারি চার্জ ভিন্ন রকম হবে। যেহেতু ঢাকা কেন্দ্রিক প্রতিটি প্রতিষ্ঠান গড়ে ওঠে যে বিশেষ করে ই-কমার্স প্রতিষ্ঠান গুলো তাই ঢাকার ভেতরে যে কোন পণ্যের ডেলিভারি চার্জ অন্যান্য জেলার ডেলিভারি চার্জের থেকে কিছুটা কম হয়। আরো একবার জানিয়ে দেওয়া ভালো আপনি যদি ঢাকা থেকে একই সেলার থেকে একাধিক পণ্য অর্ডার করেন তাহলে আপনাকে একবার ডেলিভারি চার্জ দিতে হবে।

আবার ঢাকায় অবস্থান করে যদি ভিন্ন ভিন্ন সেলার থেকে বিভিন্ন রকমের পণ্য অর্ডার করে থাকেন তাহলে আপনাকে একাধিকবার অর্থাৎ যতবার যতজনের কাছে অর্ডার করেছে ঠিক ততবার আপনাকে ডেলিভারি চার্জ দিতে হবে। তবে ঢাকার ভিতরে ডেলিভারি চার্জ ৬০ থেকে ৭০ টাকা মত হয়ে থাকে। তবে আপনার পণ্যের আকারের উপর ডেলিভারি চার্জ কম বেশি হতে পারে।

দারাজ এ ফ্রি ডেলিভারি

দারাজ এ ফ্রি ডেলিভারি পেতে চান তাহলে আপনাকে জানিয়ে রাখি যে দারাজে কোন ধরনের কোন ধরনের পণ্যেও কেনাকাটায় ফ্রি ডেলিভারির প্রচলন নেই। সাধারণত আমরা সবাই একটি বিষয় জানি যে বাংলাদেশের মধ্যে বড় যে সকল ই কমার্স প্রতিষ্ঠান রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো দারাজ। বাংলাদেশের প্রতিটি জেলায় দারাজের অফিস রয়েছে। শুধু বাংলাদেশ নয় বাংলাদেশের বাইরের বিভিন্ন দেশে দারাজের জনপ্রিয়তা অনেক বেশি।

আমরা যখন দারাজ থেকে কোন ধরনের পণ্য অর্ডার করে সাধারণত তখন অন্যের ধরন এবং দূরত্ব অনুযায়ী আমাদের ডেলিভারি চার্জ প্রদান করতে হয়। সাধারণত অনেকেই খোঁজ নিয়ে থাকে যে দারাজের ফ্রি ডেলিভারি কখন? ধারে যে কোনো ধরনের ফ্রি ডেলিভারি দেওয়া হয় না। সাধারণত দারাজের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এই ক্যাম্পেইন গুলো উপলক্ষে বিভিন্ন পণ্যের দাম কিছুটা কম বেশি হয়ে থাকে।

দারাজ অ্যাপ কিভাবে ব্যবহার করতে হয়

দারাজ অফিস দিনাজপুর জেলার ঠিকানা সম্পর্কে জেনেছি। এখন গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো দারাজ অ্যাপ কিভাবে ব্যবহার করতে হয়? যেহেতু এখন সময় পরিবর্তন হয়েছে আমরা দোকানে যাওয়ার পরিবর্তে মোবাইলের মাধ্যমে বিভিন্ন ধরনের পণ্য বাছাই করে সেগুলোকে অনলাইনের মাধ্যমেই কিনে থাকি। বাংলাদেশের ই কমার্স প্রতিষ্ঠান বেশ কয়েকটি রয়েছে এগুলোর মধ্যে দারাজ অন্যতম।

যদি আপনি দারাজ ব্যবহার করতে চান এবং এখান থেকে কেনাকাটা করতে চান তাহলে দারাজ অ্যাপস ডাউনলোড করে নিন। অনেকেই দারাজ অ্যাপ ব্যবহার করার নিয়ম এই বিষয়টি সম্পর্কে জানেনা। আপনাদের সুবিধার জন্য বলে রাখি যে এটি ব্যবহার করা খুবই সহজ। প্রথমে আপনার স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে দারাজ অ্যাপস ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করে নেওয়ার পরে আপনার মোবাইল নাম্বার দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আরো পড়ুনঃ ২০২৪ সালে ফেসবুক থেকে টাকা আয় করার উপায় 

এরপরে দারাজ অ্যাপসে প্রবেশ করার পরে আপনাকে বিভিন্ন ধরনের পণ্য দেখানো হবে। যদি দারাজের কোন ধরনের অফার চলমান থাকে তাহলে আপনাকে অফার গুলো দেখানো হবে। যদি আপনার এই পণ্য গুলো প্রয়োজন হয় এবং মূল্য অফলাইনের চাইতে কিছুটা কম মনে হয় তাহলে আপনি সে পণ্যের উপরে ক্লিক করে তার বিস্তারিত জেনে নিতে পারেন এবং অর্ডার করতে পারেন সাথে সাথেই।

