১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়

এক হাজার ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় এই প্রশ্নের উত্তর অনেকেই জানার জন্য আগ্রহ প্রকাশ করে। আমরা সকলেই জানি ফেসবুকে মনিটাইজেশনএর মাধ্যমে আয় করা যায় কিন্তু ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়, এটা অনেকেই জানিনা এ পোষ্টের মাধ্যমে আমরা জানব, 
১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়
এক হাজার ভিউয়ের জন্য ফেসবুক কত টাকা দেয় ও ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় আসুন তাহলে শুরু করা যাক।

ফেসবুকে কত ভিউ কত টাকা দেয়

আসলে আমরা যারা সোশ্যাল মিডিয়াতে কাজ করি যেমন ইউটিউব ফেসবুক টিকটক এই সোশ্যাল মিডিয়াতে ভিডিও আপলোডের মাধ্যমে আয় করার চেষ্টা করি। কিন্তু অনেকেই আগ্রহ প্রকাশ করে ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত ডলার দেয়। আমি আপনাদের একটি স্ক্রিনশট শেয়ার করে প্র্যাকটিক্যালি দেখাবো এক হাজার ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়। 

স্ক্রিনশট টিতে গত সাত দিনের হিসাব দেখানো হয়েছে, গত সাত দিনে ৫৭০০ ভিউয়ের জন্য ফেসবুক ৮ ডলার পে করছে কিন্তু প্রত্যেকটা ভিডিও এক মিনিটের উপরে ভিউ আছে তাহলে ৫৭০০ ভাগ ৭ দিন তাহলে আসে ৮১৪ ভিউ। 
১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয়
তাহলে ৮১৪ ভিউতে ফেসবুক ১.৩৩ ডলার পে করেছে।আশা করি তাহলে ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় উত্তরটা পেয়ে গেছেন। এখন আরো জানবো ফেসবুকে কত ফলার হলে টাকা পাওয়া যায় এবং ফেসবুক রিলস থেকে ইনকাম করার সকল উপায় সম্পর্কে জানব, আসুন জেনে নেওয়া যাক।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ফেসবুক থেকে আয় করার জন্য ফেসবুকের কিছু শর্ত সমূহ রয়েছে এই শর্ত সমূহ পূরণ করে ভিডিও আপলোডের মাধ্যমে অ্যাড দেখিয়ে ফেসবুক থেকে আয় করা যায়। কিন্তু ফেসবুকে কত ফলার হলে টাকা পাওয়া যায় এটা অনেকেই প্রশ্ন করে থাকেন আসলে ফেসবুকে শুধু ফলোয়ার হলে টাকা কি পাওয়া যায়? উত্তর না। 


আসলে ফেসবুক থেকে আয় করার জন্য বা টাকা পাওয়ার জন্য বেশ কয়েকটি শর্ত পূরণ করতে হবে সেই শর্তগুলো আগে পূরণ করতে হবে এরপর ফেসবুক থেকে আয় করা সম্ভব হবে তাহলে আসুন শর্তগুলো জেনে নেওয়া যাক।
  • ফেসবুক পেজে বা প্রোফাইলে 5000 ফলোয়ার থাকতে হবে
  • ৬০ দিনে ফেসবুক পেজে বা প্রোফাইলে ৬০০০০ মিনিট ভিউ থাকতে হবে
  • পেজে বা প্রোফাইলে পাঁচটি একটিভ ভিডিও থাকতে হবে
  • আপনার বয়স কমপক্ষে ১৮ বছরের উপরে হতে হবে
  • পার্টনার মনিটাইজেশন পলিসি নিয়ম মেনে ভিডিও আপলোড করতে হবে
এই শর্তগুলো পূরণ হলে ফেসবুক পেজে বা প্রোফাইলে মনিটাইজেশন সেটআপ অপশন অন আসবে এবং সেখানে মনিটাইজেশন সেট আপ করে আপনার ব্যাংক একাউন্ট ও অন্যান্য তথ্য জমা দিতে হবে।

ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায়

উপরে আলোচনা করেছি ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেই সেটা পড়ে জানতে পেরেছেন ভিউ থেকে কত টাকা আয় করা যায় এখন জানবেন ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায়। বর্তমানে খুব জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। ফেসবুক ভিডিও থেকে আপনি খুব সহজেই আয় করতে পারেন তবে এটি প্রথমত ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে আয় করা সম্ভব। 

আপনি যদি একজন কন্টেন্ট ক্রিয়েটর হন তাহলে ফেসবুক প্ল্যাটফর্মে ভিডিও আপলোড করে মনিটাইজেশন প্রোগ্রামে যোগদানের শর্ত ও নিয়ম মেনে ভিডিও আপলোড করে তাহলেই ফেসবুক প্ল্যাটফর্ম থেকে আয় করা সম্ভব। বর্তমান সময়ে ফেসবুক ভিডিও থেকে আয় করা সম্ভবনা দিন দিন বেড়ে চলেছে। 