অর্ডার কনফার্ম করার পরে বেশ কয়েকদিন অপেক্ষা করলেই আপনি পণ্যটি পেয়ে যাবেন। যদি ঢাকার মধ্যে থাকেন তাহলে এর থেকে দুই দিনের মধ্যে পেয়ে যাবেন আর যদি ঢাকার বাইরে থেকে অর্ডার করেন তাহলে কয়েকদিন সময় লেগে যেতে পারে। যদি আপনার কোন কারণে মনে হয় অন্যটি আপনি কিনবেন না তাহলে অর্ডার বাতিল করে দিতে পারেন। এতে করে আপনার কোন টাকা কাটা যাবে না।

দারাজ থেকে কেনাকাটা করার নিয়ম

দারাজ থেকে কেনাকাটা করার নিয়ম আমরা ইতিমধ্যেই আলোচনা করেছি। আপনি যদি দারাজ অ্যাপ ব্যবহার করতে পারেন তাহলে খুব সহজেই দারাজ থেকে কেনাকাটা করতে পারবেন। তাছাড়া দারাজ ওয়েবসাইটে গিয়ে সরাসরি দারাজ থেকে কেনাকাটা করা যায়। প্রথম বিষয় হচ্ছে দারাজ ওয়েবসাইট অথবা অ্যাপসের মধ্যে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই অ্যাকাউন্টের মাধ্যমেই আপনি দারাজ থেকে কেনাকাটা করবেন।

এরপরে যখনই আপনি দারাজ অ্যাপস এর মধ্যে প্রবেশ করবেন তখন বিভিন্ন ধরনের পণ্য দেখতে পাবেন তাছাড়া বিভিন্ন ধরনের ক্যাটাগরি দেখাবে আপনি কোন ক্যাটাগরির পণ্য কিনতে চান সাধারণত সেটি সিলেক্ট করতে হবে। যদি আপনি টেকনোলজি কোন ধরনের পণ্য কিনতে চান তাহলে টেকনোলজির উপরে ক্লিক করলে বিভিন্ন ধরনের মোবাইল ফোন, হেডফোন, চার্জার সহ টেকনোলজি গুলো আপনার সামনে তুলে ধরা হবে।

যে পণ্যটি আপনার পছন্দ হবে তার উপরে ক্লিক করে তার বিস্তারিত জেনে নিতে পারবেন। সাধারণত এখান থেকেই আপনাকে অর্ডার কনফার্ম করতে হবে। কেনার আগে অবশ্যই কতদিনের মধ্যে নষ্ট হলে আবার ফেরত দেওয়া যাবে তাছাড়া কোয়ালিটি কি রকম? এই বিষয় গুলো ভালোভাবে জেনে নিতে হবে। সাধারণত এভাবেই দারাজ থেকে অনলাইনের মাধ্যমে কেনাকাটা করতে হয়।

দারাজ অনলাইন শপিং বাংলাদেশ

দারাজ অনলাইন শপিং বাংলাদেশ এর মধ্যে খুবই জনপ্রিয়। বাংলাদেশের বেশ কয়েকটি অনলাইন শপিং সাইট রয়েছে এগুলোর মধ্যে দারাজ অন্যতম। দারাজ থেকে আপনি বিভিন্ন ধরনের পণ্য বিশ্বস্ততার সাথে কেনাকাটা করতে পারবেন। বাংলাদেশের বিভিন্ন জায়গায় দারাজের অফিস রয়েছে। বাংলাদেশের প্রতিটি জেলা থেকেই দারাজের পণ্য অর্ডার করা যাবে। আপনি যদি অনলাইন শপিং এর জন্য বিশ্বস্ত একটি সাইট খুঁজে থাকেন তাহলে দারাজ আপনার জন্য সেরা হবে।

দারাজ-অনলাইন-শপিং-বাংলাদেশ

দেখা যায় আপনার প্রয়োজনীয় সকল ধরনের পণ্য পেয়ে যাবেন। বিভিন্ন সময় যারা আছে বিভিন্ন ক্যাম্পেইন চলে যেখানে অন্যের দামে কিছুটা ছাড় দেওয়া হয়। সাধারণত মার্কেট প্রাইস থেকে কিছুটা কমের মধ্যেই দেওয়া হয়ে থাকে। আশা করি আপনারা বাংলাদেশের অন্যতম অনলাইন শপিং সাইট দ্বারা সম্পর্কে কিছুটা হলেও জানতে পেরেছেন।

আমাদের শেষ কথা

দারাজ অফিস দিনাজপুর জেলার কোন জায়গায় অবস্থিত এ বিষয়ে আলোচনা শুরু করে দারাজ সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করেছি। আপনি যদি দারাজের একজন নিয়মিত গ্রাহক হয়ে থাকেন এবং দিনাজপুর জেলায় বসবাস করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে এই বিষয় গুলো জেনে রাখা উচিত। কারণ বিভিন্ন সময় যারা অফিসে যাওয়ার প্রয়োজন হতে পারে।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনি যদি এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইট ফলো করতে থাকুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এই ধরনের গুরুত্বপূর্ণ আর্টিকেল প্রকাশ করে থাকি। যা আপনাকে বিভিন্ন ধরনের তথ্য জানাতে সাহায্য করবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url