তবে এ আই নির্ভর করে ভিডিওর ভিউ সংখ্যা, ভিডিওর মান এইসব কিছু যত ভালো হবে এবং ভিউ বেশি হবে ততই ফেসবুক ভিডিও থেকে বেশি আয় করা সম্ভব হবে।

ফেসবুক রিলস এ কত ভিউ এ কত টাকা আয় হয়

বর্তমান সময়ে অনেক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হল ফেসবুক। ইউটিউব ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক এইগুলোতে শর্ট ভিডিও আপলোড করে যেভাবে ইউটিউব ইনকাম করার সুযোগ করে দিয়েছে ঠিক তেমনি ফেসবুকে শর্ট ভিডিও তৈরির মাধ্যমে আয় করার সুযোগ করে দিয়েছে ফেসবুক। এই শর্ট ভিডিওকেই ফেসবুক রিলস ভিডিও বলে। রিলস ভিডিও মূলত ইনস্টাগ্রাম টিকটক ভিডিওর মতই। 

বর্তমান সময়ে ফেসবুক মেটা কোম্পানি অনেক অর্থ দিয়ে থাকে। ফেসবুক থেকে আয় করার সবথেকে দ্রুত ও তাড়াতাড়ি মাধ্যম হলো facebook reals। ফেসবুকের মতে ইনস্টাগ্রাম ও ফেসবুক রিলস ভিডিওতে বেশিরভাগ মানুষ দিনের অর্ধেক টাইম কাটায়। রিলস ভিডিও মূলত দশ থেকে ৬০ সেকেন্ডের হয়ে থাকে। 

একজন ফেসবুক ব্যবহারকারী রিলস প্রোগ্রাম এ যোগদানের জন্য কিছু শর্ত পূরণ করতে হয় যেমন- পাঁচ হাজার ফলোয়ার পাঁচটি অ্যাক্টিভ ভিডিও ও ৬০ দিনে ৬০০০০ মিনিট ভিউ হলে সেই ফেসবুক ব্যবহারকারী রিলস প্রোগ্রাম এ যোগ্য হয়। এইসব শর্ত কমপ্লিট করার পর Ads On Reals প্রোগ্রামটিতে মনিটাইজেশনের মাধ্যমে 

এবং অ্যাড দেখানোর মাধ্যমে আয় করা হয়ে থাকে এর মধ্যে থেকে ৫৫ শতাংশ রেল ব্যবহারকারী ও ৪৫ শতাংশ ফেসবুক কোম্পানি নিয়ে থাকে। নিচে ফেসবুক রিলসে কত ভিউয়ে কত টাকা আয় হয় সকল কিছু বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ফেসবুক রিলস প্রতি ১০০০ ভিউতে কত টাকা দেয়

উপরে আলোচনা করেছি ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় এখন ফেসবুক রিলস ভিডিও থেকে ১০০০ ভিউতে কত টাকা দেই এটি আলোচনা করব তাই পোস্টটি পড়তে থাকুন। ফেসবুক রিলস থেকে আয় করা খুব সহজ ফেসবুক রিলস থেকে বেশ কয়েকটি ভাবে ইনকাম করা যায় নিচে বিস্তারিত আলোচনা করা হলো-

স্টার থেকে আয়: ফেসবুক রিলস থেকে আয়ের আরেকটি মাধ্যম হল স্টার একজন ব্যক্তি তার ফেসবুকে স্টার অপশন অন করে রাখলে তার ভিডিও দেখে কেউ তাকে স্টার সেন্ড করলে সেই স্টার থেকে সে ব্যক্তি আয় করে থাকে। ফেসবুক ব্যবহারকারীরা তার ভিডিও দেখে যদি ১০০ স্টার সেন্ড করে তাহলে সেই ব্যক্তি ১০০স্টার এর বিনিময়ে এক ডলার পেয়ে থাকে তাই এখান থেকেও আয় করা যায়।

রিলস বোনাস থেকে আয়: ফেসবুক রিলস প্রোগ্রামটি চালু করার পর থেকে ফেসবুক কোম্পানি একের পর এক রিলস টাকা দেওয়ার সুযোগ তৈরি করে দিয়েছে। তাই রিলস বোনাস প্রোগ্রাম থেকেও অনেক টাকা আয় করা যায়। এই প্রোগ্রামে এক মাসে এক হাজার ভিউ হলে সেই এক হাজার ভিউয়ের জন্য টাকা দিয়ে থাকে। এই প্রোগ্রামের জন্য ৩৫ হাজার ডলার থেকে ২৮ লাখ ডলার পর্যন্ত দিয়ে থাকে। 

লেখকের মন্তব্য

আলোচনা করেছি ১০০০ ভিউ এর জন্য ফেসবুক কত টাকা দেয় ও ফেসবুক থেকে আয় করার অন্যান্য উপায়গুলো আলোচনা করা হয়েছে। তাই পোস্টটি পড়ে আপনি যদি উপকৃত হন দয়া করে আপনার ফ্রেন্ডদের সাথে পোস্টটি শেয়ার করবেন এবং আরো কোনো বিষয় জানার থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url